Rohit Sharma: এরপর ধেয়ে আসে… ক্যাপ্টেন রোহিতের বড় সিক্রেট ফাঁস মহম্মদ সামির

Mohammed Shami on Rohit Sharma: ভারতীয় টিমের কোন ক্রিকেটারের থেকে রোহিত শর্মা ঠিক কী চান, সেটা বরাবর তিনি পরিষ্কার জানান। কিন্তু তাঁর হিসেব মতো পারফরম্যান্স না হলেই বিপত্তি। সেই বিপত্তির কথাই এ বার শুনিয়েছেন ভারতের তারকা বোলার মহম্মদ সামি।

Rohit Sharma: এরপর ধেয়ে আসে... ক্যাপ্টেন রোহিতের বড় সিক্রেট ফাঁস মহম্মদ সামির
এরপর ধেয়ে আসে... ক্যাপ্টেন রোহিতের বড় সিক্রেট ফাঁস মহম্মদ সামিরImage Credit source: X
Follow Us:
| Updated on: Aug 22, 2024 | 12:41 PM

কলকাতা: ক্যাপ্টেন হিটম্যান দলের সকলের কথা ভাবেন। টিমের প্রত্যেক প্লেয়ারকে স্বাধীনতা দেন। আবার মাঝে মাঝে তাঁর প্রত্যাশা পূরণ না হলে, দলের ক্রিকেটারদের বকাঝকা করতেও ছাড়েন না রোহিত শর্মা (Rohit Sharma)। টিমের কোন ক্রিকেটারের থেকে তিনি ঠিক কী চান, সেটাও পরিষ্কার জানান। কিন্তু তাঁর হিসেব মতো পারফরম্যান্স না হলেই বিপত্তি। সেই বিপত্তির কথাই এ বার শুনিয়েছেন ভারতের তারকা বোলার মহম্মদ সামি (Mohammed Shami)। রোহিতের এই বড় সিক্রেট অনেকেরই অজানা। জেনে নিন বিস্তারিত।

এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মহম্মদ সামি জানান, অধিনায়ক রোহিত শর্মা যেমন দলের সকলকে তাঁদের মতো খেলার স্বাধীনতা দেন, তেমনই চাপমুক্ত থাকার কথাও উল্লেখ করেন। কিন্তু রোহিতের প্রত্যাশা না মিটলে প্রতিক্রিয়াও মাঠেই ঠিকরে বেরোয়। এই প্রসঙ্গে সামি বলেন, ‘রোহিতের মধ্যে সবচেয়ে ভালো বিষয় হল, ও দলের ক্রিকেটারদের স্বাধীনতা দেয়। কিন্তু যদি ওর হিসেব মতো পারফরম্যান্স না হয়, তা হলে ওর প্রতিক্রিয়াও তেমনই বেরিয়ে আসে। ও জানায়, ঠিক কী চায়, কেমন ভাবে তা করতে হবে। এরপরও যদি দেখে ও যেমনটা চাইছে হচ্ছে না, তা হলে আপনারা যা স্ক্রিনে রিঅ্যাকশন দেখেন, সেটা ধেয়ে আসে।’

এই খবরটিও পড়ুন

সামি যখন এই কথাগুলো বলছিলেন, সেই অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত ছিলেন রোহিত শর্মা। তিনি সামির কথা শুনে বলেন, ‘আমি বরাবর এটা চেষ্টা করি যে প্রথমে নিজে যেমন, সেটা থাকতে হবে।’ স্টাম্প মাইকে প্রায়শই রোহিত শর্মার ক্ষোভের বহিঃপ্রকাশ ধরা দিয়েছে অতীতে। সেখান থেকেই ‘গার্ডেন মে ঘুমনে ওয়ালে বান্দে’র (বাগানে ঘোরা ছেলেরা) মতো কথা আইকনিক সংলাপে পরিণত হয়েছে। তাঁর সতীর্থরা জানেন, রোহিত মাঠে থাকলে এমন নানা কথা তাঁদের শুনতে হতে পারে। সেই জন্য তাঁরা প্রস্তুতও থাকেন। আর যাই হোক না কেন, হিটম্যান না নিজের ব্যাটিংয়ের ধরনের সঙ্গে আপোস করেন, না দলের সতীর্থদের সমর্থন করা থামান। সেই জন্যই রোহিত টিম ইন্ডিয়ার অন্যতম সেরা ও অনেকের পছন্দের ক্যাপ্টেন।