IPL 2023: ছিলেন নেট বোলার, এ বার তাঁদের সামনেই সুযোগ আইপিএলে খেলার

IPL: আইপিএল-২০২৩ এ কয়েকজন এমন ক্রিকেটারদের দেখা যাবে যাঁরা গত মরসুমে নেট বোলার ছিলেন।

IPL 2023: ছিলেন নেট বোলার, এ বার তাঁদের সামনেই সুযোগ আইপিএলে খেলার
ছিলেন নেট বোলার, এ বার তাঁদের সামনেই সুযোগ আইপিএলে খেলারImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 8:30 AM

আমেদাবাদ: আইপিএল (IPL) শুরুর অপেক্ষায় প্রহর গুনছে ক্রিকেট প্রেমীরা। ১৬তম আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হতে চলেছে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স (GT) এবং মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস (CSK)। আইপিএলের মিনি নিলাম থেকে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি সাধ্যমতো প্লেয়ারদের কিনে নিয়ে দল সাজিয়েছে। এ বার আসল খেলা শুরু হওয়ার পালা। আইপিএলের নিলামে অনেক ক্রিকেটারই নাম নথিভুক্ত করেছিলেন। প্রত্যেকে দল পাননি। এর মধ্যে কয়েকজন ক্রিকেটার রয়েছেন যাঁরা গত মরসুমে ছিলেন নেট বোলার। এ বার তাঁদের দেখা যেতে পারে আইপিএলের ম্যাচে খেলতে। TV9Bangla-র এই প্রতিবেদনে রইল তেমন ৫ ক্রিকেটারকে নিয়ে তথ্য।

১) কুলবন্ত খেজরোলিয়া – বাঁ হাতি এই জোরে বোলার কুলবন্ত খেজরোলিয়া আইপিএল-২০২৩ এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন। গত মরসুমে তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নেট বোলার ছিলেন। ৩০ বছর বয়সী কুলবন্ত এখন পর্যন্ত ৫টি আইপিএলের ম্যাচ খেলেছেন। তিনি এক মরসুমে মুম্বই ইন্ডিয়ান্সের অংশও ছিলেন।

২) নিশান্ত সান্ধু – অলরাউন্ডার নিশান্ত সান্ধু টিম ইন্ডিয়ার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। গত বছর চেন্নাই সুপার কিংস তাঁকে নেট বোলার হিসেবে নিয়েছিল। এ বার নিলামে তাঁকে ৬০ লক্ষ টাকায় কিনেছে সিএসকে। রবীন্দ্র জাডেজার ব্যাকআপ হিসেবে নিশান্ত সান্ধুকে তৈরি করছে ধোনির দল।

৩) মোহিত শর্মা – অতীতে আইপিএলে পার্পল ক্যাপ জিতেছিলেন মোহিত শর্মা। তিনি গত মরসুমে গুজরাট টাইটান্সের নেট বোলার ছিলেন। মোহিতের বোলিং দেখে মুগ্ধ হয়েছে গুজরাট টিম ম্যানেজমেন্ট। যার ফলে মিনি নিলাম থেকে তাঁকে ৫০ লক্ষ টাকায় কিনেছে গুজরাট। তিনি অতীতে ভারতের হয়েও খেলেছেন।

৪) মুকেশ কুমার – বাংলার হয়ে রঞ্জি ট্রফিতে খেলা মুকেশ কুমার গত বছর অবধি দিল্লি ক্যাপিটালসের নেট বোলার ছিলেন। ঘরোয়া ম্যাচগুলিতে নজরকাড়া পারফর্ম করেছিলেন তিনি। মুকেশ টিম ইন্ডিয়াতে ডাক পেয়েছিলেন। যদিও ভারতের হয়ে তাঁর এখনও অভিষেক হয়নি। কিন্তু নিলামে ৫.৭৫ কোটি টাকা দিয়ে কিনে নেয় দিল্লি।

৫) জোশুয়া লিটল – গত বছর চেন্নাই সুপার কিংসের নেট বোলার ছিলেন আইরিশ ফাস্ট বোলার জোশুয়া লিটল। এ বার তাকে ৪.৪ কোটি টাকায় কিনেছে গুজরাট। বর্তমানে তিনি বিশ্বের শীর্ষ টি-টোয়েন্টি বোলারদের মধ্যে একজন। টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি হ্যাটট্রিক করেছিলেন।