Ranji Trophy 2024-25: ঋতুরাজদের হারিয়ে ৬ পয়েন্ট রাহানেদের, চলতি রঞ্জিতে মুম্বইয়ের প্রথম জয়

Mumbai vs Maharashtra: রঞ্জি ট্রফির (Ranji Trophy) ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই এই মরসুমে প্রথম জয়ের মুখ দেখল। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে গ্রুপ-এ-তে থাকা মহারাষ্ট্রকে ৯ উইকেটে হারাল মুম্বই।

Ranji Trophy 2024-25: ঋতুরাজদের হারিয়ে ৬ পয়েন্ট রাহানেদের, চলতি রঞ্জিতে মুম্বইয়ের প্রথম জয়
Ranji Trophy 2024-25: ঋতুরাজদের হারিয়ে ৬ পয়েন্ট রাহানেদের, চলতি রঞ্জিতে মুম্বইয়ের প্রথম জয়Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 21, 2024 | 1:19 PM

কলকাতা: রঞ্জি ট্রফির (Ranji Trophy) ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বইয়ের (Mumbai) ঝুলিতে এল ৬ পয়েন্ট। এ বারের রঞ্জি ট্রফিতে হার দিয়ে যাত্রা শুরু করেছিল মুম্বই। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে অজিঙ্ক রাহানের দল মুখোমুখি হয় মহারাষ্ট্রের (Maharashtra)। চতুর্থ ইনিংসে পৃথ্বী শ-দের টার্গেট ছিল মাত্র ৭৪ রান। মুম্বইয়ের জয়ের জন্য চতুর্থ দিন প্রয়োজন ছিল ৬১ রান। আয়ুষ মাহত্রে ও পৃথ্বী শ জুটিতে ওপেনিংয়ে ওঠে ৩৬ রান। এরপর পৃথ্বী ও হার্দিক তোমর মিলে দ্বিতীয় উইকেটে জয় তুলে নেন। ১৩.৩ ওভারে ১ উইকেটে ৭৫ রান স্কোরবোর্ডে তুলে ফেলে মুম্বই।

শরদ পাওয়ার ক্রিকেট অ্যাকাডেমি বিকেসিতে দ্বিতীয় ইনিংসে ৩৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন পৃথ্বী শ। এবং হার্দিক তোমর নট আউট ২১ রানে। ম্যাচের প্রথম দিনই মুম্বইয়ের জয়ের মঞ্চ এক প্রকার নিশ্চিত হয়েছিল। কারণ সেদিনই মহারাষ্ট্রকে প্রথম ইনিংসে ১২৬ রানে গুটিয়ে গিয়েছিল মুম্বই।

এরপর নিজেদের প্রথম ইনিংসে বছর ১৭-র আয়ুষ মাহত্রে দুরন্ত সেঞ্চুরি করেন। এরপর শ্রেয়স আইয়ারও শতরান হাঁকান। ৩১৫ রানের লিড নেয় অজিঙ্ক রাহানের দল। এরপর দ্বিতীয় ইনিংসে ক্যাপ্টেন ঋতুরাজ গায়কোয়াড় শতরান করে মহারাষ্ট্রকে লড়াইয়ে রাখার চেষ্টা করেন। চারে নামা অঙ্কিতও শতরান করেন। তারপরও মুম্বইয়ের টার্গেট দাঁড়ায় ৭৪। এই জয়ের ফলে ৬ পয়েন্ট তুলে নিল রাহানের দল। এর আগে বরোদার বিরুদ্ধে চলতি রঞ্জির প্রথম রাউন্ডের ম্যাচ হেরেছিল মুম্বই।

এই খবরটিও পড়ুন

এ বার ২৬ অক্টোবর থেকে গ্রুপ-এ-তে ত্রিপুরার বিরুদ্ধে ম্যাচ রয়েছে অজিঙ্ক রাহানের মুম্বইয়ের। যেটি মুম্বইয়ের অ্যাওয়ে ম্যাচ। এই ম্যাচ হবে আগরতলাতে।