Rohit on Bumrah: নিউজিল্যান্ড সিরিজে বুমরা কেন ডেপুটি? খোলসা করলেন রোহিত শর্মা…

India vs New Zealand Test Series: ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজেও শুভমনকে ডেপুটি করা হবে, এমন গুঞ্জনই ছিল। যদিও বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট কিংবা টি-টোয়েন্টি সিরিজে সরকারি ভাবে কাউকে ভাইস ক্যাপ্টেন রাখা হয়নি। তা হলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজে কেন?

Rohit on Bumrah: নিউজিল্যান্ড সিরিজে বুমরা কেন ডেপুটি? খোলসা করলেন রোহিত শর্মা...
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 15, 2024 | 6:10 PM

ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ হোক বা টি-টোয়েন্টি সিরিজ, সরকারি ভাবে কোনও ভাইস ক্যাপ্টেন ঘোষণা করা হয়নি। তার আগে শ্রীলঙ্কায় সাদা-বলের সিরিজে দুই ফরম্যাটেই ভাইস ক্যাপ্টেন করা হয়েছিল শুভমন গিলকে। মনে করা হয়েছিল, তিন ফরম্যাটেই ভবিষ্যৎ ক্যাপ্টেন হিসেবে তাঁকে প্রস্তুত করা হচ্ছে। ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজেও শুভমনকে ডেপুটি করা হবে, এমন গুঞ্জনই ছিল। যদিও বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট কিংবা টি-টোয়েন্টি সিরিজে সরকারি ভাবে কাউকে ভাইস ক্যাপ্টেন রাখা হয়নি। তা হলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজে কেন?

জল্পনা চলছে, অস্ট্রেলিয়া সফরে প্রথম কিংবা দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাকে নাও পাওয়া যেতে পারে। স্ত্রী ঋতিকা সন্তানসম্ভবা। সে কারণেই ছুটি নেওয়ার কথা রোহিতের। যদিও তাঁকে ঠিক কোন ম্যাচে পাওয়া যাবে না, নিশ্চিত নয়। মনে করা হচ্ছে, সে কারণেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে জসপ্রীত বুমরাকে ভাইস ক্যাপ্টেন করা হয়েছে। যাতে এখন থেকে প্রস্তুতি নিতে পারেন বুমরা।

জসপ্রীত বুমরা প্রথম বার এই ভূমিকায়, তা নয়। এর আগে টি-টোয়েন্টির পাশাপাশি একটি টেস্টেও নেতৃত্ব দিয়েছিলেন। রোহিত পরবর্তী অধ্যায়ে ভারতীয় টেস্ট দলের নেতা হতে পারেন বুমরা, এমনই মনে করা হচ্ছে। নিউজিল্যান্ড সিরিজ শুরুর আগে বুমরাকে নিয়ে ক্যাপ্টেন রোহিত বলছেন, ‘ওর সঙ্গে প্রচুর ম্যাচ খেলেছি। ও খুব বেশি নেতৃত্ব দেয়নি। তবে ওর গেম রিডিং খুবই ভালো। প্রয়োজনের সময় যাতে নেতৃত্ব সামলাতে পারে, সেটাই দেখা হচ্ছে। অফিসিয়ালি থাকুক না থাকুক, ও সব সময়ই লিডারশিপ গ্রুপের অংশ। ও বোলারদের সঙ্গে কথা বললে, সেটা টিমের জন্য ভালো হবে। সেটা বুমরা করেও।’

এই খবরটিও পড়ুন

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের স্কোয়াড-রোহিত শর্মা (অধিনায়ক), জসপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ খান, ঋষভ পন্থ, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ।

রিজার্ভ-মায়াঙ্ক যাদব, নীতীশ রেড্ডি, হর্ষিত রানা, প্রসিধ কৃষ্ণ