PAK vs NZ: বিতর্ক মেটাতে দু’দফায় পাক সফর নিউজিল্যান্ডের

সম্প্রতি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড মার্টিন স্নেডেনের সঙ্গে বৈঠক হয়েছে পিসিবির (PCB) চেয়ারম্যান রামিজ রাজায়। তাতে দু’পক্ষই নতুন ক্রিকেট সূচিতে রাজি হয়েছেন।

PAK vs NZ: বিতর্ক মেটাতে দু’দফায় পাক সফর নিউজিল্যান্ডের
PAK vs NZ: বিতর্ক মেটাতে দু’দফায় পাক সফর নিউজিল্যান্ডের (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 20, 2021 | 1:02 PM

ক্রাইস্টচার্চ‌: টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) ঠিক আগে নিরাপত্তার কারণে হঠাৎ শেষ মুহূর্তে পাকিস্তান (Pakistan) সফর বাতিল করেছিল নিউজিল্যান্ড সরকার। ওয়ান ডে সিরিজ শুরু হওয়ার কথা ছিল সে দিন। কিন্তু ক্রিকেটারদের উপর জঙ্গিহানা হতে পারে, এমন খবর কিউয়ি গোয়েন্দাদের কাছে। তাই সিরিজ বাতিল করে দ্রুত বাড়ি ফিরে আসেন নিউজিল্যান্ড ক্রিকেটাররা। তা নিয়ে বিতর্ক দেখা দিয়েছিল। পাকিস্তান ক্রিকেট বোর্ড আইসিসির (ICC) কাছে এ নিয়ে অভিযোগও করেছিল। সেই বিতর্ক মেটাতেই এ বার দু’দফায় পাক সফরে যেতে রাজি কেন উইলিয়ামসনরা। আগামী ক্রিকেট মরসুমে অর্থাৎ, ২০২২-২৩ সালে সেখানে ২টো টেস্ট, ৫টা ওয়ান ডে ও ৫টা টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে।

সম্প্রতি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড মার্টিন স্নেডেনের সঙ্গে বৈঠক হয়েছে পিসিবির (PCB) চেয়ারম্যান রামিজ রাজায়। তাতে দু’পক্ষই নতুন ক্রিকেট সূচিতে রাজি হয়েছেন। টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য দুই দেশ খেলবে টেস্ট সিরিজ। ২০২৩ সালের ওয়ান বিশ্বকাপের দিকে তাকিয়ে খেলতে ৫টা ওয়ান ডে ম্যাচ। আর ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে খেলা হবে ৫টা কুড়ি-বিশের ম্যাচ।

রামিজ বলেছেন, ‘নিউজিল্যান্ড বোর্ডের সঙ্গে বৈঠকের পর আমি সন্তুষ্ট। ওঁরা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। দুই দেশের মধ্যে ক্রিকেট সম্পর্ক বরাবরই যে ভালো, সেটাই আর এখবার প্রমাণ হল। পাকিস্তানের মাঠে দুই টিমের সিরিজ দেখার জন্য মুখিয়ে রয়েছে ক্রিকেট প্রেমীরা।’

নিউজিল্যান্ড পাক সফরে যেতে রাজি হওয়ায় বাবর আজমদের জন্য আগামী ক্রিকেট মরসুমে ঘরের মাঠে ঠাসা আন্তর্জাতিক ম্যাচ থাকছে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ডের বিরুদ্ধে সব মিলিয়ে ৮টা টেস্ট, ১১টা ওয়ান ডে ও ১৩টা টি-টোয়েন্টি খেলবে গ্রিন আর্মি।

আরও পড়ুন: India Tour of South Africa: বিরাটদের বক্সিং ডে টেস্ট দর্শকহীন

আরও পড়ুন: Ashes Series: আক্রান্ত বাড়ছে, তীব্র কোভিড আশঙ্কায় অ্যাসেজ