৮ দলেই হবে ২০২১ আইপিএল !

২০২২ সালের জন্য তুলে রাখা হচ্ছে নতুন ফ্রাঞ্চাইজি নিয়োগের ভাবনা। ২০২১ সালের আইপিএলে দলের সংখ্যা বাড়বে না।

৮ দলেই হবে ২০২১ আইপিএল !
২০২২ সালের জন্য তুলে রাখা হচ্ছে নতুন ফ্রাঞ্চাইজি নিয়োগ। ছবি সৌজন্যে - আইপিএল
Follow Us:
| Updated on: Dec 21, 2020 | 5:55 PM

TV9 বাংলা ডিজিটাল –  করোনা পরিস্থিতির সামান্য উন্নতির হওয়ার পর আরব দেশে সফল ভাবে ২০২০ আইপিএল (IPL) আয়োজন করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। একই সঙ্গে বিসিসিআই জানিয়ে দিয়েছে পরিস্থিতি স্বাভাবিক থাকলে ২০২১ (2021) সালে নির্ধারিত সময়েই হবে ভারতীয় ক্রিকেটের মেগা ইভেন্ট। একই সঙ্গে খবর ছিল ২০২১ সালের আইপিএলে দলের সংখ্যা বাড়বে।

আরও পড়ুন – অস্ট্রেলিয়া ছাড়ার আগে ‘বিরাট’ বৈঠক

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ২০২১ সালের আইপিএল আয়োজন করতে চায় ৮টি (8) দল নিয়েই। ২০২২ সালের আইপিএল থেকে নতুন ফ্রাঞ্চাইজি যোগ দেবে লিগে। চুড়ান্ত সিদ্ধান্ত না হলেও, এই সম্ভাবনার কথাই শোনা যাচ্ছে বিসিসিআইয়ের অন্দর মহল থেকে। ২৪ তারিখ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বার্ষিক সাধারণ সভা। সেদিন চুড়ান্ত সিদ্ধন্ত ঘোষণা করবে সৌরভের বোর্ড।

আরও পড়ুন – বক্সিং ডে-তে ৫ বদল!

প্রশ্ন কেন নতুন দল (new team) নিতে চাইছে না বিসিসিআই? করোনা আবহে ২০২০ আইপিএল নির্ধারিত সময়ের অনেক পরে আয়োজন করতে হয়েছে। ২০২০ আইপিএল থেকে ২০২১ আইপিএলের মাঝে সময়ের ব্যবধান মাত্র কয়েক মাসের। এই অল্প সময়ে, নতুন ফ্রাঞ্চাইজির টেন্ডার ডাকা, সেটা ঝাড়াই বাছাই প্রক্রিয়া, নতুন দল নেওয়া এবং তারপর ক্রিকেটারদের মেগা অকশনের ব্যবস্থা করা। গোটা প্রক্রিয়া এই অল্প সময়ে সম্ভব নয়। তাই ২০২১ সালে আট দলের আইপিএল অয়োজন করবে বোর্ড। ২০২২ সালের জন্য তুলে রাখা হচ্ছে নতুন ফ্রাঞ্চাইজি নিয়োগের প্রক্রিয়া।