Hardik Pandya: ক্যাপ্টেন্সি ‘মিস’ নাকি বিবাহ বিচ্ছেদ? হার্দিক পান্ডিয়ার সবচেয়ে অস্বস্তি…

Team India all Rounder Hardik Pandya: কোনও কিছুই স্থায়ী হয় না। হার্দিকের আনন্দও না। হার্দিক এবং তাঁর স্ত্রী নাতাশা স্তানকোভিচ যুগ্মভাবে সোশ্যাল মিডিয়া পোস্টে বিবাহ বিচ্ছেদের খবর প্রকাশ্যে আনেন। তার উপর ক্রিকেটীয় কারণও যোগ হয়েছে। কোনটা বেশি অস্বস্তির, এটাই যেন এখন আলোচনার বিষয়। দু-দিক থেকেই 'মুক্তি' নাকি তলিয়ে যাওয়া! কী অপেক্ষা করছে হার্দিকের জন্য?

Hardik Pandya: ক্যাপ্টেন্সি 'মিস' নাকি বিবাহ বিচ্ছেদ? হার্দিক পান্ডিয়ার সবচেয়ে অস্বস্তি...
Image Credit source: X
Follow Us:
| Updated on: Jul 22, 2024 | 7:54 PM

ঠিক যেন কয়েক মাস আগের পরিস্থিতি। ভিড়ের মধ্যেও একা। সব আছে, কিন্তু কিছুই যেন নেই। সদ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। এই জয়ের অন্যতম নায়ক হার্দিক পান্ডিয়া। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরু থেকে হতাশায় কাটছিল হার্দিকের। বিশ্বকাপ জয়ের পর সেই হতাশা কিছুটা হলেও কেটেছিল। চারিদিকে এত ভালোবাসা। মুম্বই হোক বা নিজের শহর ভদোদরা, নায়কের মতোই বরণ করে নেওয়া হয়েছে হার্দিককে। ভালোবাসার বন্যায় অনেক অতীত যেন সাময়িক ভাবে পিছু ছেড়েছিল হার্দিকের। কিন্তু কোনও কিছুই স্থায়ী হয় না। হার্দিকের আনন্দও না। হার্দিক এবং তাঁর স্ত্রী নাতাশা স্তানকোভিচ যুগ্মভাবে সোশ্যাল মিডিয়া পোস্টে বিবাহ বিচ্ছেদের খবর প্রকাশ্যে আনেন। তার উপর ক্রিকেটীয় কারণও যোগ হয়েছে। কোনটা বেশি অস্বস্তির, এটাই যেন এখন আলোচনার বিষয়। দু-দিক থেকেই ‘মুক্তি’ নাকি তলিয়ে যাওয়া! কী অপেক্ষা করছে হার্দিকের জন্য?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ২০২২ সালে অভিষেক হয় গুজরাট টাইটান্সের। আইপিএল কেরিয়ার শুরু করা মুম্বই ইন্ডিয়ান্স থেকে নতুন টিমে যোগ দেন হার্দিক পান্ডিয়া। তাঁকেই নেতা করে টাইটান্স। অভিষেক মরসুমেই গুজরাট টাইটান্সকে চ্যাম্পিয়ন করেন হার্দিক পান্ডিয়া। পরের মরসুমে ফাইনালে তুললেও রানার্স হয় টিম। গত আইপিএলেও হার্দিককে ক্যাপ্টেন রেখেই টিম গোছানোর কাজ শুরু করে গুজরাট টাইটান্স। রিটেনশন তালিকা জমা দেওয়ার পরই কাহানি মে টুইস্ট। ট্রেডিংয়ে মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছিলেন হার্দিক পান্ডিয়া। মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়ে ঘরে ফেরার অনুভূতির কথা জানিয়েছিলেন হার্দিক। এ বার যেন ফিরছে অস্বস্তির পরিস্থিতি।

রোহিত শর্মার অনুপস্থিতিতে একাধিক সাদা বলের সিরিজে দেশকে নেতৃত্ব দিয়েছেন হার্দিক পান্ডিয়া। ক্যাপ্টেন হিসেবে সাফল্যও পেয়েছেন। বিশ্বকাপে রোহিতের ডেপুটি ছিলেন। পারফরম্যান্সেও নায়ক হয়ে উঠেছেন। রোহিত শর্মা আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ায় হার্দিকের ক্যাপ্টেন হওয়া ছিল যেন সময়ের অপেক্ষা। যদিও তা হয়নি। শ্রীলঙ্কায় টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। ওয়ান ডে-তে রোহিত শর্মা। দুই ফরম্যাটেই সহ-অধিনায়ক শুভমন গিল। হার্দিক পান্ডিয়া শুধুই টিমের একজন সদস্য।

ক্যাপ্টেন্সি না পাওয়া নাকি বিচ্ছেদ! কোনটা বেশি অস্বস্তিতে রাখতে পারে? বিচ্ছেদ যেন হওয়ারই ছিল। কিন্তু ক্যাপ্টেন্সি! এই দুই ঘটনাকে কি মুক্তি হিসেবেও দেখা যায়? হতেই পারে, এই জোড়া ধাক্কা থেকে ক্রিকেটেই বেশি ফোকাস করলেন হার্দিক পান্ডিয়া। হয়ে উঠলেন বিশ্বের সেরা অলরাউন্ডার। সেই প্রত্যাশাই করছেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা। আর যদি উল্টোটা হয়! এর প্রভাব যদি পারফরম্যান্সে পড়ে! জাতীয় দল থেকে হারিয়ে যাবেন না তো হার্দিক?