PSL 2023: পাকিস্তানের হাঁড়ির হাল, পিএসএল জয়ী ক্রিকেটারদের জমি বিলি!

PSL 2023 Bizzare Award: পাকিস্তান সুপার লিগ বা পিএসএল ২০২৩ সংস্করণ জিতে নিয়েছে লাহোর কলন্দর্স। গোটা টুর্নামেন্ট জুড়ে ভালো পারফর্ম করা ক্রিকেটারদের পুরস্কার হিসেবে পাকিস্তানে জমি ও আইফোন দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

PSL 2023: পাকিস্তানের হাঁড়ির হাল, পিএসএল জয়ী ক্রিকেটারদের জমি বিলি!
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2023 | 3:43 PM

ইসলামাবাদ: ডিজিটাল রেটিংয়ে আইপিএলকে নাকি ছাপিয়ে গিয়েছে পিএসএল (PSL 2023)। বড় মুখ করে এমনই দাবি করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নজম শেঠি। কথায় কথায় আইপিএলের (IPL) সঙ্গে পিএসএলকে টেনে আনেন পাকিস্তানের বর্তমান, প্রাক্তন ক্রিকেটাররা। অথচ দুটি লিগের পুরস্কারে আকাশ-পাতাল ফারাক। পাকিস্তান সুপার লিগ নিয়ে এই গর্বের ফানুস ফুটো হয়ে গিয়েছে পুরস্কারের দৈন্যতায়। পিএসএল জয়ী ক্রিকেটারদের আর্থিক পুরস্কার দেওয়ার অর্থ নেই। তার পরিবর্তে ক্রিকেটারদের পাকিস্তানে জমি (PSL Prize) বিলি করা হয়েছে। বিদেশি ক্রিকেটাররাও জমি পেয়েছেন। কারও হাতে ধরিয়ে দেওয়া হয়েছে আইফোন-১৪। এমন সব অদ্ভূতুড়ে পুরস্কারের সমালোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা সমালোচনার পাশাপাশি পিএসএলকে নিয়ে মজা করতে ছাড়েননি। বিস্তারিত TV9 Bangla-র এই প্রতিবেদনে।

পাকিস্তান সুপার লিগ বা পিএসএল ২০২৩ সংস্করণ জিতে নিয়েছে লাহোর কলন্দর্স। গোটা টুর্নামেন্ট জুড়ে ভালো পারফর্ম করা ক্রিকেটারদের পুরস্কার হিসেবে পাকিস্তানে জমি ও আইফোন দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। যেমন স্যাম বিলিংস, রশিদ খান ‘প্লট’ পেয়েছেন। ডেভিড ওয়াইসিকে দেওয়া হয়েছে আইফোন। ২০২৩ পিএসএল শুরু হওয়ার পর থেকে মাঠ ও মাঠের বাইরের বিভিন্ন কারণের জন্য শিরোনামে ছিল এই লিগ। এর পাশাপাশি দেশটির আর্থিক দুরবস্থার মধ্যে টি-২০ ফ্র্যাঞ্চাইজি লিগ আয়োজন করা নিয়ে বিস্তর লেখালেখি হয়েছে। লাহোর কলন্দর্সের পুরস্কার কাণ্ডের পর তাতে ঘি পড়েছে।

আর্থিক পুরস্কারের দিক থেকে এই লিগ অনেকটাই পিছনে। শাহিন আফ্রিদির নেতৃত্বাধীন বিজয়ী লাহোর কলন্দর পেয়েছে পাকিস্তানি টাকায় ১২০ মিলিয়ন! ভারতীয় মুদ্রায় ৩.৬ কোটির মতো। মহম্মদ রিজওয়ানের নেতৃত্বাধীন মুলতান টিম পেয়েছে ভারতীয় মুদ্রায় ১.৫ কোটির মতো। উইমেন্স প্রিমিয়ার লিগের নিলামে ভারতীয় ক্রিকেটার স্মৃতি মান্ধানাকে ৩.৪ কোটিতে নিয়েছে রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোর। পাকিস্তান সুপার লিগের বিজয়ী দলের আর্থিক পুরস্কারের প্রায় সমান। তাই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সঙ্গে তুলনায় আনলে অবশ্য় অনেক অনেক পিছিয়ে পিএসল।