India vs South Africa: ‘পুরানে’ চাল এখনও ভাতে বাড়ে!

প্রশ্ন হল, এই ৫৩ আর ৫৮ কতটা কার্যকর? প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা ২৭ রানের লিড নেয়। ভারতের দ্বিতীয় ইনিংসের শুরুতে রাহুল, মায়াঙ্ক জুটি দ্রুত আউট হয়ে গেলেও তৃতীয় উইকেট জুটিতে উঠল ১১১ রান। কিন্তু এই জুটির কাছ থেকে হয়তো আরও অনেকটা বেশি রানের পার্টনারশিপ আশা করেছিল টিম ম্যানেজমেন্ট। জো'বার্গ টেস্টের ফল ভারতের বিরুদ্ধে গেলে এই দুই অভিজ্ঞ ব্যাটারের লড়াই আদৌ তাঁদের ভবিষ্যতের জায়গা সুরক্ষিত করবে কিনা তা নিয়ে প্রশ্ন রয়েই গেল।

India vs South Africa: 'পুরানে' চাল এখনও ভাতে বাড়ে!
পূজারা ও রাহানে। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2022 | 5:52 PM

জোহানেসবার্গ: চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) আর অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। কেরিয়ারের শেষপ্রান্তে দাঁড়িয়ে থাকা দুই ক্রিকেটারের ভবিষ্যত্‍ নিয়েই বড়সড় প্রশ্নচিহ্ন তৈরি হয়ে গিয়েছিল। দীর্ঘদিন রানের মধ্যে নেই দুই অভিজ্ঞ ব্যাটার। গত বছর অস্ট্রেলিয়া সফরে সেঞ্চুরি করেছিলেন রাহানে। তারপর রানের খরার মধ্যে দিয়েই যাচ্ছিলেন। পূজারার ক্ষেত্রেও এক অবস্থা। সোশ্যাল নেটওয়ার্কে দুই ব্যাটারকে ‘পুরানে’ নামে ট্রোল করতে থাকেন নেটিজেনরা।

প্রশ্ন হল, এই ৫৩ আর ৫৮ কতটা কার্যকর? প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা ২৭ রানের লিড নেয়। ভারতের দ্বিতীয় ইনিংসের শুরুতে রাহুল, মায়াঙ্ক জুটি দ্রুত আউট হয়ে গেলেও তৃতীয় উইকেট জুটিতে উঠল ১১১ রান। কিন্তু এই জুটির কাছ থেকে হয়তো আরও অনেকটা বেশি রানের পার্টনারশিপ আশা করেছিল টিম ম্যানেজমেন্ট। জো’বার্গ টেস্টের ফল ভারতের বিরুদ্ধে গেলে এই দুই অভিজ্ঞ ব্যাটারের লড়াই আদৌ তাঁদের ভবিষ্যতের জায়গা সুরক্ষিত করবে কিনা তা নিয়ে প্রশ্ন রয়েই গেল। কেপটাউনে ফিট বিরাট কোহলি (Virat Kohli) খেললে, দল থেকে কাকে বাদ দেওয়া হবে তা নিয়ে এখন থেকেই অঙ্ক কষা শুরু হয়ে গিয়েছে। ১১১ রানের পার্টনারশিপটা আরও মজবুত হলে হয়তো ‘পুরানে’র উপরে আস্থা বেড়ে যেত টিম ম্যানেজমেন্টের।

খাদের কিনারায় দাঁড়িয়ে থাকা দুই ব্যাটারই দক্ষিণ আফ্রিকার মাটিতে আজ লড়াই চালালেন। রাবাদা, জেনসেন, অলিভিয়ারদের বিরুদ্ধে দাঁতে দাঁত চেপে লড়াই চালালেন। পূজারা আর রাহানে, ‘পুরানে’ জুটিতে উঠল ১১১ রান। পুরনো চাল ভাতে বাড়ে, সেটা আবারও দেখিয়ে দিলেন এই দুই অভিজ্ঞ ব্যাটার। লড়াকু হাফসেঞ্চুরি এল দুই অভিজ্ঞ ক্রিকেটারের ব্যাট থেকেই। পূজারা করলেন ৫৩। রাহানে আউট হন ৫৮। প্রশ্ন আপাতত তুলে রাখা হচ্ছে। তবে জো’বার্গে ভারতের ফলাফলের উপর নির্ভর করবে অনেক কিছু। সেটা পূজারা, রাহানেও খুব ভালো করে জানেন।

আরও পড়ুন: India vs South Africa: ব্যাট হাতে অনুশীলনে বিরাট