PBKS vs MI: IPL-এ রোহিতের মাইলফলক ম্যাচ, গব্বরকে ছাড়াই নামছে পঞ্জাব

IPL 2024: চলতি আইপিএলে পরপর ২ ম্যাচে শিখর ধাওয়ান অনুপস্থিত। তাঁর অনুপস্থিতিতে পঞ্জাব কিংসকে নেতৃত্ব দিচ্ছেন স্যাম কারান। মুল্লানপুরে টস জিতেছেন পঞ্জাব কিংসের স্ট্যান্ড ইন ক্যাপ্টেন স্যাম। রোহিত শর্মার আইপিএল কেরিয়ারের আজ মাইলস্টোন ম্যাচ। এই ম্যাচে দুই দলই চাইবে ২ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়বে।

PBKS vs MI: IPL-এ রোহিতের মাইলফলক ম্যাচ, গব্বরকে ছাড়াই নামছে পঞ্জাব
IPL-এ রোহিতের মাইলফলক ম্যাচ, গব্বরকে ছাড়াই নামছে পঞ্জাবImage Credit source: X
Follow Us:
| Updated on: Apr 18, 2024 | 8:15 PM

কলকাতা: মুল্লানপুরে আজ মুখোমুখি পঞ্জাব কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স। দুটো টিমই আজকের ম্যাচে জয়ে ফিরতে চাইবে। শিখর ধাওয়ানকে ছাড়াই আরও একটা ম্যাচ খেলতে নামছে পঞ্জাব কিংস। গত ম্যাচে শিখরের অনুপস্থিতিতে স্যাম কারান পঞ্জাবের ক্যাপ্টেন্সি সামলেছিলেন। কিন্তু রাজস্থানের কাছে সেই ম্যাচ জিততে পারেনি প্রীতির পঞ্জাব। আজও শিখরের অনুপস্থিতিতে স্যাম কারান পঞ্জাবকে নেতৃত্ব দিচ্ছেন। মুম্বইয়ের বিরুদ্ধে টস জিতলেন পঞ্জাবের নেতা স্যাম কারান। তিনি প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছেন হার্দিক-রোহিতদের। আজ রোহিত শর্মার (Rohit Sharma) আইপিএল (IPL) কেরিয়ারের মাইলস্টোন ম্যাচ।

টস জিতে পঞ্জাবের স্ট্যান্ড ইন ক্যাপ্টেন কারান বলেন, ‘আমরা প্রথমে বোলিং করব। টুর্নামেন্টের ট্রেন্ডটা ধরেই এগোব। শিখর এখনও পুরোপুরি সুস্থ নয়। জনি বেয়ারস্টোর জায়গায় রাইলি রোসো আজ একাদশে ফিরল। অথর্ব তাইডে একাদশ থেকে বাদ। অল্প ট্যাক্টিক্যাল পরিবর্তন করা হল।’

অ্যাওয়ে ম্যাচে টস হেরে মুম্বইয়ের ক্যাপ্টেন হার্দিক বলেন, ‘আমরা প্রথমে ব্যাটিং করতে চাইছিলাম। তাই টস হারলেও ঠিক আছে। আমরা আমাদের পারফরম্যান্স বিচার করি না। আইপিএল পরীক্ষা করে। আমরা প্রতিটা ম্যাচ ধরে এগোচ্ছি। নিজেদের ১০০ শতাংশ বরাবর দেওয়ার চেষ্টা করি। আমাদের টিমের সকলের কথা হয়েছে যে প্রত্যেক ব্যক্তিকে দলের লক্ষ্য নিয়ে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে। একাদশে কোনও পরিবর্তন নেই।’

আইপিএল কেরিয়ারের ২৫০তম ম্যাচ খেলতে নামছেন রোহিত শর্মা। এই ম্যাচে হিটম্যানের ব্যাটে সুপারহিট ইনিংস দেখার অপেক্ষায় তাঁর অনুরাগীরা। টসের আগে খোশমেজাজে গল্প করতে দেখা গিয়েছে রোহিত শর্মা ও শিখর ধাওয়ানকে। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিয়ো ভাইরালও হয়েছে। অর্থাৎ শিখর মাঠে নামবেন না ঠিকই, কিন্তু ডাগআউটে থাকবেন দলকে তাতানোর জন্য।

এ বারের আইপিএলে এখনও অবধি মুম্বই ও পঞ্জাবের পয়েন্ট ২ দলের ৪। দু’টো টিমই এ বারের আইপিএলে এখনও অবধি ৬টি করে ম্যাচে খেলেছে। জয় ২টি, হার ৪টি।

পঞ্জাব কিংসের একাদশ – স্যাম কারান (অধিনায়ক), প্রভসিমরমন সিং, রাইলি রোসো, জীতেশ শর্মা (উইকেটকিপার), আশুতোষ শর্মা, লিয়াম লিভিংস্টোন, শশাঙ্ক সিং, হরপ্রীত ব্রার, হর্ষল প্যাটেল, কাগিসো রাবাডা ও অর্শদীপ সিং।

ইমপ্যাক্ট পরিবর্ত – রাহুল চাহার, হরপ্রীত ভাটিয়া, শিবম সিং, ঋষি ধাওয়ান, বিদ্যথ কাভেরাপ্পা।

মুম্বই ইন্ডিয়ান্সের একাদশ – হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), রোহিত শর্মা, ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, টিম ডেভিড, রোমারিও শেফার্ড, মহম্মদ নবি, জেরাল্ড কোৎজে, শ্রেয়স গোপাল ও জসপ্রীত বুমরা।

ইমপ্যাক্ট পরিবর্ত – আকাশ মাধওয়াল, নুয়ান থুশারা, কুমার কার্তিকেয় সিং, নমন ধীর, পীয়ুষ চাওলা।