KL Rahul: পরের মরসুমে লোকেশ রাহুলকে রাখবে পঞ্জাব, বলছেন নেস ওয়াদিয়া

Punjab Kings Captain: ২০২২ সালের আইপিএল (IPL) শুরুর আগে মেগা নিলাম রয়েছে। তবে পঞ্জাবের (Punjab Kings) নেতা হিসেবে কেএল রাহুলকেই (KL Rahul) রাখার কথা উঠছে।

KL Rahul: পরের মরসুমে লোকেশ রাহুলকে রাখবে পঞ্জাব, বলছেন নেস ওয়াদিয়া
পঞ্জাব অধিনায়ক কেএল রাহুল (ছবি-আইপিএল ওয়েবসাইট)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2021 | 4:33 PM

নয়াদিল্লি: বেশ কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল প্রীতি জিন্টার পঞ্জাব কিংসের (Punjab Kings) সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চলেছেন লোকেশ রাহুল। এ বার সেই ব্যাপারে মুখ খুললেন পঞ্জাব কিংসের সহ-মালিক নেস ওয়াদিয়া (Ness Wadia)। যদিও কেএল রাহুলের পঞ্জাব ছেড়ে যাওয়ার ব্যাপারে ওয়াদিয়া স্পষ্ট করে কিছু বলেননি। ২০২১ এর আইপিএলের ১৩টি ম্যাচে খেলে ৬২৬ রান করেছিলেন। সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটারদের তালিকায় তিন নম্বরে ছিলেন তিনি। দল যেমন পারফর্মই করুক না কেন, লোকেশ রাহুল কিন্তু ২০২০ সালের আইপিএলে সর্বোচ্চ রান করে অরেঞ্জ টুপির মালিক হয়েছিলেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে পঞ্জাব কিংসের সহ-মালিক নেস ওয়াদিয়া বলেন, “প্রথমত কেএল রাহুল ছাড়াও অনেক প্লেয়ার রয়েছে। একজন প্লেয়ার একটি দল তৈরি করতে পারে না, আমি সব সময় এটা বলেছি। এটি বলার পরে যেটা উঠে আসে, প্রতিটি প্লেয়ারের একটি মূল্য রয়েছে এবং আমি একটি জিনিস বলব, তা হল আমরা সামঞ্জস্য করতে এবং মানিয়ে নিতে শিখেছি। যে কোনও দল যে একজন প্লেয়ারের ওপর খুব বেশি নির্ভর করলে, তা এক বিন্দুরও বেশি দায় প্রমাণ করে।”

পরের মরসুম থেকে আইপিএল ৮ দলের জায়গায় ১০ দলের মধ্যে হবে। নতুন দুটি দল আসতে চলেছে আহমেদাবাদ ও লখনউ থেকে। যার ফলে মেগা নিলামে বেশ বড়সড় বদল আসতে চলেছে তা বলার অপেক্ষা রাখে না। কারণ কত জন পুরনো প্লেয়ার এক একটা দল ধরে রাখতে পারবে সে ব্যাপারে বোর্ড এখনও কোনও তথ্য দেয়নি।

পঞ্জাব পরের আইপিএলের জন্য রিটেনশনে লোকেশ রাহুলকে ধরে রাখার ব্যাপারে ওয়াদিয়া বলেন, “আমি মনে করি কেএল যা কিছু করে সব কিছুতে আদর্শ। দুই বছর আগে অনেক সমস্যার মধ্য দিয়ে যাওয়ার পর তিনি যেভাবে লড়াই করেছেন, তা যথেষ্ট উল্লেখযোগ্য। তিনি সেই ক্রিকেটারদের মধ্যে একজন যিনি ধারাবাহিক। কিন্তু আমি যেমন বলেছি ক্রিকেট দল ১১ সদস্য নিয়েই হয়, একজনকে নিয়ে নয়। যতদূর রাইট-টু-ম্যাচ বা ধরে রাখার ব্যাপারে শুনেছি (রিটেনশন), যাই ঘটুক না কেন, আমরা তার জন্য প্রস্তুত থাকব। এটাই আইপিএল– আমরা মানিয়ে নিতে শিখেছি, এগিয়ে যেতে এবং হাসতেও শিখেছি।”

২০১৮ সালের নিলামে কেএল রাহুলকে ১১ কোটি টাকার বিনিময়ে দলে নিয়েছিল পঞ্জাব। তার ধারাবাহিকতা দেখে ২০২০ সালে ক্যাপ্টেনের ব্যাটন তুলে দেওয়া হয় তাঁর হাতে। কিন্তু ২০২০ ও ২০২১ পরপর দুই মরসুমেই আইপিএলের পয়েন্ট টেবলের ছ’নম্বরে থেকে টুর্নামেন্ট শেষ করেছে পঞ্জাব। ফলে ক্যাপ্টেন বদলানোর পথে পঞ্জাব হাঁটবে না তা কিন্তু নিশ্চিত নয়।

আরও পড়ুন: T20 World Cup 2021: মজার অনুশীলন কোহলিদের

আরও পড়ুন: T20 World Cup 2021: ইমরানের পাকিস্তানকে মনে করাচ্ছেন বাবররা

আরও পড়ুন: IPL: বেটিং সংস্থায় বিনিয়োগ, সিভিসি ক্যাপিটালসকে নিয়ে তীব্র জট