Danushka Gunathilaka: নির্বাসিত ধর্ষণকাণ্ডে অভিযুক্ত দানুষ্কা, জামিনের আবেদনও খারিজ

আজ সোমবার, দানুষ্কাকে অস্ট্রেলিয়ার এক স্থানীয় কোর্টে তোলা হয়েছিল। সেখানে তাঁর জামিনের আবেদন খারিজ হয়েছে।

Danushka Gunathilaka: নির্বাসিত ধর্ষণকাণ্ডে অভিযুক্ত দানুষ্কা, জামিনের আবেদনও খারিজ
নির্বাসিত ধর্ষণকাণ্ডে অভিযুক্ত দানুষ্কা, জামিনের আবেদনও খারিজImage Credit source: Sri Lanka Cricket Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2022 | 4:25 PM

সিডনি: অস্ট্রেলিয়ার মাটিতে শেষের পথে এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2022)। ডনের দেশ থেকে ফেরার আগেই লঙ্কা শিবিরে বাজ ভেঙে পড়েছে। ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হয়েছে শ্রীলঙ্কার (Sri Lanka) স্পিন অলরাউন্ডার দানুষ্কা গুনতিলকাকে (Danushka Gunathilaka)। তাঁকে অস্ট্রেলিয়ায় রেখেই দেশে ফিরে গিয়েছেন দাসুন শানাকারা। আজ সোমবার, দানুষ্কাকে অস্ট্রেলিয়ার এক স্থানীয় কোর্টে তোলা হয়েছিল। সেখানে তাঁর জামিনের আবেদন খারিজ হয়েছে। পাশাপাশি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, তাঁকে ক্রিকেটের তিন ফম্যাট থেকে সাসপেন্ড করা হচ্ছে। রীতিমতো সমস্যায় পড়েছেন দানুষ্কা। তাঁর বর্তমান পরিস্থিতি তুলে ধরল TV9Bangla

একটি অনলাইন ডেটিং অ্যাপের মাধ্যমে শ্রীলঙ্কার ক্রিকেটার দানুষ্কা এবং নির্যাতিতার পরিচয় হয়। দিন কয়েক কথাবার্তার পর ২ নভেম্বর অর্থাৎ বুধবার সন্ধ্যায় দু’জনের সাক্ষাৎ হয় রোজ বে-র একটি বাড়িতে। এরপরই, অস্ট্রেলিয়ান ওই মহিলাকে ধর্ষণের অভিযোগ ওঠে দানুষ্কার ওপর।

পুরো ঘটনাটি প্রকাশ্যে আসার পর, শ্রীলঙ্কা ক্রিকেটের কার্যনির্বাহী কমিটি অবিলম্বে দানুষ্কা গুনতিলকাকে সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত করার সিদ্ধান্ত নিয়েছে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘আইসিসির পক্ষ থেকে আমাদের জানানো হয়েছে, একজন মহিলাকে ধর্ষণের অভিযোগে সিডনি পুলিশ আমাদের ক্রিকেটার দানুষ্কা গুনতিলকাকে গ্রেফতার করেছে। তাঁকে সোমবার সিডনির আদালতে পেশ করা হবে। আমরা বিষয়টির দিকে নজর রাখছি। আমাদের পক্ষ থেকে আইসিসির সঙ্গেও যোগাযোগ রেখে চলা হচ্ছে। আমরা আশাবাদী সঠিক তদন্ত হবে। অভিযুক্ত দানুষ্কা যদি সত্যিই অপরাধ করে থাকে, তা হলে তাঁর উপযুক্ত শাস্তি কাম্য।’

দানুষ্কা সারি হিলস সেল থেকে ডাউনিং সেন্টার স্থানীয় আদালতে একটি ভিডিয়ো লিঙ্কের মাধ্যমে শুনানিতে অংশ নিয়েছিলেন। ‘সিডনি মর্নিং হেরাল্ড’-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, শুনানিতে ভার্চুয়ালি উপস্থিত থাকাকালীন, গুনতিলকার হাতে হাতকড়া ছিল এবং তিনি ধূসর রঙের টি-শার্ট, নীল জিন্স পরেছিলেন।

রবিবার ভোররাতে সাসেক্স স্ট্রিটে শ্রীলঙ্কার টিম হোটেলে হানা দিয়ে দানুষ্কাকে গ্রেফতার করেছিল সিডনি সিটি পুলিশ। তাঁকে গ্রেফতার করার পর নিউ সাউথ ওয়েলস পুলিশ তাদের ওয়েবসাইটে জানিয়েছে, “গত সপ্তাহে রোজ বে-র একটি বাড়িতে ২৯ বছরের এক মহিলাকে যৌন হেনস্থা করা হয়। ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে শ্রীলঙ্কার জাতীয় দলের এক ক্রিকেটারের বিরুদ্ধে।” যদিও ওই ক্রিকেটারের নাম প্রকাশ করেনি তারা।