Rinku Singh: বাংলাদেশের বিরুদ্ধে ওপেনিংয়ে রিঙ্কু সিং! বড় দাবি প্রাক্তনের

India vs Bangladesh T20I Series: প্রত্যাশিত ভাবেই টেস্ট স্কোয়াডে থাকা ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে। কারণ, এরপর টানা আটটি টেস্ট রয়েছে ভারতের। যার মধ্যে রয়েছে বর্ডার-গাভাসকর ট্রফিও। বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ওপেনিং কম্বিনেশন কী হবে, এই নিয়ে প্রশ্ন। উত্তর দিলেন বোর্ডের প্রাক্তন দল নির্বাচক।

Rinku Singh: বাংলাদেশের বিরুদ্ধে ওপেনিংয়ে রিঙ্কু সিং! বড় দাবি প্রাক্তনের
Image Credit source: Alex Davidson-ICC/ICC via Getty Images)
Follow Us:
| Updated on: Sep 29, 2024 | 7:59 PM

সামনেই বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। ঘরের মাঠে আপাতত টেস্ট সিরিজ চলছে। যদিও কানপুরে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টে প্রথম দিন মাত্র ৩৫ ওভার খেলা হয়। বৃষ্টি এবং মাঠ ভেজা থাকার কারণে দ্বিতীয় ও তৃতীয় দিন এক বলও হয়নি। টি-টোয়েন্টি সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রত্যাশিত ভাবেই টেস্ট স্কোয়াডে থাকা ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে। কারণ, এরপর টানা আটটি টেস্ট রয়েছে ভারতের। যার মধ্যে রয়েছে বর্ডার-গাভাসকর ট্রফিও। বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ওপেনিং কম্বিনেশন কী হবে, এই নিয়ে প্রশ্ন। উত্তর দিলেন বোর্ডের প্রাক্তন দল নির্বাচক।

বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি স্কোয়াডে রয়েছেন স্পেশালিস্ট ওপেনার অভিষেক শর্মা। যশস্বী, শুভমনরা টেস্টে। ঋতুরাজ সুযোগ পাননি। ফলে অভিষেকের ওপেনিং সঙ্গী হতে পারেন সঞ্জু স্যামসন। এমনকি অধিনায়ক সূর্যকুমার যাদবের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায় না। অতীতে ওপেন করেছেন স্কাই। যদিও দেশের প্রাক্তন ক্রিকেটার তথা নির্বাচন কমিটির সদস্য সাবা করিমের মতে, অভিষেক শর্মার সঙ্গে রিঙ্কু সিংকে ওপেনিংয়ে পাঠানো উচিত।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট হোক বা আন্তর্জাতিক ক্রিকেট। রিঙ্কু সিংকে ফিনিশারের ভূমিকাতেই দেখা যায়। সাবা করিম বলছেন, ‘অভিষেক শর্মার সঙ্গে রিঙ্কু সিংকে ওপেনিংয়ে দেখার দারুণ সম্ভাবনা রয়েছে। এত দিন পর্যন্ত রিঙ্কু সিং যে টুকু সুযোগ পেয়েছে, বেশির ভাগ ক্ষেত্রেই ৬-৭ নম্বরে নেমেছে। খুব কম বল খেলার সুযোগ পায়। রিঙ্কু সিং কিন্তু একজন কমপ্লিট প্লেয়ার। যত বেশি সুযোগ পাবে, বেশি বল খেলতে পারবে, দলের জন্য তা লাভজনকই হবে। সে কারণেই, এই সম্ভাবনা জোরালো।’

এই খবরটিও পড়ুন

টি-টোয়েন্টি সিরিজের ঘোষিত স্কোয়াড-সূর্যকুমার যাদব (ক্যাপ্টেন), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন, রিঙ্কু সিং, হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ, নীতীশ কুমার রেড্ডি, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, বরুণ চক্রবর্তী, জীতেশ শর্মা, অর্শদীপ সিং, হর্ষিত রানা, মায়াঙ্ক যাদব।