India vs South Africa: পন্থের মুখে প্রোটিয়াদের ব্যাটিংয়ের প্রশংসা

দ্বিতীয় ওয়ান-ডে-তে সেঞ্চুরি হাতছাড়া করেছেন ভারতের উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ (Rishabh Pant)। ৮৫ রানের দুরন্ত ইনিংস আসে পন্থের ব্যাট থেকে। প্রোটিয়াদের কাছে হারলেও তিনি বিপক্ষের ব্যাটারদের প্রংশসা করছেন।

India vs South Africa: পন্থের মুখে প্রোটিয়াদের ব্যাটিংয়ের প্রশংসা
India vs South Africa: পন্থের মুখে প্রোটিয়াদের ব্যাটিংয়ের প্রশংসা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 22, 2022 | 2:20 PM

পার্ল: দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে টেস্টের পর ওয়ান ডে সিরিজও হাতছাড়া হয়ে গিয়েছে ভারতের (India)। প্রোটিয়া সফর থেকে খালি হাতেই ফিরতে হবে টিম ইন্ডিয়াকে (Team India)। প্রথম ওয়ান ডে ম্যাচে বাভুমাদের বিরুদ্ধে ৩১ রানে হারার পর, দ্বিতীয় ওয়ান ডে-তে ৭ উইকেটে হার ভারতের। ফলে রবিবারের ম্যাচটা হাত থেকে ফস্কে গেলে হোয়াইটওয়াশ হবে মেন ইন ব্লুরা। দ্বিতীয় ওয়ান-ডে-তে সেঞ্চুরি হাতছাড়া করেছেন ভারতের উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ (Rishabh Pant)। ৮৫ রানের দুরন্ত ইনিংস আসে পন্থের ব্যাট থেকে। প্রোটিয়াদের কাছে হারলেও তিনি বিপক্ষের ব্যাটারদের প্রংশসা করছেন।

ম্যাচের শেষে পন্থ বলেন, “আমরা স্কোরবোর্ডে যথেষ্ট রানই তুলেছিলাম। গত ম্যাচে (প্রথম ওয়ান ডে) আমরা রান তাড়া করেছিলাম, এই ম্যাচে আমরা প্রথমে ব্যাট করেছি। তাই ওরা যখন ব্যাটিং করেছিল, তখন উইকেট ব্যাটিংয়ের জন্য অনেক ভালো ছিল। দ্বিতীয় ইনিংসে ম্যাচ এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে পিচ ধীরে ধীরে মন্থর হয়ে যায়। আজও একই রকম পিচ ছিল। কিন্তু ওরা মাঝের ওভারগুলোতে ভালো ব্যাটিং করেছে। সেই জন্যই ওরা টার্গেটে পৌঁছতে পেরেছে। আমরা মাঝের ওভারগুলোতে আজও প্রয়োজনীয় উইকেট পাইনি।”

প্রোটিয়া স্পিনারদের প্রশংসা করে পন্থ বলেন, “আমি মনে করি ওরা (দক্ষিণ আফ্রিকার স্পিনাররা) ওদের লাইন ও লেন্থে বেশ ধারাবাহিক ছিল। এবং ওরা এই পরিস্থিতিতে খেলতে অভ্যস্ত।” তাবরাইজ শামসি, এইডেন মার্করামরা যেখানে ভারতের ৬ উইকেট তুলে নিতে পেরেছিল, সেখানে ভারতের বুমরা-চাহালরা মাত্র ৩ প্রোটিয়া ক্রিকেটারকে প্যাভিলিয়নে পাঠাতে পেরেছিলেন। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও মাঝের ওভারগুলোতে পর্যাপ্ত উইকেট তুলে নিতে পারেননি অশ্বিনরা।

টেস্ট ক্রিকেটে দাপট দেখানো টিম ইন্ডিয়া ওয়ান ডে ক্রিকেটে কেমন যেন গুটিয়ে যাচ্ছে। পন্থ ওয়ান ডে ক্রিকেটে হারের ব্যাপারে উল্লেখ করছেন ভারতের দীর্ঘদিন ৫০ ওভারের ফর্ম্যাটে না খেলাটাকে। তিনি বলেন, “আমরা দীর্ঘদিন পর ওডিআই খেলছি এবং অনেক বিষয় নিয়ে আমরা কথা বলতেই পারি। তবে একটা দল হিসেবে আমরা সব সময় উন্নতি করতে চাই। এবং আশা করি আগামী ম্যাচে ভুল গুলো শুধরে নিতে পারব আমরা।”

ভারতের সিনিয়র পেসার ভুবনেশ্বর কুমারের ফর্ম নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। প্রোটিয়াদের বিরুদ্ধে এখনও পর্যন্ত দুটো ওয়ান ডে ম্যাচেই তাঁকে খেলানো হয়েছে। কিন্তু ভুবির কপালে একখানা উইকেটও জোটেনি। এ ব্যাপারে পন্থ বলছেন, “একটা দল হিসেবে আমরা সব সময়ই কিন্তু উন্নতি করে যেতে চাই এবং আমি মনে করি না ভুবি ভাইয়ের ফর্ম নিয়ে চিন্তা করার মতো কিছু আছে। আমরা অনেক দিন পর ওয়ান ডে ক্রিকেট খেলছি। তাই আমরা শুধুর গতির সাথে এগিয়ে চলেছি। স্বাভাবিক ভাবেই সিরিজ হারার পর খারাপ লাগছে। এই হার থেকে শিক্ষা নিয়ে আমরা এগিয়ে যেতে চাই।”