India vs Bangladesh: অচেনা চিপকে ব্যর্থ রোহিত-গিল, প্রথম ঘণ্টায় বাংলাদেশের হাসি ফুটল হাসানে

Rohit-Shubman: বহু প্রতীক্ষিত এই টেস্টে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ওপেনিংয়ে নামেন রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়াল। কিন্তু এই জুটি এক ঘণ্টাও ক্রিজে টিকতে পারল না। শুধু তাই নয়, প্রথম এক ঘণ্টার মধ্যে আউট হলেন রোহিত ও গিল।

India vs Bangladesh: অচেনা চিপকে ব্যর্থ রোহিত-গিল, প্রথম ঘণ্টায় বাংলাদেশের হাসি ফুটল হাসানে
অচেনা চিপকে ব্যর্থ রোহিত-গিল, প্রথম ঘণ্টায় বাংলাদেশের হাসি ফুটল হাসানেImage Credit source: X
Follow Us:
| Updated on: Sep 19, 2024 | 10:54 AM

কলকাতা: ভারত-বাংলাদেশ (India vs Bangladesh) প্রথম টেস্ট শুরু হয়েছে চিপকে। বহু প্রতীক্ষিত এই টেস্টে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ওপেনিংয়ে নামেন রোহিত শর্মা (Rohit Sharma) ও যশস্বী জয়সওয়াল। কিন্তু এই জুটি এক ঘণ্টাও ক্রিজে টিকতে পারল না। শুধু তাই নয়। তিন নম্বরে ভরসা দিতে পারলেন না শুভমন গিল (Shubman Gill)। এ যেন অচেনা চিপক। অচেনা কারণ, চিপক তো স্পিনারদের স্বর্গ। আপাতত পেস সহায়ক উইকেট। আর সেখানে প্রথম এক ঘণ্টায় আউট হয়ে গেলেন রোহিত-গিল।

লাল বল শুরুর দিকে যে নড়াচড়া করবে, এটাই স্বাভাবিক। চতুর্থ, পঞ্চম স্টাম্পে পর পর বল করে যেতে পারেন বাংলাদেশের তরুণ বোলার হাসান মাহমুদ। রোহিত যে ডেলিভারিতে আউট হলেন, তার আগের বলটা সামান্য বাইরে গিয়েছিল। আর যে বলে তিনি আউট হলেন, সেই বলটা বাইরে যাবে ভেবেছিলেন। কিন্তু ভেতরে ঢোকে। ষষ্ঠ ওভারের প্রথম বলে এজ লেগে থার্ড স্লিপে ক্যাচ। বলটা বাইরে গেলে এজ লাগত না। রোহিত ডিফেন্স করেছিলেন। বলটা এতটা ভেতরে ঢুকবে আশা করেননি। পিচে ঘাস রয়েছে। লাল মাটির পিচ। বাউন্স রয়েছে। বল ছাড়া ঝুঁকিপূর্ণ ছিল। চতুর্থ স্টাম্পের বল ছাড়া সব সময় ঝুঁকির। একটু এদিক ওদিক হলেই এলবিডব্লিউয়ের সুযোগ থাকে।

এতদিন পর লাল বলে ফিরলেন রোহিত। আশানুরূপ প্রথম ইনিংস হল না ভারত অধিনায়কের। নেট প্র্যাক্টিস যতই করুন, ম্যাচ প্র্যাক্টিস বরাবর আলাদা। আর সেটাই দেখা গেল চিপকে সকাল সকাল। ১৯ বলে মাত্র ৬ রানে ফিরতে হয়েছে রোহিতকে।

এই খবরটিও পড়ুন

দ্বিতীয় উইকেটে শুভমন গিল ও যশস্বী জয়সওয়ালের একটা জমাট জুটি দেখা গেলে ভালো হত। কিন্তু তা আর হল না। অষ্টম ওভারে ভারতের দ্বিতীয় উইকেটের পতন। হাসান মাহমুদ তুলে নেন শুভমন গিলের উইকেট। ৮ বল খেললেও রানের খাতা শূন্যই রইল গিলের। তিন নম্বরে ভরসা দিতে পারলেন না ভারতীয় ক্রিকেটের প্রিন্স।