Rohit Sharma : ফাইনালের মঞ্চে সুপারহিট রোহিত, তাঁর অনবদ্য রেকর্ড অজিদের মাথাব্যথার কারণ হতে পারে

WTC Final 2023, IND vs AUS : ৭ জুন ওভালে অধরা মাধুরী লাভের লক্ষ্যে নামবে ভারত। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে এ বার বিশ্ব টেস্ট ফাইনাল খেলবে টিম ইন্ডিয়া। প্যাট কামিন্সের অস্ট্রেলিয়ার কাছে মাথাব্যথার কারণ হতে পারেন ভারত অধিনায়ক। কেন জানেন?

Rohit Sharma : ফাইনালের মঞ্চে সুপারহিট রোহিত, তাঁর অনবদ্য রেকর্ড অজিদের মাথাব্যথার কারণ হতে পারে
Rohit Sharma : ফাইনালের মঞ্চে সুপারহিট রোহিত, তাঁর অনবদ্য রেকর্ড অজিদের মাথাব্যথার কারণ হতে পারেImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2023 | 10:00 AM

লন্ডন : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (WTC Final) কাউন্ট ডাউন শুরু হয়ে গিয়েছে। আর ৩দিন পর বিশ্ব টেস্ট ফাইনালের বল ওভালে গড়াবে। গত ২ বছর ধরে অক্লান্ত পরিশ্রম করে ভারত (India) বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে উঠেছে। এই মেগা ইভেন্টে টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ অস্ট্রেলিয়াও কম পরিশ্রম করেনি। ক্রিকেটের সবচেয়ে পুরনো ফর্ম্যাট নিয়ে এখনও সকলের আগ্রহ রয়েছে। গত ১০ বছর ধরে ভারতীয় শিবিরে কোনও আইসিসি ট্রফি আসেনি। এ বার রোহিত শর্মার (Rohit Sharma) হাত ধরে কি সেই আইসিসি ট্রফির খরা কাটবে? ২০১৩ সালে ভারত শেষবার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল। তারপর আর টিম ইন্ডিয়ার শিকে ছেঁড়েনি। ভারত অধিনায়ক রোহিত শর্মার ফাইনাল ভাগ্য বেশ ভালো। তাঁর ভাগ্যে ভর করে এ বার WTC ফাইনালের ট্রফি আসতেই পারে ভারতীয় শিবিরে। তাই অজিদের কাছে মাথাব্যথার কারণ হয়ে উঠতে পারে রোহিতের বিভিন্ন ফাইনালের অনবদ্য রেকর্ড। রইল বিস্তারিত TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

অবাক করার মতো হলেও রোহিত শর্মা ও কোনও ইভেন্টের ফাইনালের একটা আলাদা সম্পর্ক রয়েছে। আসলে রোহিত এতদিন নিজের দলকে যতগুলি ফাইনালে নেতৃত্ব দিয়েছেন তার সবগুলিতেই তাঁর দল জিতেছে। অর্থাৎ রোহিত অধিনায়ক হিসেবে ফাইনালে নামলেই তাঁর দল জেতে। এ বার দেখার তাঁর হাত ধরে ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল জিততে পারে কিনা।

অধিনায়ক হিসেবে রোহিত শর্মা এখনও অবধি ৮টি ফাইনাল ম্যাচে খেলেছেন। তার মধ্যে ৮টিতেই জিতেছে রোহিতের দল। সামনের বিশ্ব টেস্ট ফাইনালে এই সংখ্যা বাড়িয়ে ৯ করার সুযোগ রয়েছে রোহিতের কাছে। ভারত অধিনায়ক ও আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত যে সকল ফাইনাল ম্যাচে নেতৃত্ব দেওয়ায় তাঁর দল জিতেছে সেগুলি হল —

১) ২০১৩ – রোহিতের নেতৃত্বে প্রথম বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স।

২) ২০১৩ – রোহিতের নেতৃত্বে মুম্বই ইন্ডিয়ান্স CLT20 চ্যাম্পিয়ন হয়েছিল।

৩) ২০১৫ – রোহিতের নেতৃত্বে দ্বিতীয় বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স।

৪) ২০১৭ – রোহিতের নেতৃত্বে তৃতীয় বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স।

৫) ২০১৮ – রোহিতের নেতৃত্বে ভারত এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছিল।

৬) ২০১৮ – রোহিতের নেতৃত্বে ভারত নিদাহাস ট্রফি জিতেছিল।

৭) ২০১৯ – রোহিতের নেতৃত্বে চতুর্থ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স।

৮) ২০২০ – রোহিতের নেতৃত্বে পঞ্চম বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স।