T20 World Cup: দৌড়ে নেই পন্থ-সঞ্জুরা? বিশ্বকাপে ভারতীয় টিমে ঢোকার লড়াই ধোনি আর কার্তিকের!

এই আইপিএল যেন চোখে আঙুল দিয়ে দেখাচ্ছে, অভিজ্ঞতা থাকলে কী করা যায়! সেই তালিকায় এই মুহূর্তে এমন দু'জন, যাঁদের নিয়ে তুমুল আলোচনা চলছে। বলা হচ্ছে, বয়সের দিকে না তাকিয়ে অভিজ্ঞতা দিয়ে মাপা হোক। এঁদের একজনকে রাখা হোক বিশ্বকাপ টিমে। এই দু'জন কারা? ৪৩ বছরের মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni), ৩৯ বছরের দীনেশ কার্তিক। যে ম্যাচেই নামছেন, সেই ম্যাচেই 'ইমপ্যাক্ট' রাখছেন।

T20 World Cup: দৌড়ে নেই পন্থ-সঞ্জুরা? বিশ্বকাপে ভারতীয় টিমে ঢোকার লড়াই ধোনি আর কার্তিকের!
দৌড়ে নেই পন্থ-সঞ্জুরা? বিশ্বকাপে ভারতীয় টিমে ঢোকার লড়াই ধোনি আর কার্তিকের!
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2024 | 2:36 PM

কলকাতা: শুধু রান দিয়ে মাপা যেতে পারে সাফল্য? না। অভিজ্ঞতাই আসল। কঠিন পরিস্থিতিতে টিমকে জেতাতে পারেন তাঁরাই, যাঁদের পর্যাপ্ত অভিজ্ঞতা রয়েছে। এই আইপিএল যেন চোখে আঙুল দিয়ে দেখাচ্ছে, অভিজ্ঞতা থাকলে কী করা যায়! সেই তালিকায় এই মুহূর্তে এমন দু’জন, যাঁদের নিয়ে তুমুল আলোচনা চলছে। বলা হচ্ছে, বয়সের দিকে না তাকিয়ে অভিজ্ঞতা দিয়ে মাপা হোক। এঁদের একজনকে রাখা হোক বিশ্বকাপ টিমে। এই দু’জন কারা? ৪৩ বছরের মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni), ৩৯ বছরের দীনেশ কার্তিক। যে ম্যাচেই নামছেন, সেই ম্যাচেই ‘ইমপ্যাক্ট’ রাখছেন। ‘হাঁটুর বয়সী’ ক্রিকেটাররাও যেন তাল মেলাতে পারছেন না এই দু’জনের সঙ্গে। কার্যত ঝড় বইয়ে দিচ্ছেন দুই ‘বুড়ো’। ধোনি আর কার্তিককে নিয়ে কী বললেন রোহিত শর্মা (Rohit Sharma)?

কয়েক দিন আগে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট মজা করে বলেছেন, ধোনি আর কার্তিক যা খেলছেন, ওঁদের বিশ্বকাপ টিমে সুযোগ পাওয়া উচিত। ভারতীয় টিমের ক্যাপ্টেন রোহিত এক সাক্ষাৎকারে বলে দিয়েছেন, ‘ওদের দেখে আমি সত্যিই মুগ্ধ। বিশেষ করে দীনেশ কার্তিককে নিয়ে। ও কয়েক দিন আগে দুরন্ত ব্যাটিং করেছে। আর ধোনিও দারুণ খেলছে। আমাদের বিরুদ্ধে মাত্র চারটে বল খেলার জন্য নেমেছিল। তাতেই অবিশ্বাস্য় পারফর্ম করল। ২০-২২টা রান করে গেল। ওর ওই ইনিংসটাই কিন্তু ফারাক গড়ে দিল।’

ধোনি, কার্তিককে কি বিশ্বকাপ টিমে খেলার জন্য রাজি করানো যাবে? একই সঙ্গে রোহিত বলে দিয়েছেন, ‘একটা ব্যাপার সত্যি, ধোনিকে ওয়েস্ট ইন্ডিজে যাওয়ার ব্যাপারে রাজি করানো সহজ নয়। ও ক্লান্ত, অসুস্থও। তবে আমেরিকা যে ও যাচ্ছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে অন্য কিছু করতে। ধোনি এখন গল্ফ খেলে। ও গল্ফ খেলার জন্যই আমেরিকা যাবে বিশ্বকাপের সময়। আর দীনেশ কার্তিক, ওকে রাজি করানো সম্ভব বলেই মনে হয় আমার।’

মুম্বইয়ের বিরুদ্ধে ওয়াংখেড়েতে ম্যাচ খেলার সময় কার্তিক দুরন্ত পারফর্ম করেছিলেন। যা দেখে রোহিত বলেছিলেন, ‘ওর মাথায় বিশ্বকাপ ঘুরছে।’ তা যে সত্যিই, তা প্রমাণ করে চলেছেন কার্তিক। তবে ৩৯ বছরের কার্তিককে বিশ্বকাপ টিমে নেওয়া হবে কিনা, তা অবশ্য সময় বলবে।