Ruturaj Gaikwad: ধোনির ‘সাত’, যে ভাবে সাথ দিচ্ছে ঋতুরাজ গায়কোয়াড়কে…

ICC Rankings: বর্তমানে শুভমন গিলের নেতৃত্বাধীন ভারত জিম্বাবোয়ে সফরে গিয়েছেন। সেখানে দুটো টিম ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলছে। সদ্য আইসিসি টি-২০ ব়্যাঙ্কিং প্রকাশিত হয়েছে। তাতে ব্যাটারদের ব়্যাঙ্কিংয়ে প্রথম ১০ এ রয়েছেন ভারতের দুই ব্যাটার।

Ruturaj Gaikwad: ধোনির 'সাত', যে ভাবে সাথ দিচ্ছে ঋতুরাজ গায়কোয়াড়কে...
ধোনির 'সাত', যে ভাবে সাথ দিচ্ছে ঋতুরাজ গায়কোয়াড়কে...Image Credit source: X
Follow Us:
| Updated on: Jul 10, 2024 | 4:03 PM

কলকাতা: ভারতের একঝাঁক তরুণ তুর্কি জিম্বাবোয়ে সফরে (India Tour of Zimbabwe) গিয়েছেন। এই সিরিজে দুই দল ৫টি টি-২০ ম্যাচ খেলছে। দু’টো দলই এখনও অবধি ১টি করে ম্যাচ জিতেছে। ফলে সিরিজ দাঁড়িয়ে ১-১। আজ, বুধবার রয়েছে সিরিজের তৃতীয় ম্যাচ। যারা জিতবে, এগিয়ে যাবে। তার আগে নম্বর ৭ এর সঙ্গে ঋতুরাজ গায়কোয়াড়ের (Ruturaj Gaikwad) এক বিশেষ কানেকশন পাওয়া গিয়েছে। কী সেই কানেকশন?

ঋতুরাজ গায়কোয়াড় এ বছরের আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে ক্যাপ্টেন্সি করেছিলেন। মহেন্দ্র সিং ধোনি নেতৃত্বের ব্যাটন তাঁর হাতে তুলে দিয়েছিলেন। ধোনির জার্সি নম্বর ৭। সেই ৭ এর সঙ্গে ঋতুর এক আলাদাই সমীকরণ পাওয়া গিয়েছে। জিম্বাবোয়ে সফরে গিয়ে প্রথম টি-২০ ম্যাচে ঋতুরাজ করেছিলেন ৭ রান। এরপর ৭ জুলাই সিরিজের দ্বিতীয় ম্যাচে ৭৭ রানের অপরাজিত ইনিংস খেলেন। ওই দিন ছিল ধোনির জন্মদিন। ৭ জুলাই ঋতুরাজ ৭৭ অপরাজিত। দ্বিতীয় টি-২০ ম্যাচের পর সঞ্চালকের এই প্রশ্ন শুনে হেসে ফেলেন ঋতুরাজ। এ বার তৃতীয় টি-২০ ম্যাচের আগে ঋতুর সঙ্গে ৭ নম্বরের এক আলাদা কানেকশন পাওয়া গিয়েছে।

আসলে সদ্য আইসিসি টি-২০ ব়্যাঙ্কিং প্রকাশিত হয়েছে। তাতে ব্যাটারদের ব়্যাঙ্কিংয়ে ৭ নম্বরে উঠে এসেছেন ঋতুরাজ গায়কোয়াড়। ১৩ ধাপ উপরে উঠেছেন তিনি। আইসিসি ব্যাটারদের ক্রমতালিকায় প্রথম ১০এ রয়েছেন ভারতের দুই ক্রিকেটার। সাতে ঋতু এবং দুই নম্বরে সূর্যকুমার যাদব। তালিকার শীর্ষে ট্রাভিস হেড। ভারতের তরুণ তুর্কি রিঙ্কু সিংয়ের উন্নতি হয়েছে এই তালিকায়। ৪ ধাপ উঠে তিনি পৌঁছেছেন ৩৯ নম্বরে। ৪১৯ রেটিং পয়েন্ট পেয়েছেন আন্তর্জাতিক টি-২ ক্রিকেটের দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করা অভিষেক শর্মাও।