MI, IPL 2023: আইপিএলের বোধনের আগে বুমরার বদলি ঘোষণা মুম্বইয়ের, পন্থের বিকল্পে সিলমোহর

Jasprit Bumrah: ২০২২ সালের সেপ্টেম্বর থেকে ২২ গজ থেকে দূরে রয়েছেন জসপ্রীত বুমরা।

MI, IPL 2023: আইপিএলের বোধনের আগে বুমরার বদলি ঘোষণা মুম্বইয়ের, পন্থের বিকল্পে সিলমোহর
MI, IPL 2023: আইপিএলের বোধনের আগে বুমরার বদলি ঘোষণা মুম্বইয়ের, পন্থের বিকল্পে সিলমোহরImage Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 5:22 PM

মুম্বই: আজ, শুক্রবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৬তম সংস্করণের বোধন। বেশ কয়েকজন তারকা ক্রিকেটারদের এ বারের আইপিএলে (IPL) দেখা যাবে না। তাঁর মধ্যে রয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের তারকা ক্রিকেটার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। আগেই জানা গিয়েছিল এ বারের আইপিএলে বুমরাকে পাবে না রোহিতরা। এ বারের আইপিএলের জন্য অবশেষে জসপ্রীত বুমরার বদলির নাম অফিসিয়ালি ঘোষণা করা হল। পাশাপাশি গত বছরের শেষে ভয়াবহ পথ দুর্ঘটনায় আহত হওয়া ঋষভ পন্থকে (Rishabh Pant) এ বার পাবে না দিল্লি ক্যাপিটালস। তাঁর বদলিও ঘোষণা করা হয়েছে। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

আইপিএল-২০২৩ এর উদ্বোধনের দিন জানানো হল মুম্বই ইন্ডিয়ান্সে জসপ্রীত বুমরার বদলি হিসেবে নেওয়া হল সন্দীপ ওয়ারিয়রকে। আর দিল্লি ক্যাপিটালসে ঋষভ পন্থের বদলি হিসেবে নেওয়া হল অভিষেক পোড়েলকে। সংবাদ সংস্থা পিটিআই মারফত আগেই জানা গিয়েছিল, দিল্লি ক্যাপিটালসে ঋষভ পন্থের বদলি হিসেবে নেওয়া হবে বাংলার বছর ২০-র অভিষেক পোড়েলকে। এ বার সেই খবরেই সিলমোহর পড়ল। এ বারের আইপিএলে দিল্লির হয়ে উইকেটের পেছনে গ্লাভস হাতে দেখা যাবে অভিষেককে। বাংলার এই উইকেটকিপার-ব্যাটার ১৬টি প্রথম শ্রেণির ম্যাচে খেলেছেন। ৩টি লিস্ট এ এবং বাংলার হয়ে বেশ কয়েকটি টি-২০ ম্যাচে খেলেছেন। ২০ লক্ষ টাকায় দিল্লি নিয়েছে অভিষেককে।

এ বারের আইপিএলে যে ঋষভ পন্থ ও জসপ্রীত বুমরার অভাব ভালোই বোধ করবে সে কথা জানিয়েছে দিল্লি ও মুম্বই শিবির। বুমরার পরিবর্তে যে সন্দীপ ওয়ারিয়র-এর কথা ভেবেছিল মুম্বই ইন্ডিয়ান্স, তা আগে আঁচ করা যায়নি। দেশের হয়ে সন্দীপের খেলার অভিজ্ঞতা আছে। তিনি ভারতের জার্সিতে একটি মাত্র টি-২০ ম্যাচে খেলেছেন। ২০২১ সালের ২৯ জুলাই শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই ম্যাচে ১৮টি বল করে ২৩ রান দিয়েছিলেন। কোনও উইকেট পাননি। ডান হাতি মিডিয়াম এই পেসার বুমরার বদলি হিসেবে মুম্বইতে এলেও তিনি একাদশে থাকার সুযোগ পাবেন কিনা তা সময়ই বলবে। ৫০ লক্ষ টাকা দিয়ে সন্দীপকে দলে নিয়েছে মুম্বই। আইপিএলের মঞ্চে অভিষেক পোড়েলের আত্মপ্রকাশ না হলেও সন্দীপ ওয়ারিয়র অতীতে আইপিএলে খেলেছেন। তিনি এর আগে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের অংশ ছিলেন। আইপিএলে এর আগে ৫টি ম্যাচে খেলেছেন সন্দীপ।