বিরাট টেস্ট ক্যাপ্টেন্সি ছাড়ায় দুঃখিত, টেস্টে নেতা হিসেবে এগিয়ে রোহিত, বলছেন শেন ওয়ার্ন

বিরাট টেস্ট ক্যাপ্টেন্সি ছাড়ায় দুঃখিত, টেস্টে নেতা হিসেবে এগিয়ে রোহিত, বলছেন শেন ওয়ার্ন
বিরাটের টেস্ট আসনে ওয়ার্ন দেখতে চান রোহিতকে

Shane Warne on Virat Kohli and Rohit Sharma: বিরাটের টেস্ট আসনে ওয়ার্ন দেখতে চান রোহিতকে।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 24, 2022 | 6:00 PM

নয়াদিল্লি: টেস্ট ক্রিকেটের (Test Cricket) অধিনায়কের পদ থেকে বিরাট কোহলির (Virat Kohli) সরে দাঁড়ানোর ঘটনায় গোটা বিশ্ব অবাক হয়েছে। কিন্তু এর মধ্যে ব্যাতিক্রমও রয়েছে। অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার শেন ওয়ার্ন (Shane Warne) যেমন বলছেন, কোহলির টেস্ট ক্যাপ্টেন্সি ছাড়ায় তিনি অবাক নন। বরং তিনি এই ঘটনার জন্য দুঃখ পেয়েছেন। পাশাপাশি ওয়ার্ন ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ক হিসেবে রোহিত শর্মাকে (Rohit Sharma) এগিয়ে রাখলেন।

সংবাদসংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে শেন ওয়ার্ন বলেন, “বিরাটের সিদ্ধান্তে আমি অবাক হইনি। কারণ ভারতের ক্যাপ্টেন হিসেবে অনেক চাপ ও প্রত্যাশা রয়েছে। বিরাট অনেক মানুষের কাছে অনুপ্ররণা। ও অনুপ্রাণিত করা একজন নেতাও এবং আমি ক্যাপ্টেনের পদ থেকে ওর সরে যাওয়া দেখে দুঃখ পেয়েছি। ও এখনও টেস্ট ক্রিকেট খেলছে এবং বিশ্বাস করে টেস্টই হল ক্রিকেটের এক নম্বর ফর্ম। বিরাট এখনও অনেক দিনের জন্য টেস্ট ক্রিকেট খেলবে এবং আমি ওর দীর্ঘতম ফর্ম্যাটে খেলা দেখার জন্য অপেক্ষায় থাকি। আমি ওর একজন বড় ভক্ত।”

বিরাটের পর ভারতের টেস্ট দলের ব্যাটন কার হাতে উঠবে? যেখানে সব থেকে প্রথম নাম উঠে আসছে রোহিত শর্মার। এই তালিকায় রয়েছেন কেএল রাহুল, ঋষভ পন্থ ও জশপ্রীত বুমরাও। ওয়ার্ন এ ব্যাপারে বলেন, “আমি বিশ্বাস করি না যে একজন উইকেটকিপারের (ঋষভ পন্থ) অধিনায়ক হওয়া উচিত। আমি বিশ্বাস করি উইকেটকিপার একজন ভালো ডেপুটি, একজন ভালো সহ-অধিনায়ক হতে পারে। ভারতীয় দলের দিকে তাকালে বলা যায়, জশপ্রীত বুমরা একজন ভালো অধিনায়ক হতে পারে, রোহিত শর্মা একজন ভালো অধিনায়ক হতে পারে।”

তবে বিরাটের পর রোহিতের হাতেও ওঠা উচিত টেস্ট ক্যাপ্টেন্সির দায়িত্ব। এমনটাই মনে করছেন ওয়ার্ন। তিনি বলেন, “রোহিত সীমিত ওভারের ফর্ম্যাটে ভালো কাজ করেছে, তাই ও টেস্টেও ভারতকে নেতৃত্ব দেওয়ার জন্য আমার কাছে প্রথম পছন্দের। কেএল রাহুলও এটা করতে পারে। আমি রাহানের নামও বলতাম, কিন্তু ও নিজের ফর্ম হারিয়ে ফেলেছে। যদি রাহানে আবার ফর্মে ফেরে কিংবা নিজের পুরনো ছন্দ খুঁজে পায়, তা হলে এই দায়িত্ব সেও পালন করতে পারে। ও একজন ভালো অধিনায়ক। ভারত ভাগ্যবান, যে তাদের কাছে এতগুলো বিকল্প আছে। কিন্তু আমি মনে করি, রোহিত টেস্ট ক্যাপ্টেন্সি পাবে।”

আরও পড়ুন: Shoaib Akhtar on Virat Kohli: ‘বিরাটের জায়গায় আমি থাকলে কখনও বিয়েই করতাম না’ এমনটা কেন বললেন শোয়েব আখতার?

আরও পড়ুন: ICC: আইসিরির বর্ষসেরা ক্রিকেটার পাকিস্তানের শাহিন আফ্রিদি

আরও পড়ুন: Shoaib Akhtar on Rahul Dravid: ‘দ্রাবিড়কে প্রমাণ করতে হবে, ও ওভাররেটেড কোচ নয়’ মন্তব্য শোয়েব আখতারের

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA