ICC: আইসিরির বর্ষসেরা ক্রিকেটার পাকিস্তানের শাহিন আফ্রিদি

ICC: আইসিরির বর্ষসেরা ক্রিকেটার পাকিস্তানের শাহিন আফ্রিদি
ICC: আইসিরির বর্ষসেরা ক্রিকেটার পাকিস্তানের শাহিন আফ্রিদি (ছবি: টুইটার)

তিন ফর্ম্যাট মিলিয়ে আইসিসির বর্ষসেরা নির্বাচিত হলেন পাকিস্তানের বাঁ হাতি পেসার শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi)।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 24, 2022 | 5:30 PM

দুবাই: আইসিসির (ICC) বর্ষসেরা পুরস্কারের মঞ্চে পাকিস্তানি (Pakistan) ক্রিকেটারদের জয়জয়কার। ওয়ান ডে-র সেরা ক্রিকেটার হয়েছেন ক্যাপ্টেন বাবর আজম (Babar Azam)। তিন ফর্ম্যাট মিলিয়ে আইসিসির বর্ষসেরা নির্বাচিত হলেন পাকিস্তানের বাঁ হাতি পেসার শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi)। গত মরসুমে সব মিলিয়ে তিন ধরনের ক্রিকেটে ৩৬টা ম্যাচ খেলে ৭৮টা উইকেট পেয়েছেন তিনি। গড় ২২.৪০। সেরা বোলিং ৬-৫১। টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় দুরন্ত ফর্মে ছিলেন পাকিস্তানের ২১ বছরের পেসার। ভারতের বিরুদ্ধে ওপেনিং স্পেলে ফিরিয়ে দিয়েছিলেন রোহিত শর্মা ও লোকেশ রাহুলকে। পরের স্পেলে বিরাট কোহলির উইকেটও নিয়েছিলেন। তাঁর জন্যই কার্যত ম্যাচটা হেরে বসে ভারত। ফর্মে থাকার পুরস্কারই পেলেন তিনি।

বিশ্বের সমস্ত সেরা ব্যাটসম্যানের বিরুদ্ধে পারফর্ম করেছেন শাহিন। ওয়ান ডে-তে ততটা না হলেও টেস্ট ও টি-টোয়েন্টি ফর্ম্যাটে প্রায় প্রতি ম্যাচেই সেরাটা দিয়েছেন। কুড়ি-বিশের ক্রিকেটে সারা বছরে ২১টা উইকেট নিয়েছেন। যার মধ্যে সাতটা ছিল বিশ্বকাপে। টেস্টে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ জেতানো পারফর্ম করেছিলেন। তার পর থেকে আর ঘুরে দাঁড়াননি। লাল বলে সেরাটা দিয়েছেন প্রতি ম্যাচে। গত মরসুমে সব মিলিয়ে ৪৭টা টেস্ট উইকেট। গড় ১৭.০৬।

আন্তর্জাতিক ক্রিকেটে এখন সমীহ করার মতো নাম শাহিন আফ্রিদি। ওয়াসিম আক্রমের সময় থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে বাঁ হাতি পেসারদের রমরমা। আক্রমের পর মহম্মদ আমিরের মতো বাঁ হাতি পেস বোলার উঠে এসেছিলেন। কিন্তু তিনি ম্যাচ ফিক্সিং থেকে শুরু করে নানা বিতর্কে জড়িয়েছেন। শাহিন তরুণ ক্রিকেটার হলেও পরিণতবোধ দেখাচ্ছেন। শুধু তাই নয়, লাল ও সাদা বলের ক্রিকেটে তাঁর ধারাবাহিকতা টিমকে ভরসাও দিচ্ছে। বাবরের পাকিস্তান যে কারণে সব ফর্ম্যাটেই সেরাটা জিতে পারছে।

আরও পড়ুন: ICC: মেয়েদের বর্ষসেরা স্মৃতি

আরও পড়ুন: ICC: ওয়ান ডে-তে বর্ষসেরা বাবর আজম, সেরা আম্পায়ার এরাসমাস

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA