Shoaib Akhtar on Rahul Dravid: ‘দ্রাবিড়কে প্রমাণ করতে হবে, ও ওভাররেটেড কোচ নয়’ মন্তব্য শোয়েব আখতারের

দ্রাবিড় (Rahul Dravid) জমানায় প্রথম বিদেশ সফরে টিম ইন্ডিয়ার প্রাপ্তি লজ্জাজনক হার। কোচ দ্রাবিড়ের জন্য এর পর দল গোছানোর কাজটা খুব একটা সহজ হবে না, বলেই মনে করছে ক্রিকেটমহল।

Shoaib Akhtar on Rahul Dravid: 'দ্রাবিড়কে প্রমাণ করতে হবে, ও ওভাররেটেড কোচ নয়' মন্তব্য শোয়েব আখতারের
ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2022 | 5:00 PM

মাসকাট: দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরটা যেন তাড়াতাড়ি ভুলে যেতে চাইবেন ভারতীয় ক্রিকেটাররা। ইতিহাস গড়ার স্বপ্ন নিয়ে ম্যান্ডেলার দেশে উড়ে যাওয়া টিম ইন্ডিয়াকে (Team India) খালি হাতে দেশে ফিরতে হচ্ছে। দ্রাবিড় (Rahul Dravid) জমানায় প্রথম বিদেশ সফরে টিম ইন্ডিয়ার প্রাপ্তি লজ্জাজনক হার। কোচ দ্রাবিড়ের জন্য এর পর দল গোছানোর কাজটা খুব একটা সহজ হবে না, বলেই মনে করছে ক্রিকেটমহল। এমন পরিস্থিতিতে পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার (Shoaib Akhtar) বলছেন, দ্রাবিড়কে এ বার প্রমাণ করে দেখাতে হবে যে, ও ওভাররেটেড কোচ নয়। অগোছালো টিম ইন্ডিয়ার সমস্ত পরিস্থিতি বিবেচনা করে, দ্রাবিড়কে এ বার দলের বুনন শক্ত করতে হবে। দাবি বিশেষজ্ঞমহলের।

ভারতীয় ক্রিকেটের এই কঠিণ পরিস্থিতিতে, লেজেন্ডস ক্রিকেট লিগ খেলতে গিয়ে শোয়েব আখতার সংবাদ সংস্থা পিটিআইকে এক সাক্ষাৎকারে বলেন, “আমি জানি না (বিসিসিআই প্রেসিডেন্ট) সৌরভ গাঙ্গুলি এবং বাকিরা কী ভাবছে। তবে নিশ্চিতভাবে বলতে পারি ভারতীয় ক্রিকেট এখন কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে।”

দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে দুটো টেস্টে ও তিনটে ওয়ান ডে-তে হারলেও শোয়েব কিন্তু বলছেন, “ভারতীয় ক্রিকেটের মান কিন্তু নীচের দিকে যাচ্ছে না। রাহুল দ্রাবিড়ের হাতে এখন বড় দায়িত্ব রয়েছে। ওকে এই পরিস্থিতিটা নিয়ন্ত্রণে নিয়ে আসতে হবে।”

তিনি আরও বলেন, “আমি আশা করি লোকে ওকে ওভাররেটেড কোচ বলবে না। রবি শাস্ত্রীর জায়গায় ও যোগ্য বলে, ওকে কিন্তু নিজেকে প্রমাণ করে দেখাতে হবে। ওর হাতে এখন বড় দায়িত্ব রয়েছে, ও কীভাবে সব সামলায় সেটাই দেখতে হবে।”

বর্তমানে ভারতীয় ক্রিকেট ডামাডোলের মধ্যে দিয়ে যাচ্ছে। টি-২০ বিশ্বকাপের আগে কোহলির ক্রিকেটের ছোট ফর্ম্যাটের ক্যাপ্টেন্সি ছাড়া। এরপর টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় ভারতের। তারপর কোহলির ওয়ান ডে ক্যাপ্টেন্সি কেড়ে নেওয়া হল। এর পর প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজে হার টিম ইন্ডিয়ার। সেই হারের ক্ষত মেটার আগেই কোহলির টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানো। সব মিলিয়ে ভারতীয় ক্রিকেট একটা রীতিমতো দুঃস্বপ্নের মধ্যে দিয়ে যাচ্ছে। বোর্ড-বিরাট দ্বন্দ্বও বেশ হট টপিক হয়ে গিয়েছে।

আরও পড়ুন: Shoaib Akhtar on Virat Kohli: ‘বিরাটের জায়গায় আমি থাকলে কখনও বিয়েই করতাম না’ এমনটা কেন বললেন শোয়েব আখতার?