IPL 2022: মুম্বই ম্যাচে শেন ওয়ার্নকে বিশেষ সম্মান রাজস্থান রয়্যালসের

গত মাসে থাইল্যান্ডে ছুটি কাটানোর সময় হার্ট অ্যাটাকে প্রাণ হারিয়েছিলেন শেন ওয়ার্ন।

IPL 2022: মুম্বই ম্যাচে শেন ওয়ার্নকে বিশেষ সম্মান রাজস্থান রয়্যালসের
'ক্যাপ্টেন মাই ক্যাপ্টেন'Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 9:45 AM

মুম্বই: সালটা ২০০৮। অন্যান্য দল যখন তারকাদের নিয়ে আইপিএলের (IPL 2022) মঞ্চ জমিয়ে দিয়েছে, তখন শেন ওয়ার্নের (Shane Warne) হাতে দলের দায়িত্ব তুলে দিয়েছিল রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। সবাইকে চমকে দিয়েই প্রথম আইপিএলের ট্রফিটা হাতে তুলে নিয়েছিলেন অস্ট্রেলিয়ার লেগ স্পিন লেজেন্ড। অধিনায়ক হিসেবে দলকে চ্যাম্পিয়ন করার পর মেন্টর হিসেবেও পিঙ্ক আর্মির সঙ্গে দীর্ঘ দিনের সম্পর্ক ছিল ওয়ার্নের। কিছুদিন আগেই ওয়ার্ন প্রয়াত হয়েছেন। তিনি সঙ্গে না থাকলেও ওয়ার্নের প্রতি শ্রদ্ধা এতটুকুও কমেনি রাজস্থান রয়্যালসের। রাজস্থানের প্রথম প্রতিটি ম্যাচে দেখা যায় ওয়ার্নের পোস্টার, যাতে লেখা তুমই প্রথম রয়্যাল। এ বার শেন ওয়ার্ন স্মরণে বিশেষ উদ্যোগ সঞ্জু স্যামসনদের (Snaju Samson)। শনিবার মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে ম্যাচ রাজস্থানের। সেই ম্যাচেই ওয়ার্নের জীবনকে সেলিব্রেট করার পরিকল্পনা আইপিএল ফ্রাঞ্চাইজির।

ডিওয়াই পাটিল স্টেডিয়ামে প্রথম আইপিএলের খেতাব জিতেছিল রাজস্থান রয়্যালস। সেই স্টেডিয়ামেই ওয়ার্নাকে নিয়ে বিশেষ অনুষ্ঠান। তবে রাজস্থান কর্তৃপক্ষ জানিয়েছে, শোক জ্ঞাপন নয়, ওয়ার্নের বর্ণময় জীবনকে সেলিব্রেট করতে চান তাঁরা। ওয়ার্নের ভাই জেসন থাকছেন শনিবার। রাজস্থানের পক্ষ থেকে তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে। অজি স্পিনারের ভাই জানিয়েছেন, তিনি থাকবেন শনিবার। ওযার্নকে সম্মান জানিয়ে রাজস্থানের ক্রিকেটাররে সেদিন বিশেষ জার্সি পরে মাঠে নামবেন। যে জার্সির কলারে লেখা থাকবে SW23। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও রাজস্থান রয়্যালসকে সাহায্য করছে এই অনুষ্ঠান আয়োজনে।

ম্যাচের দিন ডিওয়াই পাটিল স্টেডিয়ামের একটি অংশে তৈরি করা হবে শেন ওয়ার্ন ট্রিবিউট গ্যালারি। সে দিন যারা মাঠে খেলা দেখতে আসবেন তারা ঘুরে দেখতে পারবেন গ্যালারি। রাজস্থান রয়্যালস কর্তৃপক্ষ ২০০৮ সালের ওয়ার্নের সব সতীর্থকে, ওয়ার্নের সঙ্গে কাটানো সময়ের অভিজ্ঞতা নিয়ে ভিডিও বার্তা পাঠানোর অনুরোধ করেছে। সেই ভিডিওগুলো ম্যাচের দিন রাজস্থান রয়্যালসের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পোস্ট করা হবে। গত মাসে থাইল্যান্ডে ছুটি কাটানোর সময় হার্ট অ্যাটাকে প্রাণ হারিয়েছেন শেন ওয়ার্ন।

আরও পড়ুন: India vs South Africa: অবিশ্বাস্য হলেও সত্যি, ভারতীয় টিম থেকে বাদ পড়তে পারেন এই ক্রিকেটার?