Shahid Afridi: ১৭ বছর আগের সেই মারাত্মক অপরাধ কবুল করে নিলেন আফ্রিদি!

কেরিয়ার জুড়ে সাফল্য যেমন পেয়েছেন, তেমনই বিতর্কে জেরবার হয়েছেন। সেই আফ্রিদি ১৭ বছরের আগের ভুল আজও মেনে নিতে পারেননি। তাঁর দাবি, যতবার ফিরে দেখেন, ততবার খারাপ লাগে তাঁর।

Shahid Afridi: ১৭ বছর আগের সেই মারাত্মক অপরাধ কবুল করে নিলেন আফ্রিদি!
Shahid Afridi: ১৭ বছর আগের সেই মারাত্মক অপরাধ কবুল করে নিলেন আফ্রিদি!
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Sep 22, 2022 | 1:50 PM

করাচি: ১৭ বছর আগের অপরাধ কবুল করে নিলেন শাহিদ আফ্রিদি (Shahid Afridi)। ইংল্যান্ডের (Pakistan vs England) বিরুদ্ধে ২০০৫ সালে ফয়সালাবাদে ম্য়াচ খেলার সময় পিচের ক্ষতি (Pitch Tempering) করার অভিযোগ উঠেছিল পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারের বিরুদ্ধে। একটা টেস্ট ম্যাচ ও দুটো ওয়ান ডে থেকে নির্বাসিতও হয়েছিলেন। কিন্তু সে সময় নিজের অপরাধ কবুল করেননি। কেরিয়ার জুড়ে সাফল্য যেমন পেয়েছেন, তেমনই বিতর্কে জেরবার হয়েছেন। সেই আফ্রিদি ১৭ বছরের আগের ভুল আজও মেনে নিতে পারেননি। তাঁর দাবি, যতবার ফিরে দেখেন, ততবার খারাপ লাগে তাঁর।

সে দিন কী ঘটিয়েছিলেন আফ্রিদি? প্রাক্তন অলরাউন্ডারের কথায়, ‘আমি নিজের সর্বস্ব দিয়ে বোলিং করছিলাম। কিন্তু কোনও লাভই হচ্ছিল না। ঠিক ওঅই সময়ই মাঠের বাইরে একটা গ্যাস সিলিন্ডার ফেটেছিল। সবার মনোযোগ ওই দিকে ঘুরে যায়।’ তখনই ক্রিকেটের এক জঘন্য অপরাধ করে বসেছিলেন আফ্রিদি।

নভেম্বরে ফয়সালাবাদ টেস্টের দ্বিতীয় দিন শোয়েব মালিককে কী বলেছিলেন? আফ্রিদি এক টিভি শো-তে নিজের দোষ স্বীকার করে নিয়ে বলেছেন, ‘সবার মনোযোগ যখন ঘুরে গিয়েছিল, তখন আমি শোয়েবকে বলি, আমার খুব ইচ্ছে করছে, এই পিচটা খুঁড়ে দিই। কিছু হোক না হোক, বল তো টার্ন করবে! শোয়েব বলেছিল, করে দে, কেউ দেখছে না। আমি আর দেরি করিনি। এর যা হয়েছিল, তা ইতিহাস। আজও যখন ওই ঘটনা ফিরে দেখি, খারাপ লাগে। আমি যে একটা মারাত্মক ভুল করেছিলাম, সেটা বুঝতে পারি।’

এই খবরটিও পড়ুন

নিজের দোষ স্বীকার না করলেও আফ্রিদি অবশ্য শাস্তির হাত থেকে বাঁচতে পারেননি। ফয়সালাবাদের পাটা পিচের জন্য টেস্ট ড্র হয়ে গিয়েছিল। ওই ম্যাচ, ওই সফর হয়তো অনেকেই ভুলে গিয়েছেন। কিন্তু আফ্রিদি পারেননি। ১৭ বছর পর নিজের ভুল যে কারণে কবুল করে নিলেন প্রাক্তন অলরাউন্ডার।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla