T20 World Cup 2021: কিউয়িদের বিরুদ্ধে টিম ইন্ডিয়ায় হার্দিক-ভুবির বদলি চাইছেন সুনীল গাভাসকর

কেন উইলিয়ামসনদের বিরুদ্ধে ভারতের দুই পরিবর্তন চাইছেন সানি। ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) এবং ভারতের সিনিয়র বোলার ভুবনেশ্বর কুমারকে (Bhuvneshwar Kumar) নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাদ দিতে বলছেন গাভাসকর। তবে বিরাটদের এই দুই ক্রিকেটারের বদলি কারা হতে পারেন সেকথাও বলেছেন সানি।

T20 World Cup 2021: কিউয়িদের বিরুদ্ধে টিম ইন্ডিয়ায় হার্দিক-ভুবির বদলি চাইছেন সুনীল গাভাসকর
T20 World Cup 2021: কিউয়িদের বিরুদ্ধে টিম ইন্ডিয়ায় হার্দিক-ভুবির বদলি চাইছেন সুনীল গাভাসকর
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2021 | 1:36 PM

দুবাই: ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচ এখন অতীত। মেন ইন ব্লুদের ফোকাসে এখন কিউয়ি বধ। আগামী রবিবার টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) সুপার-১২-এ (Super 12) নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের (New Zealand) মুখে নামতে চলেছে ভারত (India)। সেই ম্যাচে ভারতের প্রথম একাদশে পরিবর্তন চাইছেন ভারতের কিংবদন্তি প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। কেন উইলিয়ামসনদের বিরুদ্ধে ভারতের দুই পরিবর্তন চাইছেন সানি। ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) এবং ভারতের সিনিয়র বোলার ভুবনেশ্বর কুমারকে (Bhuvneshwar Kumar) নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাদ দিতে বলছেন গাভাসকর। তবে বিরাটদের এই দুই ক্রিকেটারের বদলি কারা হতে পারেন সেকথাও বলেছেন সানি। ব্ল্যাকক্যাপসদের বিরুদ্ধে হার্দিকের বদলে তাঁরই মুম্বইয়ের সতীর্থ ঈশান কিষাণ (Ishan Kishan) এবং ভুবির বদলে শার্দূল ঠাকুরকে (Shardul Thakur) প্রথম একাদশে রাখার পরামর্শ দিচ্ছেন গাভাসকর।

পাকিস্তানের বিরুদ্ধে ব্যাটার হার্দিককে দেখা গেলেও বল হাতে দেখা যায়নি তাঁকে। যদিও বর্তমানে তিনি নেটে বোলিং করছেন। টি-২০ বিশ্বকাপ সম্প্রচারকারী চ্যানেলের এক অনুষ্ঠান ‘স্পোর্টস টক’-এ গাভাসকর বলেন, “হার্দিক পান্ডিয়া যদি পাকিস্তান ম্যাচে কাঁধে চোট পাওয়ার পর একেবারেই বল না করে, তবে আমার মতে ঈশান কিষাণকে হার্দিকের জায়গায় খেলানোর কথা চিন্তাভাবনা করা উচিত। ও ভালো ফর্মেও রয়েছে। পাশপাশি এবং সম্ভবত ভুবনেশ্বর কুমারের বদলে শার্দূলকে (ঠাকুর) দলে নেওয়ার বিষয়েও ভাবা যেতে পারে। এ ছাড়া যদি খুব বেশি দলে পরিবর্তন হলে, মনে হবে তুমি প্যানিক করছ।”

দলে এই দুই পরিবর্তনই যথেষ্ট মনে করেন সানি। এর বেশি পরিবর্তন টিম ইন্ডিয়ায় একটা নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে মনে করছেন এই কিংবদন্তি। তাঁর কথায়, “আপনি যদি পরিবর্তন করেন তবে মনে হবে যে দলটা আতঙ্কিত হয়েছে। আতঙ্কিত হওয়ার দরকার নেই, কারণ টিম ইন্ডিয়া একটি ভালো দল। হ্যাঁ, ভারত একটি ভালো দলের কাছে একটি ম্যাচে হেরেছে, কিন্তু এর মানে এই নয় যে এগিয়ে যাবে না, ভারত ম্যাচ জিতবে না বা টুর্নামেন্ট জিতবে না। ভারত যদি পরের চারটি ম্যাচে জিততে পারে, সেখান থেকে সেমিফাইনাল এবং সম্ভবত সেখান থেকে ফাইনালেও যেতে পারে। তাই, আমার মনে হয় দলে খুব বেশি পরিবর্তন করার দরকার নেই।”

আরও পড়ুন: T20 World Cup 2021: আজ মুখোমুখি জোড়া ম্যাচে হারা দুই দল

আরও পড়ুন: T20 World Cup 2021: আজ রাতে আফগানদের সামনে বাবররা

আরও পড়ুন: Shreyas Iyer: ক্যাপ্টেন্সি পাওয়ার জন্য দিল্লি ছাড়তে পারেন শ্রেয়স আইয়ার: সূত্র