India vs South Africa: আজ বোলার ভেঙ্কটেশকে দেখতে চান সুনীল গাভাসকর

প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকরের মত কি শুনবেন কেএল রাহুল? সেটা আর কিছুক্ষণ পরেই পরিষ্কার হয়ে যাবে।

India vs South Africa: আজ বোলার ভেঙ্কটেশকে দেখতে চান সুনীল গাভাসকর
India vs South Africa: আজ বোলার ভেঙ্কটেশকে দেখতে চান সুনীল গাভাসকর (pic courtesy- twitter)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2022 | 5:10 PM

মুম্বই: এগিয়ে থেকে টেস্ট সিরিজে হারতে হয়েছে। একদিনের সিরিজের প্রথম ম্যাচে হার। দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে সাদা বলের সিরিজ বাঁচাতে, আজ দ্বিতীয় ম্যাচে মাঠে নেমে পড়েছে ভারত (India)। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক কেএল রাহুল (KL Rahul)। প্রথম ম্যাচে হারের পর অনেক ক্রিকেট বিশেষজ্ঞই বলেছিলেন, দ্বিতীয় ম্যাচে ভারতীয় টিম কম্বিনেশনে দু’একটি পরিবর্তনের কথা। তবে নতুন অধিনায়ক কেএল সে সবকে পাত্তা দেননি বরং একই দল রেখে নেমে পড়েছেন দ্বিতীয় ম্যাচে। মরণ-বাঁচন এই লড়াইয়ে, দলের ক্রিকেটার পরিবর্তন না চাইলেও একটা কৌশলগত পরিবর্তন চাইছেন প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। ভেঙ্কটেশ আইয়ারকে (Venkatesh Iyer) বোলার হিসেবে দেখতে চান তিনি। প্রথম ম্যাচে কেন ব্যবহার করা হল না তাঁকে এই প্রশ্ন তুলছেন সানি।

ভারতের ডু অর ডাই লড়াই নিয়ে একটি সংবাদ মাধ্যমকে দেওয়া ইন্টারভিউতে সানি বলেছেন, “ভেঙ্কটেশকে প্রথম ম্যাচে বোলার হিসেবে কিছুটা ব্যবহার করা যেতে পারত। কারণ ও প্রতিপক্ষের কাছে অপরিচিত। ভেঙ্কটেশকে নিয়ে খুব একটা পরিকল্পনা সুযোগ পায়নি দক্ষিণ আফ্রিকা। তাই, ভেঙ্কটেশকে বোলিং করার সুযোগ দিলে একটা অন্য কিছু হতেও পারত। বাকিরা যখন খুব একটা সফল হচ্ছিলেন না, তখন ওকে কয়েক ওভার বোলার হিসেবে ব্যবহার করা যেতে পারত।”

প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকরের মত কি শুনবেন কেএল রাহুল? সেটা আর কিছুক্ষণ পরেই পরিষ্কার হয়ে যাবে। ক্রিকেটমহলের একটা বড় অংশ মনে করছে ভেঙ্কটেশ খেলান হচ্ছে অলরাউন্ডার হিসেবে। শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে ভেঙ্কটেশের থেকে অনেকটাই এগিয়ে সূর্যকুমার। তাঁর মতো অলরাউন্ডারকে প্রথম একাদশে রেখে যদি তাঁকে বোলিং করতে না দেওয়া হয়, তাহলে সূর্যকুমার কি প্রথম দলে খেলানো যেতে পারে ব্যাটার হিসেবে। দ্বিতীয় ম্যাচের দলেও যদিও সূর্যকুমার নেই আছেন ভেঙ্কটেশ আইয়ার। এখন দেখার তার হাতে বল দেখা যায় কিনা।

আরও পড়ুন: India vs South Africa Live Score, 2nd ODI 2022: শ্রেয়সকে ফেরালেন সামসি, পঞ্চম উইকেট হারাল টিম ইন্ডিয়া