India vs New Zealand: মুম্বই টেস্টের আগে ঋদ্ধির চোট নিয়ে কী বললেন পরশ মামরে?

Wriddhiman Saha: মুম্বই টেস্টের আগে কেমন আছেন ঋদ্ধি? এই নিয়ে বড়সড় আপডেট দিলেন ভারতের বোলিং কোচ পরশ মামরে (Paras Mhambrey)।

India vs New Zealand: মুম্বই টেস্টের আগে ঋদ্ধির চোট নিয়ে কী বললেন পরশ মামরে?
India vs New Zealand: মুম্বই টেস্টের আগে ঋদ্ধির চোট নিয়ে কী বললেন পরশ মামরে?

মুম্বই: হাতে আর রয়েছে একটা দিন। ৩ ডিসেম্বর, শুক্রবার থেকে শুরু হতে চলেছে মুম্বই (Mumbai) টেস্ট (Test)। সেই টেস্টে নজর থাকবে ভারতের উইকেটকিপারের দায়িত্বে কাকে দেখা যাবে। কানপুর টেস্টে ভারতের ইনিংস চলাকালীন মাত্র ১ রান করে সাজঘরে ফিরেছিলেন ভারতের উইকেটকিপার-ব্যাটার ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। এরপর ঘাড়ের চোটের কারণে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে কিপিং করতে পারেননি তিনি। তবে ভারতের দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে রীতিমতো লড়াই করেছিলেন পাপালি। ঘাড়ের চোট নিয়েও দ্বিতীয় ইনিংসে ৬১ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন ঋদ্ধি। তবে সেই ঘাড়ের চোটের কারণেই কিউয়িদের দ্বিতীয় ইনিংসে উইকেটের পিছনে দেখা যায়নি বঙ্গতনয়কে। তাঁর বদলে প্রথম টেস্টে ভারতের হয়ে উইকেটকিপিং করেছিলেন শ্রীকর ভরত। মুম্বই টেস্টের আগে কেমন আছেন ঋদ্ধি? এই নিয়ে বড়সড় আপডেট দিলেন ভারতের বোলিং কোচ পরশ মামরে (Paras Mhambrey)। মেডিকেল টিমের তত্ত্বাবধানে থেকেই ধীরে ধীরে সুস্থ হচ্ছেন পাপালি।

মুম্বই টেস্টের আগে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে পরশ মামরে বলেন, “আমরা খেলা শুরুর আগে পর্যন্ত অপেক্ষা করতে চাই। ফিজিওদের পর্যবেক্ষণে রয়েছে ও। এবং রাহুল ও অধিনায়ক বিরাটও পুরো ব্যাপারটা জানে। ও কেমন থাকে সেটার ওপর নির্ভর করে আমরা সিদ্ধান্ত নেব। শেষ ম্যাচে ও ব্যাট হাতে যেটা করেছে সেটা দুর্দান্ত। ওর পক্ষে ব্যাট করা কঠিন ছিল। কিন্তু দলের জন্য সেদিন ও দারুণ পারফর্ম করেছিল।”

ঋদ্ধি উইকেটের পিছনে যতটা উজ্জ্বল, চাপের মুখে থাকা ভারতকে ব্যাট হাতে টানতে ঠিক ততটাই টালমাটাল খান তিনি। কিউয়িদের বিরুদ্ধে গ্রিন পার্কে ১ রানে ভারতের প্রথম ইনিংসে আউট হওয়ার পর এ কথাই বারবার শোনা যাচ্ছিল। তবে ঘাড়ের চোট নিয়েও পাপালি তৈরি হচ্ছিলেন দ্বিতীয় ইনিংসের লড়াইটার জন্য। তিনি শুধু লড়লেনই না, তাঁর ব্যাটিং নিয়ে তোলা প্রশ্নের এক্কেবারে জবাব দিয়ে গেলেন। তবে চোট যেন কিছুতেই পিছু ছাড়ছে না বঙ্গতনয়ের। মুম্বই টেস্টে কি তিনি ভারতের প্রথম একাদশে থাকবেন? নাকি জায়গা করে নেবেন শ্রীকর ভরত? এর উত্তরের জন্য অপেক্ষা করা ছাড়া উপায় নেই। চোটকে দোসর করে কত দিন এগিয়ে যেতে পারবেন ‘সুপারম্যান’? তার উত্তরও কিন্তু নেই। তবে সব কিছুর মধ্যেও লড়াই করে ঋদ্ধির কামব্যাকটা রীতিমতো প্রশংসা কু়ড়োচ্ছে।

আরও পড়ুন: India vs New Zealand: ইশান্ত দ্রুত ছন্দে ফেরবেন, আশা বোলিং কোচ পরশের

আরও পড়ুন: IPL 2022: ৪ হাজার শতাংশ বেতন বৃদ্ধি ভেঙ্কটেশের

Click on your DTH Provider to Add TV9 Bangla