WTC Final 2023 : দ্বিতীয় সেশনে বৃষ্টির পূর্বাভাস, ততক্ষণ টিকবে তো ভারত?

রাহানে-বিরাট জুটির উপর যাবতীয় ভরসা টিকে ছিল ভারতীয়দের। সেই আশায় জল ঢেলে দিয়েছেন স্কট বোল্যান্ড। দিনের শুরুতেই জোড়া উইকেট হারিয়ে চাপে ভারত।

WTC Final 2023 : দ্বিতীয় সেশনে বৃষ্টির পূর্বাভাস, ততক্ষণ টিকবে তো ভারত?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 11, 2023 | 4:25 PM

লন্ডন: সপ্তাহের শুরুতেই হলুদ সতর্কতা জারি করা হয়েছিল। তবে সারা সপ্তাহ ধরে লন্ডনে বৃষ্টির ছিঁটেফোটা দেখা যায়নি। শনিবার বৃষ্টির পূর্বাভাস থাকলেও আকাশ ছিল পরিষ্কার। আইসিসি বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের (WTC Final 2023) প্রথম চারটে দিন বৃষ্টি বাধা হয়নি। তবে পঞ্চম দিনে আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। বিবিসির ওয়েদার বলছে, পঞ্চম দিনে ঘণ্টা দুয়েকের মতো বৃষ্টি হতে পারে। ওভালে বৃষ্টি নামতে পারে দ্বিতীয় সেশনের সময়। ঝড়ের সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। তবে ভারতের যা অবস্থা তাতে ম্যাচ দ্বিতীয় সেশন পর্যন্ত গড়াবে তো? আশঙ্কা ভারতীয় সমর্থকদের। পঞ্চম দিনের খেলা এক ঘণ্টাও গড়ায়নি। প্যাভিলিয়নে ফিরেছেন বিরাট কোহলি (৪৯) ও রবীন্দ্র জাডেজা (০)। রাহানে-বিরাট জুটির উপর যাবতীয় ভরসা টিকে ছিল ভারতীয়দের। সেই আশায় জল ঢেলে দিয়েছেন স্কট বোল্যান্ড। এক ওভারে বিরাট ও জাডেজাকে ফিরিয়েছেন তিনি। দিনের শুরুতেই জোড়া উইকেট হারিয়ে চাপে ভারত। বিশ্বরেকর্ড গড়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ের যে স্বপ্ন দেখা শুরু হয়েছিল তা ক্রমশ আবছা হচ্ছে। বিস্তারিত রইল TV9 Bangla Sports-র এই প্রতিবেদনে।

৪৪৪ রানের বিশাল লক্ষ্যমাত্রা কমিয়ে চতুর্থ দিনের শেষে ২৮০-তে নিয়ে এসেছিল ভারত। ৪১ ও ২০ রানে যথাক্রমে অপরাজিত ছিলেন বিরাট কোহলি ও অজিঙ্ক রাহানে। ভারতের ভরসা যেমন ছিল এই জুটি তেমনই দিনের শুরুতেই বিরাট-রাহানে জুটি ভাঙার লক্ষ্য নিয়ে নামে অস্ট্রেলিয়া। পরিকল্পনা সর্বোতভাবে সফল প্যাট কামিন্সদের। ৪৬.৩ ওভারে স্কট বোল্যান্ডের ওভারে ড্রাইভ খেলতে গিয়ে স্লিপে স্টিভ স্মিথের হাতে ক্যাচ দিয়ে ফেরেন বিরাট। হাফ সেঞ্চুরির দোড়গোড়া থেকে ফিরতে হল তাঁকে। ৭৮ বলে ৪৯ রান। ৪৬.৫ ওভারে আরও একটা বড় ধাক্কা। বোল্যান্ডের বলে অ্যালেক্স ক্যারির হাতে ধরা পড়েন রবীন্দ্র জাডেজা। ২ বল খেলে খাতা খোলার সুযোগ পেলেন না। তারকা অলরাউন্ডার প্রথম ইনিংসে ৪৮ রানের ইনিংস খেলেছিলেন। দ্বিতীয় ইনিংসে একেবারেই নিরাশ করলেন। ওভালে প্রথম ইনিংসের মতোই লড়াই চালাচ্ছেন অজিঙ্ক রাহানে। অপরদিকে কেএস ভরত।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেটে ভারতের স্কোর ২০০ রান ছাড়িয়েছে। লক্ষ্যমাত্রা ২৫০-র কম। উইকেট ধরে রেখে খেলা চালিয়ে যেতে চাইছেন অজিঙ্ক রাহানে, কেএস ভরতরা। অন্যদিকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ের জন্য আর মাত্র ৫টি উইকেট প্রয়োজন অস্ট্রেলিয়ার। রবি দুপুরে ওভালের দিকে ভারতীয় সমর্থকদের নজর টিকে রয়েছে। ক্রিজে রাহানে থাকায় এখনও আশা এখনও শেষ হয়ে যায়নি।