Virat Kohli: ভিডিয়ো: ধাক্কা আর ধোঁকা খেয়েই শিক্ষা… বিরাট কোহলির অজানা গল্প

Watch Video: জয়ের সারণিতে ফিরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। পয়েন্ট টেবলের সবচেয়ে নীচ থেকে জয়ের হ্যাটট্রিক করে সাত নম্বরে উঠে এসেছে আরসিবি। খুশি ফিরেছে আরসিবি শিবিরে। এ বার সম্প্রতি এক সাক্ষাৎকারে বিরাট জানিয়েছেন, তিনি জীবনে একটা সময় ধাক্কা আর ধোঁকা, দুটোই খেয়েছেন। তার থেকে শিক্ষা নিয়েছেন।

Virat Kohli: ভিডিয়ো: ধাক্কা আর ধোঁকা খেয়েই শিক্ষা... বিরাট কোহলির অজানা গল্প
Virat Kohli: ভিডিয়ো: ধাক্কা আর ধোঁকা খেয়েই শিক্ষা... বিরাট কোহলির অজানা গল্পImage Credit source: BCCI
Follow Us:
| Updated on: May 06, 2024 | 4:49 PM

কলকাতা: কিং কোহলি ভারতীয় ক্রিকেটের গর্ব। তিনি ক্রিকেট বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার। একা হাতে ভারতকে বহু ম্যাচ জিতিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। সেই বিরাট কোহলি এ বারের আইপিএলে (IPL) শুরুর দিকে একাই আরসিবিকে (RCB) টানছিলেন। তিনি রান পাচ্ছিলেন। কিন্তু তাঁর দল জয় পাচ্ছিল না। এখন জয়ের সারণিতে ফিরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। পয়েন্ট টেবলের সবচেয়ে নীচ থেকে জয়ের হ্যাটট্রিক করে সাত নম্বরে উঠে এসেছে আরসিবি। খুশি ফিরেছে আরসিবি শিবিরে। এ বার সম্প্রতি এক সাক্ষাৎকারে বিরাট জানিয়েছেন, তিনি জীবনে একটা সময় ধাক্কা আর ধোঁকা, দুটোই খেয়েছেন। তার থেকে শিক্ষা নিয়েছেন।

চলতি আইপিএলে বিরাট কোহলি দুরন্ত ফর্মে রয়েছেন। ১১ ম্যাচে ৫৪২ রান করে অরেঞ্জ ক্যাপের মালিক তিনি। সম্প্রতি আরসিবির এক অনুষ্ঠানে বিরাট কোহলির কাছে প্রশ্ন করা হয় যদি তিনি ক্রিকেট না খেলতেন, তা হলে কী করতেন? সেখানে বিরাট জানান তাঁর বিকল্প কেরিয়ার কী হতে পারত। আর তখনই কোহলি জানান, জীবনে অল্প ধাক্কা আর ধোঁকা খেয়ে শিক্ষা হয়েছে তাঁর।

বিরাট কোহলি জানিয়েছেন, তিনি যদি ক্রিকেট না খেলতেন তা হলে হয়তো ব্যবসা করতেন। তিনি বলেন, ‘জানি না। তবে সত্যি কথা বলতে, আমি এটা আলাদা করে ভাবিনি। হয়তো ব্যবসা করতাম। আগে কিন্তু আমি ব্যবসা সামলাতে পারতাম না। যদি ক্রিকেট ছাড়া শুধু ব্যবসাই করতাম, তা হলে হয়তো লোকে আমাকে ঠকাত। এ ব্যাপারে আমি ২০০ শতাংশ নিশ্চিত। এখন একটু-আধটু ব্যবসাটা আমি বুঝি। তবে তার জন্য আমাকে অল্প ধাক্কা আর ধোঁকা খেতে হয়েছে।’

বর্তমানে বিরাট কোহলি বেশ কয়েকটি ব্যবসার সঙ্গে জড়িত। কোনওটিতে তিনি একা, আবার কোনওটিতে তাঁর ব্যবসার পার্টনার স্ত্রী অনুষ্কা শর্মাও।