Tim Paine: ওই ঘটনার জন্য আক্ষেপ সারা জীবন থেকে যাবে, বলছেন পেইন

বনি ম্যাগস সব ভুলে সামনে তাকাতে চাইছেন। ভুলতে চাইছেন টিম পেইনও। কিন্তু চাইলেও সব ভোলা যায় না। পেইনের থেকে ভালো আর কে জানেন!

Tim Paine: ওই ঘটনার জন্য আক্ষেপ সারা জীবন থেকে যাবে, বলছেন পেইন
Tim Paine: ওই ঘটনার জন্য আক্ষেপ সারা জীবন থেকে যাবে, বলছেন পেইন (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 22, 2021 | 9:55 AM

মেলবোর্ন: তাসমেনিয়া ক্রিকেট টিমে যুক্ত এক মহিলাকে অশ্লীল ছবি ও মেসেজ পাঠানোর ঘটনা নিয়ে তোলপাড় অস্ট্রেলিয়ান ক্রিকেটমহল। ঘটনা যতই পুরনো হোক, জনসমক্ষে এসেছে এই প্রথম। যার জেরে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন টিম পেইন (Tim Paine)। দুঃখপ্রকাশ, কেঁদে ফেলা, এ সব ছবি যতই মর্মস্পর্শী হোক, পেইন তীব্র অস্বস্তিতে। স্ত্রী বনি ম্যাগস থেকে শুরু করে তাঁর ঘনিষ্ঠমহল আরও একবার এই ঘটনায় বিপর্যস্ত।

সবচেয়ে বড় প্রশ্ন, পেইন কি ক্যাপ্টেন্সির পাশাপাশি অবসরও নিয়ে নিলেন? অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডকে এর উত্তরে পেইন নিজেই জানিয়েছেন, অ্যাসেজ সিরিজটা তিনি খেলবেন। অর্থাৎ, তার পর আর খেলতে দেখা যাবে না তাঁকে। সেই কারণে ঘরের মাঠে অ্যাসেজ সিরিজ (Ashes Series) জেতার জন্য মরিয়া হয়ে রয়েছেন পেইন।

বনি ম্যাগসের সঙ্গে ২০১৬ সালে বিয়ে করেছিলেন টিম পেইন। আর ওই সময়ই যৌন উস্কানিমূলক ছবি পাঠিয়েছিলেন সেই মহিলাকে। যা প্রকাশ্যে আসার পর পেইনের সততা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। পেইনকে ক্ষমা করে দিলেও অস্ট্রেলিয়ার (Australia) প্রাক্তন ক্যাপ্টেন বনি যে ওই ঘটনা কোনও ভাবে মেনে নিতে পারছেন না, তা পরিষ্কার।

বনি বলেছেন, ‘বিশ্বাসঘাতকতা করা হয়েছে আমার সঙ্গে। চরম আঘাত পেয়েছিলাম। এত ভেঙে জীবনে কখনও পড়িনি। যেন ভেঙে টুকরো টুকরো হয়ে গিয়েছিলাম। একটাই ভালো দিক যে, আমার স্বামী সবটা খুলে বলেছিল আমাকে। কিন্তু একটা জিনিস ভেবে ভীষণ হতাশ লাগছে। বহু দিন আগে যে ঘটনা ভুলতে চেয়েছিলাম, সেটাই এখন সবার মুখে মুখে ঘুরছে। ওই ঘটনার পর আমি সামনের দিকে তাকিয়েছি।’

কেন অশ্লীল ছবি পাঠিয়েছিলেন পেইন? ‘ওই ঘটনার সঙ্গে আমি রোজ লড়াই করছি। কেন পাঠালাম ওই মেসেজগুলো? নির্বোধ ছাড়া এমন কেউ করে! কিংবা আমার ইগো বা অন্য কিছু চাইছিলাম। একদিকে ভয়ঙ্কর যেমন, ঝুঁকিও তো কম ছিল না। শুধু একটাই জিনিস মনে হয়, এই ঘটনাটা না ঘটালেই ভালো করতাম। এই আক্ষেপ চিরকাল থেকে যাবে।’

শেন ওয়ার্নের মতো প্রাক্তন পেইনের পাশে দাঁড়িয়েছেন। কিংবদন্তি লেগস্পিনার নিজের কলামে লিখেছেন, ‘ঘটনাটার মধ্যে দিয়ে ওকে বিচার করছি না। কেউ যদি জনপ্রিয় হয়, তার মানে এই নয় যে, সে ভুল করবে না। যারা খেলে, তারাও মানুষ। তাদেরও অনুভূতি থাকে।’

বনি ম্যাগস সব ভুলে সামনে তাকাতে চাইছেন। ভুলতে চাইছেন টিম পেইনও। কিন্তু চাইলেও সব ভোলা যায় না। পেইনের থেকে ভালো আর কে জানেন!