India vs South Africa: ‘এখনও ম্যাচটা দখলে নিতে পারি’, বলছেন অশ্বিন

Ravichandran Ashwin: পয়া মাঠ জো'বার্গে ২০২ রানে ভারতের ইনিংস শেষ হয়ে যাওয়ায়, এই ম্যাচে তাদের জয়টা কঠিন হতে চলেছে বলেই মনে করছে ক্রিকেটমহল। তবে ভারতের সিনিয়র অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন মনে করছেন, দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে টিম ইন্ডিয়া এখনও ম্যাচটা দখলে নিতে পারে।

India vs South Africa: 'এখনও ম্যাচটা দখলে নিতে পারি', বলছেন অশ্বিন
India vs South Africa: 'এখনও ম্যাচটা দখলে নিতে পারি', বলছেন অশ্বিন (ছবি-আইসিসি টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2022 | 4:21 PM

জোহানেসবার্গ: সেঞ্চুরিয়নে বড় ব্যবধানে জয়ের পর, মনে হচ্ছিল জো’বার্গে দ্বিতীয় টেস্টের (2nd Test) প্রথম দিনই সিরিজ মুঠোয় ভরার হাড্ডাহাড্ডি লড়াই দেখা যাবে। কিন্তু বিরাটহীন ভারতকে (India) পেয়ে, যেন চেপে বসতে থাকেন রাবাডা-অলিভিয়েররা। প্রথম দিনই ভারতের প্রথম ইনিংস শেষ হয়ে যাওয়া। এ যেন সিরিজের মোড় পাল্টে যাওয়ার মতো। এই মুহূর্তে ১-০ এগিয়ে রয়েছে ভারত। কিন্তু পয়া মাঠ জো’বার্গে ২০২ রানে ভারতের ইনিংস শেষ হয়ে যাওয়ায়, এই ম্যাচে টিম ইন্ডিয়ার জয়টা কঠিন হতে চলেছে বলেই মনে করছে ক্রিকেটমহল। তবে ভারতের সিনিয়র অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) মনে করছেন, দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে টিম ইন্ডিয়া (Team India) এখনও ম্যাচটা দখলে নিতে পারে।

জো’বার্গে প্রথম দিন ক্যাপ্টেন লোকেশ রাহুলের (KL Rahul) হাফসেঞ্চুরি ছাড়া, আর অশ্বিনই করেন গুরুত্বপূর্ণ ৪৬ রান। প্রথম দিনের খেলার শেষে সাংবাদিক সম্মেলনে এসে, ২০২ রানে দলের থেমে যাওয়ার ব্যাপারে অশ্বিন বলেন, “দক্ষিণ আফ্রিকায় ভালো রানে পৌঁছনো বেশ কঠিন। বিশেষ করে প্রথম ইনিংসে। টসে জিতে প্রথমে ব্যাট করা সব সময়ই একটা ভালো জিনিস। এবং ২৬০-২৭০ এর কাছাকাছি করাটাও একটা ভালো রান বলা যায়। দক্ষিণ আফ্রিকা আগে এখানে সব সময় প্রথমে ব্যাটিং করত। এবং ২৫০-র মতো তুলেও টেস্টে আধিপত্য বিস্তার করেছে। হয়তো আমরা একটু কম রান করেছি। কিন্তু আমি এখনও মনে করি, আগামীকাল আমাদের পুরো বোলিং বিভাগ জ্বলে উঠবে। আমরা অবশ্যই এই জায়গা থেকে কিছু করে দেখাতে পারব।”

দ্বিতীয় দিনে ওয়ান্ডারার্সের পিচ দ্রুত হতে পারে বলে মনে করেন অশ্বিন। তাঁর কথায়, “আমি অনুভব করেছি পিচটা দুই পেসের ছিল। ওয়ান্ডারার্সে সাধারণত একটু ধীর গতিতে শুরু এবং দ্রুত গতিতে শুরু হওয়ার প্রবণতা থাকে। সাধারণ ওয়ান্ডারার্সের পিচের থেকে এটা একটু অন্যরকম লাগল। দ্বিতীয় দিন পিচ থেকে কেমন সাহায্য পাই, সেটা দেখতে হবে।”

আরও পড়ুন: IND vs SA 2nd Test Day 2 Live: লর্ড শার্দূলে ভর করে লাঞ্চের আগে প্রোটিয়াদের চাপ বাড়াল ভারত