DC vs MI WPL 2023 Match Prediction: লক্ষ্মীবারে ল্যানিংয়ের দিল্লির মুখোমুখি হরমনপ্রীতের মুম্বই

Delhi Capitals vs Mumbai Indians Preview: বৃহস্পতিবার, ৯ মার্চ ডব্লিউপিএলে দিল্লি ক্যাপিটালস বনাম মুম্বই ইন্ডিয়ান্সের ম্যাচটি মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে হবে।

DC vs MI WPL 2023 Match Prediction: লক্ষ্মীবারে ল্যানিংয়ের দিল্লির মুখোমুখি হরমনপ্রীতের মুম্বই
DC vs MI WPL 2023 Match Prediction: লক্ষ্মীবারে ল্যানিংয়ের দিল্লির মুখোমুখি হরমনপ্রীতের মুম্বই
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2023 | 9:00 AM

মুম্বই: লক্ষ্মীবারে মুম্বইয়ের ডিওয়াআই পাটিল স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে উইমেন্স প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা দু’টো দল। হরমনপ্রীত কৌরের মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এবং মেগ ল্যানিংয়ের দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। ডব্লিউপিএল (WPL) টেবল টপারদের একটা জমজমাট লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমীরা। এখনও অবধি এ বারের উইমেন্স প্রিমিয়ার লিগে দিল্লি ও মুম্বই ২টো করে ম্যাচে খেলেছে। আর দুই দলই সেই দু’টো ম্যাচে জিতেছে। দিল্লি ও মুম্বইয়ের পয়েন্ট চার করে হলেও, নেট রান রেটের দিক থেকে এগিয়ে রয়েছে হ্যারির দল। এ বার দেখার হরমনপ্রীতের MI নাকি মেগের DC, কোন দল টানা তিন ম্যাচে জয়ের হ্যাটট্রিক করে। তার আগে TV9Bangla-র এই প্রতিবেদনে জেনে নিন ৯ মার্চ মুম্বই বনাম দিল্লি ম্যাচের প্রিভিউ।

মেগ ল্যানিংয়ের দিল্লি ক্যাপিটালসের বড় শক্তি তাদের ব্যাটিং বিভাগ। মেগ ল্যানিং এবং শেফালি ভার্মার ওপেনিং জুটি মেয়েদের আইপিএলে দিল্লির শুরুটা ভালোই করেছে। মুম্বইয়ের বিরুদ্ধে শেফালি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। সাইকা ইসাকদের বিরুদ্ধে মেগ ল্যানিং সমস্যায় পড়তে পারেন। কিন্তু শেফালি ভারতীয় স্পিনারদের সঙ্গে পরিচিত। ফলে তাঁদের বিরুদ্ধে শেফালির ব্যাট জ্বলে উঠতে পারে। অন্যদিকে বোলিং বিভাগে হরমনপ্রীতদের চাপে ফেলতে পারেন জেস জোনাসন। ইউপি ওয়ারিয়র্সদের বিরুদ্ধে ব্যাটে-বলে দারুণ পারফর্ম করেছেন জেস। সেই ম্যাচের সেরার পুরস্কার পেয়েছিলেন জেস।

দিল্লির বিরুদ্ধে মুম্বইয়ের হয়ে ব্যাট হাতে দাপট দেখাতে পারেন অধিনায়ক হরমনপ্রীত কৌর, হেইলি ম্যাথুজ। মেগ ল্যানিংয়ের দিল্লির বিরুদ্ধে বল হাতে কামাল করতে পারেন কলকাতার সাইকা ইসাক। মুম্বইয়ের জার্সিতে এ বারের উইমেন্স প্রিমিয়ার লিগে দু’টি ম্যাচে খেলেছেন সাইকা। এখনও অবধি তিনি এ বারের মেয়েদের আইপিএলে ৬টি উইকেট নিয়েছেন। ল্যানিং-শেফালি ঝড় থামিয়ে দিতে পারেন এই বঙ্গতনয়া।

দিল্লি বনাম মুম্বই ম্যাচে একটা আলাদা লড়াই নজরে থাকবে। তা হল দুই দলের ক্যাপ্টেনদের লড়াই। মেগ ল্যানিংয়ের সামনে হরমনপ্রীত কৌর দলকে জেতাতে পারেন কিনা, সেটাই দেখার। অস্ট্রেলিয়ার অধিনায়ক ল্যানিংয়ের সঙ্গে হরমনপ্রীতের সাক্ষাতের পরিসংখ্যানটা খুব একটা ভালো নয়। মেয়েদের আইপিএল শুরু হওয়ার আগে দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত হয়েছিল মহিলাদের টি-২০ বিশ্বকাপ। সেখানে সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারে ভারত। এ ছাড়াও ২০২০ সালে মহিলাদের টি-২০ বিশ্বকাপের ফাইনালে মেগ ল্যানিংয়ের অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল হরমনপ্রীতের ভারত। নিশ্চিতভাবে অতীতের পুনরাবৃত্তি করতে চাইবেন না হ্যারি। এ বার দেখার WPL-এর পয়েন্ট টেবলের টপারদের লড়াই কেমন হয়।