Women’s Premier League: ঝুলনকে কোচ হওয়ার প্রস্তাব সৌরভের দিল্লির

Jhulan Goswami: গুজরাট জায়ান্টসের মেন্টর হলেন মিতালি রাজ। ঝুলনের মতো মিতালিও গত বছর ক্রিকেট থেকে অবসর নেন। গুজরাটের তৃণমূল স্তর থেকে মহিলা ক্রিকেটারদের উন্নতিসাধনেই নতুন দায়িত্ব মিতালিকে।

Women's Premier League: ঝুলনকে কোচ হওয়ার প্রস্তাব সৌরভের দিল্লির
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2023 | 3:33 PM

নয়াদিল্লি: মেয়েদের আইপিএলে কি নতুন ভূমিকায় দেখা যাবে ঝুলন গোস্বামীকে? আভাস তেমনই। ক্রিকেটকে বিদায় জানালেও পুরোপুরি এখনও বাইশ গজকে বিদায় জানাননি চাকদা এক্সপ্রেস। বাংলার প্রাক্তন অলরাউন্ডারকে এ বার দেখা যেতে পারে নতুন ভূমিকায়। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও, বাংলার মহিলা ক্রিকেটে প্রশিক্ষকের ভূমিকায় নিজেকে মেলে ধরেছেন ঝুলন। বাংলা দলের মেন্টর তিনি। এ বার তাঁর বিস্তৃতি হতে পারে উইমেন্স প্রিমিয়ার লিগে। এ বছরই প্রথম বার মেয়েদের আইপিএল অনুষ্ঠিত হবে। আর প্রথম সংস্করণেই নতুন ভূমিকায় দেখা যেতে পারে ঝুলনকে। ৪ মার্চ থেকে মেয়েদের আইপিএল শুরু হওয়ার কথা। বিস্তারিত TV9Bangla-য়।

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের কোচ হওয়ার প্রস্তাব ঝুলন গোস্বামীকে। ছেলেদের পাশাপাশি মেয়েদের দলও কিনেছে দিল্লি ফ্র্যাঞ্চাইজি। সেই দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট ডিরেক্টর আবার সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, ‘বোলিং কোচের ভূমিকায় আমরা ঝুলনকে প্রস্তাব দিয়েছি। আমরা নিশ্চিত, ও সেই প্রস্তাব গ্রহণ করবে।’ দেশের হয়ে ২০৪ একদিনের ম্যাচ, ৬৮টি-টোয়েন্টি আর ১২ টেস্ট ম্যাচ খেলেছেন ঝুলন। সমস্ত ধরণের ফরম্যাটে তাঁর ঝুলিতে ৩৫৫ উইকেট। মেয়েদের একদিনের ক্রিকেটে ঝুলনের সংগ্রহ ২৫৫ উইকেট। মেয়েদের ক্রিকেটে এখনও তা রেকর্ড। বিশ্বকাপের ইতিহাসেও সর্বোচ্চ উইকেট শিকারি ঝুলন গোস্বামী।

ঝুলনের পাশাপাশি দিল্লি ক্যাপিটালসের মেয়েদের দলের হেড কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে ডব্লুভি রমনকে। ২০১৮ থেকে ২০২১- তিন বছর মেয়েদের জাতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্বে ছিলেন রমন।

এ দিকে গুজরাট জায়ান্টসের মেন্টর হলেন মিতালি রাজ। ঝুলনের মতো মিতালিও গত বছর ক্রিকেট থেকে অবসর নেন। গুজরাটের তৃণমূল স্তর থেকে মহিলা ক্রিকেটারদের উন্নতিসাধনেই নতুন দায়িত্ব মিতালিকে। ছেলেদের ক্রিকেটে আইপিএল আবির্ভাবেই চ্যাম্পিয়ন হয়েছে গুজরাট। মেয়েদের ক্রিকেটেও সাড়া ফেলতে তৈরি। ছেলেদের পাশাপাশি মেয়েদের ক্রিকেটকেও জনপ্রিয় করে তুলতে এই প্রিমিয়ার লিগের ভাবনা বোর্ডের। এর আগে মেয়েদের চ্যালেঞ্জার্স ট্রফি হলেও, প্রথম বার আইপিএল অনুষ্ঠিত হতে চলেছে।