Yuzvendra Chahal: ভালো খেলার কোনও দাম নেই, বিশ্বকাপে ভাবা হচ্ছে না চাহালকে!

ICC MEN’S T20 WC 2024: এই চাহালকে তাও ভারতীয় টিমে নিতে চাইছেন না নির্বাচকরা। তাঁদের প্রথম পছন্দ কুলদীপ যাদব, রবি বিষ্ণোই, রবীন্দ্র জাডেজা। আইপিএলে কুলদীপকে চমৎকার পারফর্ম করতে দেখে অনেকেই বলতে শুরু করেছিলেন, অনেক দিন পর কুল-চা জুটিকে আবার দেখা যাবে। কিন্তু কুলদীপ-চাহাল আবার ভারতের হয়ে খেলবেন, এমন সম্ভাবনা এই বিশ্বকাপে অন্তত দেখতে পাওয়া যাচ্ছে না।

Yuzvendra Chahal: ভালো খেলার কোনও দাম নেই, বিশ্বকাপে ভাবা হচ্ছে না চাহালকে!
Image Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2024 | 2:09 PM

কলকাতা: তাঁর বরাবরের দুঃখ এ বারও মিটবে না হয়তো। বিশ্বকাপকে ফোকাস করে নিজের সেরাটা উজাড় করে দেন। ঝুলি উপচে পড়ে উইকেটে। কিন্তু এ সবের ফল মেলে না। এতদিন পাননি। এ বারও পাবেন না, এমনই বলা হচ্ছে। যতই ছন্দে থাকুন যুজবেন্দ্র চাহাল, আইপিএলের প্রতি ম্য়াচেই চমকে দেওয়া পারফরম্যান্স করুন, টি-টোয়েন্টি বিশ্বকাপের টিমে জায়গা পাবেন না। কয়েক দিন পরেই ভারতের বিশ্বকাপ দল বেছে নেওয়া হবে। নির্বাচকদের ভাবনায় এই লেগস্পিনার নেই। তাঁর বদলে কাকে নেওয়া হচ্ছে?

এ বারের আইপিএলে রাজস্থান অবিশ্বাস্য পারফর্ম করছে। তার পিছনে বড় কারণ চাহালের ফর্ম। ৯ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন চাহাল। পার্পল ক্যাপের তালিকায় ৬ নম্বরে রয়েছেন তিনি। ওভার প্রতি মাত্র ৯ রান বেশি দিয়েছেন। যা খানিকটা চিন্তার বিষয়। কিন্তু ব্যাটারদের আগ্রাসনের পড়ে সব বোলারই মার খাচ্ছে। সেখানে চাহালের মতো স্পিনারদের বেশি করি টার্গেট করছেন ব্যাটসম্যানরা। তাও নির্বাচকদের খাতায় তিনি আঁচড় কাটতে পারেননি, এমনই বলা হচ্ছে। ৮০টা আইপিএল ম্যাচ খেলে মোট ৯৬টা উইকেট নিয়েছেন চাহাল। গত বছর অগাস্টে শেষবার ভারতীয় টিমের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন চাহাল।

এই চাহালকে তাও ভারতীয় টিমে নিতে চাইছেন না নির্বাচকরা। তাঁদের প্রথম পছন্দ কুলদীপ যাদব, রবি বিষ্ণোই, রবীন্দ্র জাডেজা। আইপিএলে কুলদীপকে চমৎকার পারফর্ম করতে দেখে অনেকেই বলতে শুরু করেছিলেন, অনেক দিন পর কুল-চা জুটিকে আবার দেখা যাবে। কিন্তু কুলদীপ-চাহাল আবার ভারতের হয়ে খেলবেন, এমন সম্ভাবনা এই বিশ্বকাপে অন্তত দেখতে পাওয়া যাচ্ছে না। বিশ্বকাপ টিমে সুযোগ না পেলে চাহাল যে অত্যন্ত হতাশ হবেন, তা নিয়ে সন্দেহ নেই।