ISL 2021: বছরের শেষ ম্যাচেও জয় অধরা লাল-হলুদে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Prantik Deb

Updated on: Dec 23, 2021 | 9:45 PM

SC East Bengal: বছরের শেষ ম্যাচটাতেও সমর্থকদের শুধুই হতাশা উপহার দিতে পারলেন ইস্টবেঙ্গল ফুটবলাররা। লিগ টেবিলে সবার নীচে থেকেই বছর শেষ। আট ম্যাচে পয়েন্ট মাত্র ৪।

ISL  2021: বছরের শেষ ম্যাচেও জয় অধরা লাল-হলুদে
লড়াই করেও তিন পয়েন্ট এনে দিতে পারলেন না রফিকরা। Pics Courtesy: Twitter

হায়দরাবাদ এফসি: ১ (ওগবেচে ৩৫’) এসসি ইস্টবেঙ্গল : ১ (দেরভিসেভিচ ২০’)

গোয়া: আট ম্যাচ। জয়য়ের দেখা নাই। এতটা করে ম্যাচ যাচ্ছে, আর সমর্থকদের অপেক্ষা আর আক্ষেপ দুটোই বেড়ে চলেছে। আইএসএলে আরও একটা ম্যাচে জয় অধরা এসসি ইস্টবেঙ্গলের। হায়দরাবাদ এফসির বিরুদ্ধেও এগিয়ে থেকে আবার একটা ড্র করলেন চিমা চুকুরা। বছরটা শেষ। নতুন বছরে আবার মাঠে নামবে লাল-হলুদ। বদল হবে? মাঝের কটা দিনে দলে যে অনেক কিছু বদলাতে পারে সে বিষয়ে সন্দেহ নেই।

তিনটি বদল করে দল মাঠে নামান ইস্টবেঙ্গল (SC East Bengal) কোচ দিয়াজ। চোট কাটিয়ে গোলে ফেরেন অরিন্দম। পেরোসেভিচের জায়গায় দেরভিসেভিচ। পোর্চের জায়গায়া জনিয়ার। ফর্মেশন ৪-১-৪-১। বলের দখল রাখার ছক। কিন্তু তা দিয়ে কি এডু গার্সিয়া, ওগবেচেদার বেশিক্ষণ আটকে রাখা যায়? ম্যাচের প্রথম সাত আট মিনিট বল দখলের লড়াইটা সমানে সমানে থাকল। কিন্তু তারপর থেকেই লাল-হলুদ ব্রিগেডকে তাদেরই অর্ধে নামিয়ে দিল হায়দরাবাদ (Hyderabad FC)। কিন্তু ১৯ বস্কের বাইরে মিনিটে ফ্রি-কিক এনে দিলেন হানতে। ২০ মিনিটে ফ্রি-কিকি থেকে লিড নিল দিয়াজের দল। গোল দেরভিসেভিচের (Amir Dervisevic)।

বলের দখল রেখে প্রতিপক্ষের ওপর চাপ তৈরির খেলা থেকে যদিও সরে আসেনি হায়দরাবাদ। তাই ইস্টবেঙ্গলকে ভরসা রাখতে হচ্ছিল কাউন্টার অ্যাটাকের ওপর। এমনই একটা প্রতি আক্রমণ থেকে সুযোগ তৈরি করলেন চিমা চুকু। কিন্তু ২-০ করতে ব্যর্থ তিনি। খেলার বয়স তখন ২৮ মিনিট। ম্যাচে সমতা ফেরাতে বেশি সময় লাগল না হায়দরাবাদের। ৩৫ মিনিটে হেডে ১-১ কের দিলেন ওগবেচে (Ogbeche)। লাল-হলুদ ডিফেন্স আবার দর্শকের ভূমিকায়। ৪০ মিনিটে বস্কের বাইরে থেকে রফিকের শট ক্রসবারে লেগে ফেরে। প্রথমার্ধে স্কোর ১-১।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেও দাপট নিজামের শহরের দলের। বারবার পরীক্ষার মুখে অরিন্দম। দাঁত ফোটাতেও পারছিল না লাল-হলুদের মাঝমাঠ। ৬৪ মিনিটে জোড়া পরিবর্তন করে ৪-৪-২ ছকে চলে গেলেন ইস্টবেঙ্গল কোচ দিয়াজ। চিমা ও অমরজিতের বদলে মাঠে এলেন বলবন্ত ও হাওকিপ। তাতেও ইস্টবেঙ্গলের খেলায় বদল কিছু ধরা পরল না। বল দখলের লড়াইয়ে কোনও মতেই দাঁড়াতে পারলেন না রফিকরা। ৭৫ মিনিটে আরও দুটি পরিবর্তন। কিন্তু দলকে জেতাতে পারেন এমন ফুটবলার কই? বছরের শেষ ম্যাচটাতেও তাই সমর্থকদের শুধুই হতাশা উপহার দিতে পারলেন ইস্টবেঙ্গল ফুটবলাররা। লিগ টেবিলে সবার নীচে থেকেই বছর শেষ। আট ম্যাচে পয়েন্ট মাত্র ৪

এসসি ইস্টবেঙ্গল: অরিন্দম, জনিয়ার, মার্সেলা, রাজু (ড্যানিয়েল), হীরা, সৌরভ, অমরজিত্‍ (হাওকিপ), রফিক, দেরভিসেভিচ (লুয়াং) হানতে (নাওরেম), চিমা (বলবন্ত)

আরও পডুন : La Liga: বেঞ্জেমার জোড়া গোলে জয় দিয়ে বছর শেষ রিয়াল মাদ্রিদের

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla