Lionel Messi : ১২৩১৫৫৭০০০০ টাকা! মেসির সঙ্গে ইন্টার মায়ামির চুক্তির পরিমাণ কি এতেই সীমাবদ্ধ?

Lionel Messi Inter Miami : ইন্টার মায়ামির সঙ্গে যে চুক্তি হতে চলেছে মেসির, তাতে অনেক কিছু থাকছে। মাস মাইনের পাশাপাশি বোনাস, ক্লাবের শেয়ারও যোগ হবে। ২০২৪-২৫ মরসুমের পাশাপাশি ২০২৫-২৬ মরসুম পর্যন্ত গড়াতে পারে এই চুক্তি।

Lionel Messi : ১২৩১৫৫৭০০০০ টাকা! মেসির সঙ্গে ইন্টার মায়ামির চুক্তির পরিমাণ কি এতেই সীমাবদ্ধ?
Image Credit source: Instagram
Follow Us:
| Edited By: | Updated on: Jun 20, 2023 | 3:20 PM

নিউ ইয়র্ক: ঠিক কত টাকার বিনিময়ে ইন্টার মায়ামিতে (Inter Miami) সই করছেন লিওনেল মেসি (Lionel Messi)? বিশ্ব ফুটবলে এখন আলোচনার বিষয়বস্তু এটাই। বার্সেলোনা থেকে প্যারিস সাঁজাতে যোগ দিয়েছিলেন। দুটো মরসুম ওই ক্লাবে খেললেও প্যারিস যে মেসি কেরিয়ারের শেষ ঠিকানা হবে না, তা অনেকেই জানতেন। কিন্তু কোথায় যাবেন, বার্সায় ফিরবেন? নাকি, নতুন কোনও ক্লাব বেছে নেবেন? ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতোই সৌদি আরবের ফুটবলে পা দেবেন? অনেক অনেক প্রশ্নের উত্তর মিলেছে। ডেভিড বেকহ্যামের ক্লাব ইন্টার মায়ামিতে সই করতে চলেছে বিশ্বকাপ জেতা ফুটবলার। মেজর লিগ সকারে মেসির অভিষেক ম্যাচ ঘিরে এখন থেকেই তুমুল উন্মাদনা। মার্কিন মুলুকে ফুটবলের আগ্রহ যে বাড়িয়ে দেবেন অনেকখানি, তা মোটামুটি পরিষ্কার। তাই এখন সবার চোখ মেসি কত টাকার বিনিময়ে সই করতে চলেছেন ইন্টার মায়ামিতে। একটি নামী ওয়েবসাইটের খবর অনুযায়ী বিপুল অর্থে মায়ামিতে যোগ দিতে চলেছে মেসি। কত টাকার চুক্তিতে সই করবেন মেসি? TV9Bangla Sports তুলে ধরল এই প্রতিবেদনে।

ইন্টার মায়ামির সঙ্গে যে চুক্তি হতে চলেছে মেসির, তাতে অনেক কিছু থাকছে। মাস মাইনের পাশাপাশি বোনাস, ক্লাবের শেয়ারও যোগ হবে। ২০২৪-২৫ মরসুমের পাশাপাশি ২০২৫-২৬ মরসুম পর্যন্ত গড়াতে পারে এই চুক্তি। প্রাথমিক চুক্তিতে অ্যাডিডাস, অ্যাপেল, ফ্যানাটিকসের সঙ্গে আর্থিক সম্পর্কের গভীরতা বোঝা যাবে না। তার পুরোটাই থাকবে আলাদা। মোটামুটি সব যদি ধরা হয়, ১৫০ মিলিয়ন ডলার হতে পারে মেসির চুক্তির আর্থিক পরিমাণ। ভারতীয় অর্থে ধরলে ১২৩১৫৫৭০০০০ টাকা হতে পারে মোট চুক্তির পরিমাণ! মেসির সঙ্গে ইন্টার মায়ামির চুক্তির পরিমাণ কি এতেই সীমাবদ্ধ থাকবে? অনেকেই কিন্তু অন্য ইঙ্গিতও দিচ্ছে। ফোর্বসের রিপোর্টে বলা হচ্ছে, অ্যাডিডাসের সঙ্গে ইতিমধ্যে লাইফটাইম চুক্তিতে সই করে দিয়েছেন মেসি। অর্থাৎ ফুটবল ছাড়ার পরও আর্জেন্টাইন থাকবেন চুক্তির আওতায়। ২০০৭ সালে এমএলএসে যোগ দেওয়ার পর বেকহ্যামকে টিম কেনার ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছিল। যাতে ফুটবল ছাড়ার পরও তাঁর গ্ল্যামার কাজে লাগাতে পারে আমেরিকান ফুটবল লিগ। মেসির ক্ষেত্রে তা হচ্ছে না, এমনটাই বলা হচ্ছে এখন।

কাতারে বিশ্বকাপ জেতার স্বপ্নপূরণ হয়েছে মেসির। শনিবার ৩৬ বছর বয়স হতে চলেছে তাঁর। যদি চুক্তির যাবতীয় শর্তাবলী পছন্দ হয় মেসির, তা হলে ২১ জুলাই তাঁর অভিষেক হয়ে পারে ইন্টার মায়ামির বিরুদ্ধে। ওই ম্যাচ ঘিরে এখন থেকেই তীব্র উন্মাদনা রয়েছে। মাঠে নামার আগেই নতুন চুক্তি আর্থিক ভাবে মেসিকে আরও লাভজনক জায়গায় পৌঁছে দেবে, সন্দেহ নেই। ২০২৩ সালে ফোর্বসে রিপোর্ট অনুযায়ী, বছরে ১৩০ মিলিয়ন ডলার রোজগার মেসির। মাইনের পাশাপাশি এন্ডোর্সমেন্ট থেকে আয়। মেসির সেই আয়ের পরিমাণ ছাপিয়ে যাবে আমেরিকান ফুটবলে পা রেখে।