ATK Mohun Bagan: সন্দেশকে ছেড়ে দিল মোহনবাগান

ক্রোয়েশিয়ার লিগ থেকে ফিরে আইএসএলের দল এটিকে মোহনবাগানে ফের যোগ দেন সন্দেশ ঝিঙ্গান। তবে পুরো ফিট না হওয়ায় সে ভাবে সবুজ-মেরুনে আর খেলা হয়নি এই স্টপারের। জাতীয় দলের জার্সিতে এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে অবশ্য খেলেন সন্দেশ।

ATK Mohun Bagan: সন্দেশকে ছেড়ে দিল মোহনবাগান
সন্দেশ ঝিঙ্গান। ছবি: টুইটার
TV9 Bangla Digital

| Edited By: Kaustav Ganguly

Jul 28, 2022 | 5:09 PM

কলকাতা: জল্পনাই সত্যি হল। সন্দেশ ঝিঙ্গানকে (Sandesh Jhingan) ছেড়ে দিল এটিকে মোহনবাগান। বেশ কয়েকদিন ধরেই সন্দেশের ক্লাব ছাড়ার গুঞ্জন শোনা যাচ্ছিল। বৃহস্পতিবার এটিকে মোহনবাগানের অফিসিয়াল পেজেই সন্দেশের ক্লাব ছাড়ার কথা ঘোষণা করা হল। ভারতীয় দলের অন্যতম নির্ভরযোগ্য স্টপারের সঙ্গে শেষ পর্যন্ত গোল্ডেন হ্যান্ডশেক সেরে ফেলল সবুজ-মেরুন টিম ম্যানেজমেন্ট। ২ বছর আগে এটিকে মোহনবাগানে সই করেছিলেন সন্দেশ। ৫ বছরের চুক্তিতে বাগানে সই করেছিলেন চণ্ডীগড়ের ছেলে। গত বছর ক্রোয়েশিয়ার প্রথম ডিভিশন ক্লাব এইচএনকে শিবেনিকে যোগ দিয়েছিলেন সন্দেশ। প্রথম ভারতীয় ফুটবলার হিসেবে ক্রোয়েশিয়ার লিগে খেলার সুযোগ পেয়েছিলেন। কিন্তু ম্যাচে নামার ৩০ ঘণ্টা আগেই কাফ মাসেলে চোট পান সন্দেশ। ফলে ক্রোয়েশিয়ার লিগে আর খেলা হয়নি তাঁর। আক্ষেপ নিয়েই সেখান থেকে ফিরতে হয়। গত অক্টোবরে ট্রেনিংও শুরু করেন।

ক্রোয়েশিয়ার লিগ থেকে ফিরে আইএসএলের দল এটিকে মোহনবাগানে ফের যোগ দেন সন্দেশ ঝিঙ্গান। তবে পুরো ফিট না হওয়ায় সে ভাবে সবুজ-মেরুনে আর খেলা হয়নি এই স্টপারের। জাতীয় দলের জার্সিতে এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে অবশ্য খেলেন সন্দেশ। তবে নতুন মরসুমে ভারতীয় দলের ডিফেন্ডারকে ছেড়ে দিল এটিকে মোহনবাগান। সন্দেশের পরবর্তী গন্তব্য কোথায়? সূত্রের খবর, বেঙ্গালুরু এফসিতেই সই করতে চলেছেন সন্দেশ ঝিঙ্গান। যদিও তাঁকে পাওয়ার চেষ্টায় আছে ইস্টবেঙ্গলও। সন্দেশের পাশাপাশি অমরিন্দর সিং আর আশুতোষ মেহতাকেও ছেড়ে দিচ্ছে এটিকে মোহনবাগান। অমরিন্দরকে টার্গেট করেছে ইস্টবেঙ্গল। চেন্নাইয়িন এফসিতে যাওয়ার সম্ভাবনা আশুতোষ মেহতার।

এ দিকে বৃহস্পতিবার শহরে চলে এলেন এটিকে মোহনবাগানের কোচ হুয়ান ফেরান্দো। বাগানের নির্ভরযোগ্য মিডফিল্ডার হুগো বোমাসও চলে এসেছেন কলকাতায়। ৩০ তারিখ থেকে মোহনবাগানের অনুশীলন শুরু হচ্ছে। শুক্রবার মোহনবাগান দিবস। ক্লাব তাঁবুতে পুরস্কার নিতে যাবেন লিস্টন কোলাসো আর কিয়ান নাসিরি।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla