Lionel Messi: মেসির জন্য বার্সা-ইন্টারের সারপ্রাইজ ডিল!

নতুন বছরে কোন ক্লাবের জার্সিতে দেখা যাবে লিওনেল মেসিকে? এই উত্তরের খোঁজই চালাচ্ছেন অগনিত ভক্ত। মেসিকে নেওয়ার দৌড়ে প্রবল ভাবে আগ্রহী তাঁর পুরনো ক্লাব বার্সেলোনা। এর মধ্যে বেশ কয়েকবার এলএম টেনের সঙ্গে যোগাযোগ করেছে কাতালান ক্লাব।

Lionel Messi: মেসির জন্য বার্সা-ইন্টারের সারপ্রাইজ ডিল!
মেসির জন্য বার্সা-ইন্টারের সারপ্রাইজ ডিল!Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 3:58 PM

প্যারিস: কোথায় খেলবেন লিওনেল মেসি (Lionel Messi)? উত্তরের খোঁজে ভক্তরা। প্যারিস সাঁ জাঁ (PSG) ছাড়ছেন মেসি। তা নিশ্চিত হয়ে গিয়েছে। কয়েক দিন আগেই মেসির পিএসজি ছাড়ার খবর প্রকাশ্যে এসেছিল। এ বার পিএসজি কোচের মন্তব্য আরও পরিষ্কার করে দিল। আর্জেন্টাইন সুপারস্টারকে আর দেখা যাবে না প্যারিসের ক্লাবে। এমনকি পিএসজিতে মোহভঙ্গ হয়েছে মেসিরও। সেখানকার সমর্থকরাও মেসিকে আর ক্লাবে দেখতে চাইছেন না। দু’বছরের মধ্যেই সম্পর্ক তিক্ততার জায়গায় এসে পৌঁছিয়েছে। দু’বছর আগে বার্সলোনা ছেড়ে প্যারিস সাঁ জাঁ-তে যোগ দিয়েছিলেন এলএম টেন। গোটা প্যারিস সেদিন আর্জেন্টাইন সুপারস্টারের আগমনে উচ্ছ্বাসে ফেটে পড়েছিল। কিন্তু ২ বছরের মধ্যেই সেই সম্পর্কে ফাটল ধরল। চ্যাম্পিয়ন্স লিগও জেতাতে পারেননি মেসি। এর মাঝে বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। পিএসজিকে না জানিয়েই সৌদি আরবে ছুটি কাটাতে গিয়েছিলেন মেসি। আর্জেন্টাইন সুপারস্টারকে এরপর সাসপেন্ডও করে ক্লাব। সম্পর্কের অবনতি তখন থেকেই শুরু। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

নতুন বছরে কোন ক্লাবের জার্সিতে দেখা যাবে লিওনেল মেসিকে? এই উত্তরের খোঁজই চালাচ্ছেন অগনিত ভক্ত। মেসিকে নেওয়ার দৌড়ে প্রবল ভাবে আগ্রহী তাঁর পুরনো ক্লাব বার্সেলোনা। এর মধ্যে বেশ কয়েকবার এলএম টেনের সঙ্গে যোগাযোগ করেছে কাতালান ক্লাব। লা লিগার আর্থিক কাঠামোতে বাধা হয়ে যাওয়ায় দু’বছর আগে বার্সা ছেড়েছিলেন মেসি। সেই সমস্যা এখনও রয়েছে। বার্সেলোনা চাইছে অন্য ফুটবলারদের ছেড়ে মেসিকে দলে ফেরাতে। সৌদি আরবের একটি ক্লাবের প্রস্তাবও রয়েছে বিশ্বকাপজয়ী অধিনায়কের কাছে।

শোনা যাচ্ছে বার্সেলোনা আর ইন্টার মিয়ামি যৌথ উদ্যোগে মেসিকে দলে নিতে পারে। সেটা কী ভাবে সম্ভব? ১৮ মাসের চুক্তিতে লা লিগার ক্লাব বার্সায় ফিরতে পারেন আর্জেন্টাইন সুপারস্টার। এরপর আমেরিকার মেজর লিগ সকারে খেলা ক্লাব ইন্টার মিয়ামিতে লোনে যেতে পারেন মেসি। ২০২৬ ফুটবল বিশ্বকাপ হবে মার্কিন যুক্তরাষ্ট্রে। মেক্সিকো আর কানাডাতে বিশ্বকাপের ম্যাচ হলেও প্রধান আকর্ষণ অবশ্যই আমেরিকা। সেক্ষেত্রে বিশ্বকাপ শুরুর আগেই উন্মাদনা কয়েক গুণ বেড়ে যাবে। মার্কিন যুক্তরাষ্ট্র সকার ফেডারেশনও চাইছে মেসি আমেরিকায় খেলুক। বার্সা আর ইন্টার মিয়ামির যৌথ উদ্যোগ শেষ পর্যন্ত কাজে দেয় কিনা সেটাই দেখার!