Chelsea: আব্রামোভিচের ইউ টার্ন, উভয় সংকটে চেলসি

ক্লাবের কাছ থেকে বকেয়া ১.৬ বিলিয়ন পাউন্ড চেয়ে বসেছেন রোমান আব্রামোভিচ। আর তাতেই তীব্র চাপে চেলসি। রুশ ব্যবসায়ী বলেন, তিনি নিজের পকেট থেকে ওই অর্থ ধার দিয়েছিলেন চেলসিকে। তাই ওই অর্থ তিনি ফেরত নিতে চান। এখনও চেলসির মালিকানা কেউ কেনেনি।

Chelsea: আব্রামোভিচের ইউ টার্ন, উভয় সংকটে চেলসি
রোমান আব্রামোভিচ। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2022 | 7:36 PM

লন্ডন: সমস্যা যেন কিছুতেই পিছু ছাড়ছে না চেলসির (Chelsea)। এ বার আরও বড় সমস্যার সামনে ইপিএলের ক্লাব। প্রিমিয়ার লিগে চেলসির খেলা নিয়ে এ বার তৈরি হল সংশয়। ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন রোমান আব্রামোভিচ। আর তাতেই অন্ধকারে চেলসির ভাগ্য়। রাশিয়া-ইউক্রেন সংঘাতের পরই চেলসির মালিকানা ছাড়তে বাধ্য হন রোমান আব্রামোভিচ (Roman Abramovich)। ইউক্রেনের উপর হামলা চালানোয় সমগ্র বিশ্বে রাশিয়াকে একঘরে করে দেওয়া হয়। ক্রীড়াক্ষেত্রে তার প্রভাব পড়ে ব্যাপক। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের অত্যন্ত ঘনিষ্ঠ রোমান আব্রামোভিচ। আর সেই জেরেই রুশ ব্যবসায়ীকে রেড কার্ড দেখায় ব্রিটিশ সরকার। চেলসির মালিকানা বিক্রি করে দিতে বাধ্য হন আব্রামোভিচ। রুশ ব্যবসায়ীর কাছ থেকে অর্থ ধার নিয়েছিল চেলসি। যদিও আব্রামোভিচ জানিয়েছিলেন, তিনি ওই বকেয়া অর্থ আর নেবেন না। কিন্তু আচমকাই ঘটনায় টুইস্ট।

ক্লাবের কাছ থেকে বকেয়া ১.৬ বিলিয়ন পাউন্ড চেয়ে বসেছেন রোমান আব্রামোভিচ। আর তাতেই তীব্র চাপে চেলসি। রুশ ব্যবসায়ী বলেন, তিনি নিজের পকেট থেকে ওই অর্থ ধার দিয়েছিলেন চেলসিকে। তাই ওই অর্থ তিনি ফেরত নিতে চান। এখনও চেলসির মালিকানা কেউ কেনেনি। চেলসির মালিকানা কিনতে যদিও আগ্রহ দেখিয়েছেন অনেকেই। সুইস প্রতিপত্তি হান্সজর্গ উইস আর আমেরিকার ব্যবসায়ী টড বোয়েহলি যৌথ ভাবে চেলসির মালিকানা কিনতে আগ্রহ দেখিয়েছেন।

ক্লাবের কাছ থেকে ওই অর্থ ফেরত না পেলে আইনি ব্যবস্থা নেবেন রোমান আব্রামোভিচ। এদিকে ব্রিটিশ সরকারের সাফ নির্দেশ, ক্লাবের অর্থ যদি রুশ ব্যবসায়ীর কাছে যায়, তাহলে চেলসিকে প্রিমিয়ার লিগ থেকে বরখাস্ত করা হবে। এই অবস্থায় উভয় সংকটে চেলসি। ৩১মে-র মধ্যে চেলসির নতুন মালিকের নাম ঘোষণা করতে হবে। কারণ এরপরই ক্লাবের লাইসেন্স শেষ হয়ে যায়। তবে পরিস্থিতি যে দিকে গড়াচ্ছে, তাতে সমস্যার সমাধান না হলে চেলসির ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়বে।

আরও পড়ুন: IPL 2022: রিঙ্কু সিংয়ের ছেলেবেলার গল্প শুনলে চোখে জল চলে আসবে