Cristiano Ronaldo: পর্তুগালের জার্সিতে কি শেষ ম্যাচ খেলে নিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? যা বললেন কোচ

রোনাল্ডো নিজে জানিয়েছিলেন, এটাই তাঁর কেরিয়ারের শেষ ইউরো। কিন্তু কখনও বলেননি এটাই পর্তুগালের জার্সিতে তাঁর শেষ ম্যাচ। ফ্রান্সের কাছে ইউরো কাপে টাইব্রেকারে পর্তুগাল ৫-৩ ব্যবধানে হারার পর রোনাল্ডোকে নিয়ে বেশি আলোচনা হচ্ছে।

Cristiano Ronaldo: পর্তুগালের জার্সিতে কি শেষ ম্যাচ খেলে নিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? যা বললেন কোচ
Cristiano Ronaldo: পর্তুগালের জার্সিতে কি শেষ ম্যাচ খেলে নিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? যা বললেন কোচ Image Credit source: X
Follow Us:
| Updated on: Jul 06, 2024 | 5:39 PM

কলকাতা: পর্তুগাল এ বারের ইউরো কাপ (Euro Cup) থেকে বিদায় নিয়েছে। কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) ভালো পারফর্ম করতে পারেননি। এর আগে চলতি ইউরোতে তিনি জানিয়েছিলেন, এটাই তাঁর কেরিয়ারের শেষ ইউরো কাপ। ফুটবল মহলে অনেকেই বলাবলি করছেন, এটাই রোনাল্ডোর পর্তুগালের জার্সিতে শেষ ম্যাচ। এই পরিস্থিতিতে কী বলছেন পর্তুগালের (Portugal) কোচ?

রোনাল্ডো নিজে জানিয়েছিলেন, এটাই তাঁর কেরিয়ারের শেষ ইউরো। কিন্তু কখনও বলেননি এটাই পর্তুগালের জার্সিতে তাঁর শেষ ম্যাচ। ফ্রান্সের কাছে ইউরো কাপে টাইব্রেকারে পর্তুগাল ৫-৩ ব্যবধানে হারার পর রোনাল্ডোকে নিয়ে বেশি আলোচনা হচ্ছে। অবশ্য পর্তুগালের কোচ রবার্তো মার্তিনেজ মনে করছেন না পর্তুগালের হয়ে শেষ ম্যাচ খেলে নিলেন রোনাল্ডো।

রবার্তো মার্তিনেজ এই প্রসঙ্গে বলেন, ‘ম্যাচের পরই এই নিয়ে কথা বলাটা খুব তাড়াতাড়ি হয়ে যাচ্ছে। আমরা দল হিসেবে ভালো পারফর্ম করতে পারিনি। তাই ভুগেছি। এই মুহূর্তে ব্যক্তিগত পর্যায় থেকে এই বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।’ পর্তুগালের জার্সিতে ২১২ ম্যাচে ১৩০টি গোল করেছেন রোনাল্ডো।

আন্তর্জাতিক ফুটবলে তাঁর থেকে বেশি গোল কেউ করতে পারেননি। দেশের জার্সিতে তাঁর থেকে বেশি ম্যাচও কেউ খেলেনি। তবে জার্মানিতে এ বারের ইউরোয় রোনাল্ডোর ভাগ্য সঙ্গ দিল না। পর্তুগালের হয়ে ২০১৬ সালে ইউরো জিতেছিলেন রোনাল্ডো। এটা তো তাঁর শেষ ইউরো, তিনি ২০২৬ বিশ্বকাপে খেলেন কি না, এ বার সেটাই দেখার বিষয়। তখন অবশ্য তাঁর বয়স হবে ৪১ বছর।