DEN vs TUN Match Report: তিউনিশিয়ার বিরুদ্ধে গোলশূন্য ড্র দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু এরিকসেনদের

FIFA World Cup Match Report, Denmark vs Tunisia: গ্রুপ-ডি এর প্রথম ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ল ডেনমার্ক ও তিউনিশিয়া।

DEN vs TUN Match Report: তিউনিশিয়ার বিরুদ্ধে গোলশূন্য ড্র দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু এরিকসেনদের
তিউনিশিয়ার বিরুদ্ধে গোলশূন্য ড্র করে মাঠ ছাড়তে হলে ক্রিশ্চিয়ান এরিকসেনদেরImage Credit source: FIFA World Cup Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 22, 2022 | 9:25 PM

আল রায়ান: মধ্যপ্রাচ্যে এই প্রথম বার বিশ্বকাপ হচ্ছে। আর তাতে রীতিমতো প্রভাব বিস্তার করছে আরব দলগুলো। বিশ্বকাপের (FIFA World Cup 2022) শুরুটা প্রত্যাশা মতো হল না ডেনমার্কের (Denmark)। আল রায়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে গ্রুপ-ডি এর ম্যাচে তিউনিশিয়ার (Tunisia) বিরুদ্ধে নেমেছিল ডেনমার্ক। বল দখলের লড়াইয়ে এগিয়ে থেকেও শেষ অবধি গোলশূন্য ড্র দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করল ড্যানিশরা। এরিকসেনদের গ্রুপেই রয়েছে গত বারের বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। ফলে আজকের ম্যাচ জিতলে গ্রুপে সুবিধাজনক জায়গায় পৌঁছে যাওয়ার দিকে এক ধাপ এগিয়ে যেত ডেনমার্ক। এডুকেশন সিটি স্টেডিয়ামে তিউনিশিয়ার সমর্থকরদের ধ্বনি আরও বেশি উৎসাহিত করে তোলে ইসাম জেবালিদের। কোন পথে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ল এই দুই দল, তুলে ধরল TV9Bangla

ডেনমার্ক ০ : তিউনিশিয়া ০

পুরো ম্যাচ জুড়ে একাধিক সুযোগ হাতছাড়া করেছে দুই দলই। তার সঙ্গে অফসাইডের কারণে গোল বাতিল তো রয়েইছে। আজ ৩-৫-২ ফর্মেশনে খেলেছিল ডেনমার্ক। অন্যদিকে তিউনিশিয়া খেলেছে ৩-৪-২-১ ফর্মেশনে। ম্যাচের ২৩ মিনিটের মাথায় তিউনিশিয়াকে প্রায় এগিয়ে দিয়েছিলেন ইসাম জেবালি। অফসাইডের কারণে সেই গোল বাতিল হয়ে যায়। প্রথমার্ধে ডেনমার্ক আক্রমণাত্মক ফুটবল খেলে।

ম্যাচের ৫৫ মিনিটের মাথায় ডেনমার্কের ডিফেন্ডার জোয়াকিমের গোলও অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। দ্বিতীয়ার্ধে মৃত্যুঞ্জয়ী ক্রিশ্চিয়ান এরিকসেন বাঁ পায়ে এক দারুণ শট নেন। কিন্তু তিউনিশিয়ার গোলকিপার আয়মেন দাহমেন ৬৯ মিনিটের মাথায় সেই গোল আটকে দেন। পুরো ম্যাচ জুড়ে ডেনমার্ক মোট গোলমুখে শট নিয়েছিল ১১টি। অন্যদিকে তিউনিশিয়া গোলের উদ্দেশ্যে শট নিয়েছিল ১৩টি।

শেষ অবধি দুই দল পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে ঠিকই, তবে ডেনমার্কের বিরুদ্ধে দারুণ লড়াই করেছে তিউনিশিয়া। গোলশূন্য ড্র হলেও এই ম্যাচে টানটান উত্তেজনা ছিল।