Durand Cup 2022: খেলা হবে দিবসেই ডার্বি দিয়ে শুরু ডুরান্ড কাপ

আড়াই বছর বাদে বড় ম্যাচ ফিরছে যুবভারতীতে। ৩ বছর পর ডুরান্ডে খেলতে দেখা যাবে ইস্ট-মোহনকে।

Durand Cup 2022: খেলা হবে দিবসেই ডার্বি দিয়ে শুরু ডুরান্ড কাপ
ডুরান্ড কাপ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2022 | 9:00 AM

কলকাতা: ইস্টবেঙ্গল-মোহনবাগান (East Bengal vs Mohun Bagan) ডার্বি (Derby) দিয়েই শুরু হচ্ছে ডুরান্ড কাপ (Durand Cup)। গত ১৩ জুন টিভি নাইন বাংলাই এই খবর প্রথম প্রকাশ্যে আনে (Durand Cup: ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি দিয়ে হতে পারে ডুরান্ডের বোধন)। সেই খবরেই শিলমোহর দিল ডুরান্ড কমিটি। ১৬ অগাস্ট ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি দিয়েই এ বারের ডুরান্ড কাপের বোধন হচ্ছে। ওই দিনই আবার খেলা হবে দিবস। যুবভারতী ক্রীড়াঙ্গনে হবে হাইভোল্টেজ ডার্বি। আড়াই বছর বাদে বড় ম্যাচ ফিরছে যুবভারতীতে। ৩ বছর পর ডুরান্ডে খেলতে দেখা যাবে ইস্ট-মোহনকে। কলকাতা ছাড়াও ডুরান্ডের ম্যাচ হবে অসম আর মণিপুরে। ১৩১তম ডুরান্ড কাপে এ বার দল সংখ্যাও বাড়ছে‌। ১৬ থেকে বেড়ে ২০ দল অংশ নেবে ডুরান্ডে।

যুবভারতী ছাড়াও ডুরান্ডের ম্যাচ হবে কিশোর ভারতী স্টেডিয়াম আর নৈহাটিতে। যুবভারতীতে ডুরান্ডের ১০টা ম্যাচ অনুষ্ঠিত হবে। উদ্বোধনী ম্যাচ ছাড়াও ফাইনাল হবে যুবভারতীতে। ১৮ সেপ্টেম্বর ফাইনাল।

আইএসএলের ১১টা দলই খেলবে এ বারের ডুরান্ডে। আই লিগের দলও খেলবে ঐতিহ্যশালী এই টুর্নামেন্টে। ইস্ট-মোহন ছাড়াও মহমেডান স্পোর্টিংও খেলবে ডুরান্ডে‌। গুয়াহাটি আর ইম্ফলেও ১০টা করে ম্যাচ অনুষ্ঠিত হবে। ২০টা দলকে নিয়ে ৪টে গ্রুপে হবে ডুরান্ডের খেলা।