ISL 2021-22: রবিবার আইএসএলের ফাইনালে ১০০ শতাংশ দর্শক

একের পর এক করোনার (COVID 19) খবরে বিপর্যস্ত হয়ে পড়েছিল টুর্নামেন্ট। এক সময় মনে হচ্ছিল, হয়তো স্থগিতই করে দিতে পুরো লিগটা। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে আইএসএল (ISL) প্রায় শেষের মুখে। শুধু ফাইনালটাই যা বাকি।

ISL 2021-22: রবিবার আইএসএলের ফাইনালে ১০০ শতাংশ দর্শক
আইএসএল ট্রফি (ছবি-আইএসএল ওয়েবসাইট)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2022 | 5:00 PM

পানাজি: একের পর এক করোনার (COVID 19) খবরে বিপর্যস্ত হয়ে পড়েছিল টুর্নামেন্ট। এক সময় মনে হচ্ছিল, হয়তো স্থগিতই করে দিতে পুরো লিগটা। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে আইএসএল (ISL) প্রায় শেষের মুখে। শুধু ফাইনালটাই যা বাকি। রবিবার গোয়ায় হায়দরাবাদ এফসি (Hyderabad FC) ও কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters) মুখোমুখি নামবে ইন্ডিয়ান সুপার লিগের ফাইনাল খেলতে। আর ওই ম্যাচে থাকবে ১০০ শতাংশ দর্শক। মেডিক্যাল টিমের সঙ্গে বৈঠকের পর এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে দিক থেকে দেখলে গত দু’বছরে এই প্রথম আইএসএলের কোনও ম্যাচে দর্শক ঢোকার অনুমতি দিচ্ছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

করোনা পরবর্তী সময়ে ধীরে ধীরে দর্শক ফিরতে শুরু করেছে ভারতীয় খেলাধুলোয়। রোহিত শর্মা, বিরাট কোহলিদের ম্যাচেও দর্শক ছাড় দেওয়া শুরু হয়েছে। সে কথা মাথায় রেখেই গোয়া সরকারের কোভিডকালীন অ্যাপেক্স কমিটির সঙ্গে বৈঠক হয়। ওই কমিটিতে রয়েছে মেডিক্যাল এক্সপার্টরা। তাঁরা গোয়া মেডিক্যাল কলেজে বৈঠকে করোনার সংক্রমণের হ্রাস, ধীরে ধীরে ছন্দে ফিরছে পরিস্থিতি, এ সব নিয়ে আলোচনার পর এই সিদ্ধান্ত এসেছেন। ২০ মার্চ ফাইনালে ঢোকার জন্য দর্শকদের কোভিডবিধি অবশ্যই মানতে হবে।

কমিটির চেয়ারম্যান ডাঃ শিবানন্দ বান্দেকর বলেছেন, ‘পরিস্থিতি আগের থেকে অনেকটাই স্বাভাবিক। অন্যান্য খেলাতেও ধীরে ধীরে দর্শক ফিরছে। সে কথা মাথায় রেখেই আইএসএলের ফাইনালে ১০০ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। তবে যে দর্শকই মাঠে ঢুকবেন, তাঁদের দুটো কোভিড ডোজের প্রমাণপত্র দেখাতে হবে।’

আরও পড়ুন: IPL 2022: আইপিএল থেকে ছিটকে গেলেন আর এক ইংলিশ ক্রিকেটার

আরও পড়ুন: IPL 2022: ‘কেকেআর ওয়ালি হোলি’… টিম হোটেলে রঙের উৎসবে মাতলেন নাইটরা, দেখুন ছবি

আরও পড়ুন: Holi 2022: রঙের উৎসবে ক্রীড়াবিদদের শুভেচ্ছাবার্তায় ভাসল সোশ্যাল মিডিয়া