IPL 2022: আইপিএল থেকে ছিটকে গেলেন আর এক ইংলিশ ক্রিকেটার

জেসন রয় (Jason Roy) সরে গিয়েছেন বাবল ক্লান্তির জন্য। ক'দিন আগে অ্যালেক্স হলও হেঁটেছেন সেই পথেই। আইপিএল (IPL) থেকে যখন একের পর এক ইংলিশ ক্রিকেটার সরে দাঁড়াচ্ছেন, তখন সেই তালিকায় আর এক নাম।

IPL 2022: আইপিএল থেকে ছিটকে গেলেন আর এক ইংলিশ ক্রিকেটার
IPL 2022: আইপিএল থেকে ছিটকে গেলেন আর এক ইংলিশ ক্রিকেটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2022 | 4:47 PM

লখনউ: জেসন রয় (Jason Roy) সরে গিয়েছেন বাবল ক্লান্তির জন্য। ক’দিন আগে অ্যালেক্স হলও হেঁটেছেন সেই পথেই। আইপিএল (IPL) থেকে যখন একের পর এক ইংলিশ ক্রিকেটার সরে দাঁড়াচ্ছেন, তখন সেই তালিকায় আর এক নাম— মার্ক উড (Mark Wood)। তবে তিনি বাবল-ক্লান্তির জন্য নয়, চোটের কারণে খেলতে পারবেন না আইপিএল। এখনও তাঁর চোটের পুরো পরিস্থিতি বোঝা না গেলেও বলা যেতে পারে, আইপিএলে লোকেশ রাহুলের (KL Rahul) টিমের কাছে বিরাট ধাক্কা। লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants) উডকে ধরেই সাজিয়েছিল তাদের আক্রমণ। সেই তিনিই না থাকায় বেশ সমস্যায় পড়বে সঞ্জীব গোয়েঙ্কার টিম। এতটাই যে, পেস বোলিং অ্যাটাক নিয়ে নতুন করে ভাবতে হবে রাহুলকে।

ইংল্যান্ড টিম এখন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট খেলতে ব্যস্ত। গত অ্যাসেজ সিরিজ থেকেই মার্ক উড বেশ সফল। জিমি অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রডদের পরবর্তী প্রজন্মের পেসার ধরা হচ্ছে তাঁকে। মার্চের শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পরথম টেস্টে ম্যাচে ডান হাতে চোট পেয়েছেন তিনি। টানা বোলিংয়ের কারণেই এই চোট, এমনই বলা হচ্ছে। আইপিএলের মেগা নিলামে ইংলিশ পেসারকে সাড়ে সাত কোটিতে তুলেছে লখনউ। চোটের কারণে উডের অনিশ্চিত হয়ে পড়া টিম ম্যানেজমেন্টকে বেশ চাপে ফেলে দিয়েছে। তড়িঘড়ি তাঁর পরিবর্ত হিসেবে কাকে নেওয়া যায়, তা নিয়েও ভাবনা চিন্তা শুরু হয়ে গিয়েছে।

দিন কয়েক আগেই ইংল্যান্ডের প্রাক্তন পেসার স্টিভ হার্মিসন আঙুল তুলেছিলেন ইংলিশ ক্রিকেট বোর্ডের দিকে। উডকে মাত্রাতিরিক্ত ব্যবহার করার ফলেই চোটের পরিমাণ বেড়ে গিয়েছে। হার্মিসনের কথায়, ‘ও প্রচন্ড হতাশ হয়ে পড়েছে। ওর চোটের হাল এতটাই খারাপ যে, হাত পর্যন্ত সোজা করতে পারছে না। তীব্র ব্যথা আর ফোলা রয়েছে। অ্যাসেজে ও প্রচুর বোলিং করেছে। এটা ভুলে গিয়েছিল টিম ম্যানেজমেন্ট যে, ওকে আবার দরকার পড়তে পারে।’

জেসন হোল্ডার, আবেশ খান, দুষ্মন্ত চামিরাকে বাদ দিলে লখনউয়ের হাতে তেমন ভালো বিকল্প পেসার নেই। উড সে ক্ষেত্রে টিমের স্ট্রাইক বোলার হয়ে উঠতে পারতেন। কিন্তু তাঁর চোট লখনউয়ের যাবতীয় পরিকল্পনা ঘেঁটে দিয়েছে। এই পরিস্থিতিতে কী ভাবে সামলাবেন রাহুলরা, সেটাই দেখার।

আরও পড়ুন: IPL 2022: ‘কেকেআর ওয়ালি হোলি’… টিম হোটেলে রঙের উৎসবে মাতলেন নাইটরা, দেখুন ছবি

আরও পড়ুন: ICC Women’s World Cup 2022: ২০১৭-র লড়াই মনে আছে! অজিদের হুঙ্কার দিলেন স্মৃতি মান্ধানা

আরও পড়ুন: Rafael Nadal: টানা ১৯ ম্যাচ অপ্রতিরোধ্য নাদাল