Rafael Nadal: টানা ১৯ ম্যাচ অপ্রতিরোধ্য নাদাল

অস্ট্রেলিয়ান ওপেনের মতোই মেক্সিকান ওপেনেও অপ্রতিরোধ্য ছিলেন নাদাল। ফিটনেস যেমন তুঙ্গে, তেমনই মানসিক ভাবেও চমৎকার জায়গায় রয়েছেন। সেবাস্তিয়ান কোর্দে, ড্যান ইভান্স, রিলি ওপেল্কাদের পর পর হারিয়েছেন। এ বার নাদালের শিকার কির্গিয়স।

Rafael Nadal: টানা ১৯ ম্যাচ অপ্রতিরোধ্য নাদাল
Rafael Nadal: টানা ১৯ ম্যাচ অপ্রতিরোধ্য নাদালImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2022 | 2:51 PM

ইন্ডিয়ান্স ওয়েলস: নতুন বছরে যেন অপ্রতিরোধ্য রাফায়েল নাদাল (Rafael Nadal)। প্রতিপক্ষ যেই হোন না কেন, স্প্যানিশ তারকাকে হারাতেই পারছেন না কেউ। ইন্ডিয়ান্স ওয়েলসেও দুরন্ত ছুটছে রাফা-রথ। কোয়ার্টার ফাইনালে নিক কির্গিয়সকে  (Nick Kyrgios) হারিয়ে শেষ চারে উঠে পড়লেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে মরসুম শুরু করেছিলেন। বহু দিন পর মেলবোর্ন পার্কে আবার চ্যাম্পিয়ন হয়েছিলেন। ছেলেদের টেনিসে প্রথম কোনও প্লেয়ার হিসেবে ২১তম গ্র্যান্ড স্লাম জিতে রেকর্ডও করে ফেলেছেন। এই নাদাল যে চোট সারিয়ে কোর্টে ফিরে আরও ভয়ঙ্কর হয়ে উঠেছেন, তাঁর প্রতিপক্ষরা বুঝতে পারছেন। অস্ট্রেলিয়ান কির্গিয়সকে হারাতে লড়াই করতে হয়েছে ঠিকই, কিন্তু তাতে নাদাল ছোঁয়া ছিল বরাবরের মতো। ইন্ডিয়ান ওয়েলসে যে তিনিই চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদার, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

প্রথম সেটটা ৭-৬ জিতেছিলেন নাদাল। দ্বিতীয় সেটে আবার প্রবল ভাবে ফিরে এসেছিলেন অজি টেনিস তারকা। ৭-৫ জিতে ১-১ করে ফেলেছিলেন। কিন্তু তৃতীয় সেটে আবার নাদাল রাজ। ৬-৪ জিতে নেন তিনি। কির্গিয়স যে দারুণ ছন্দে ছিলেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই. ১২টা এস মেরেছেন তিনি। সেখানে নাদাল মাত্র ৭টা। কিন্তু তৃতীয় সেটে যখন নাদালকে থামাতে পারছিলেন না, তখন হতাশায় নিজের ব়্যাকেট আছড়ে ফেলেছিলেন। সব মিলিয়ে এই মরসুমে ১৯তম ম্যাচ অপ্রতিরোধ্য। ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স চ্যাম্পিয়ন হতে আর দুটো ম্যাচ জিততে হবে তাঁকে।

অস্ট্রেলিয়ান ওপেনের মতোই মেক্সিকান ওপেনেও অপ্রতিরোধ্য ছিলেন নাদাল। ফিটনেস যেমন তুঙ্গে, তেমনই মানসিক ভাবেও চমৎকার জায়গায় রয়েছেন। সেবাস্তিয়ান কোর্দে, ড্যান ইভান্স, রিলি ওপেল্কাদের পর পর হারিয়েছেন। এ বার নাদালের শিকার কির্গিয়স। এর আগে সব মিলিয়ে ৮বার মুখোমুখি নেমেছেন দুই তারকা। কিন্তু নাদাল এগিয়ে ছিলেন ৫-৩। এ বার ইন্ডিয়ান ওয়েলস চ্যাম্পিয়ন হলে চতুর্থ খেতাব হবে তাঁর। সেমিফাইনালে কার্লোস আলকারাস আর ক্যারেসন নরির মধ্যে যিনি জিতবেন, তাঁর বিরুদ্ধে খেলবেন নাদাল।

আরও পড়ুন: IPL 2022: আইপিএল ১৫ কেন বড় পরীক্ষা সামির?

আরও পড়ুন: Holi 2022: রঙের উৎসবে ক্রীড়াবিদদের শুভেচ্ছাবার্তায় ভাসল সোশ্যাল মিডিয়া

আরও পড়ুন: KKR IPL 2022 Live Updates: জানুন দিনভর কেকেআরের খুঁটিনাটি খবর