Lionel Messi: মেসিই সর্বকালের সেরা: গুয়ার্দিওলা

Pep Guardiola: কাতার বিশ্বকাপে মেসির পারফরম্যান্সে এক কথায় মুগ্ধ ফুটবলবিশ্ব। তাঁর পায়ের জাদুতে গোটা বিশ্বকে মোহিত করে রেখেছিলেন ম্যাজিশিয়ান মেসি। আর্জেন্টিনার জয়ের অন্যতম নায়ক তিনি। তাঁর হাতে বিশ্বকাপ উঠতেই এ বার তাঁর প্রাক্তন কোচ পেপ গুয়ার্দিওলাও প্রশংসায় পঞ্চমুখ।

Lionel Messi: মেসিই সর্বকালের সেরা: গুয়ার্দিওলা
মেসিই সর্বকালের সেরা: গুয়ার্দিওলা Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2022 | 6:30 AM

নয়াদিল্লি: লিওনেল মেসি এবং পেপ গুয়ার্দিওলা। সম্পর্কটা শুধুই গুরু-শিষ্যর নয়। বিশ্ব ফুটবলে অন্যতম সেরা কোচ পেপ। বার্সেলেনোয় পেপ এবং লিওনেল মেসির জুটি অনেক কীর্তি গড়েছে। আর দশটা সাধারণ ফুটবলপ্রেমীর মতো পেপ গুয়ার্দিওলাও যেন মেসির ফ্য়ান। লিওনেল মেসিকেই (Lionel Messi) সর্বকালের সেরা বাছলেন বার্সেলোনার প্রাক্তন তথা ম্যান সিটির বর্তমান কোচ পেপ গুয়ার্দিওলা (Pep Guardiola)। বার্সেলোনায় লিওকে খুব কাছ থেকে দেখেছেন তিনি। মেসির হাতে বিশ্বকাপ (FIFA World Cup 2022) উঠতেই এ বার জানালেন, বিশ্বকাপ না জিতলেও মেসিই তাঁর কাছে সর্বকালের সেরা ফুটবলার থাকতেন। মেসিকে নিয়ে আর কী বলছেন তাঁর প্রাক্তন কোচ? তুলে ধরল TV9 Bangla

কাতার বিশ্বকাপে মেসির পারফরম্যান্সে এক কথায় মুগ্ধ ফুটবলবিশ্ব। তাঁর পায়ের জাদুতে গোটা বিশ্বকে মোহিত করে রেখেছিলেন ম্যাজিশিয়ান মেসি। আর্জেন্টিনার জয়ের অন্যতম নায়ক তিনি। তাঁর হাতে বিশ্বকাপ উঠতেই এ বার তাঁর প্রাক্তন কোচ পেপ গুয়ার্দিওলাও প্রশংসায় পঞ্চমুখ। বার্সায় থাকাকালীন মেসির কোচ ছিলেন স্প্যানিশ কোচ গুয়ার্দিওলা। বর্তমানে ম্যাঞ্চেস্টার সিটির কোচের দায়িত্বে আছেন তিনি। বার্সেলোনায় খুব কাছ থেকে দেখেছেন লিওকে। তখন থেকেই তাঁর পছন্দের তালিকায় রয়েছেন মেসি। তাঁর কাছে মেসিই সেরা, পরিষ্কার জানিয়ে দিলেন সে কথা।

মেসিদের প্রাক্তন বার্সা কোচের কথায়, মেসির হাতে কাপ না উঠলেও তিনিই সর্বকালের সেরা তাঁর কাছে। আরও বলেছেন, “সবার ভিন্ন ভিন্ন মত থাকলেও, এটা অস্বীকার করা যায় না যে, মেসিই সেরা ফুটবলার। আমি আগেও বলেছি এই কথা, আবারও বলব।” জয় সবসময়ই ফুটবলারদের কেরিয়ারের সাফল্যকে আরও আলোকিত করে। এই জয়টা মেসির কেরিয়ারকে আরও আলোকিত করে তুলল, যোগ করলেন শেষে। দীর্ঘ সম্পর্ক ভেঙে বার্সা ছেড়ে চোখের জলে বিদায় নিতে হয়েছিল লিওকে। সেই বার্সেলোনার প্রাক্তন কোচই তাঁর প্রশংসায় পঞ্চমুখ, এর থেকে বড় পাওনা আর কী বা হতে পারে!