ISL 2021-22: ফাইনালের আগেই দর্শকদের জন্য আসতে চলেছে খুশির খবর

২০ মার্চ ফাতোরদায় আইএসএলের ফাইনাল। আর সেই মেগা ফাইনালে থাকতে পারে দর্শক। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। সেই পথেই হাঁটতে চলেছে এফএসডিএল। আইএসএল ফাইনালে গ্যালারিতে দেখা যেতে পারে ৫০ শতাংশ দর্শক।

ISL 2021-22: ফাইনালের আগেই দর্শকদের জন্য আসতে চলেছে খুশির খবর
আইএসএল ট্রফি (ছবি-আইএসএল ওয়েবসাইট)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 4:00 PM

গোয়া: সামনের মাসেই আইএসএলের ফাইনাল (ISL Final)। ২০ মার্চ গোয়ার ফাতোরদা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আইএসএলের ফাইনাল। তার আগেই ফুটবলপ্রেমীদের জন্য আসতে চলেছে খুশির খবর। কোভিডের কারণে ২ বছর ধরে দর্শকশূন্য স্টেডিয়ামেই হচ্ছে আইএসএল (ISL)। শুধুমাত্র গোয়াতেই হচ্ছে আইএসএল। কোভিডের বাড়বাড়ন্ত থেকে রেহাই পেতে ফুটবলারদের রাখা হয়েছে জৈব সুরক্ষা বলয়ে। গত বছর আইএসএলে কোভিড হানা দিতে না পারলেও, এ বছর কমবেশি প্রায় সমস্ত দলই করোনায় আক্রান্ত হয়। দুই প্রধান ছাড়াও আরও বেশ কয়েকটি ক্লাবের ফুটবলাররা করোনায় সংক্রমিত হন। একটা সময় ভাবা হচ্ছিল, লিগ কর্তৃপক্ষ হয়তো সাময়িক ভাবে টুর্নামেন্ট স্থগিত করে দেবে। কিন্তু সূচি মেনেই টুর্নামেন্ট এগিয়ে যায় এফএসডিএল (FSDL)। স্থগিত হয়ে যাওয়া ম্যাচগুলো পরে অনুষ্ঠিত হয়। আশা-আশঙ্কার দোলাচলেই গড়িয়ে চলে আইএসএল।

২০ মার্চ ফাতোরদায় আইএসএলের ফাইনাল। আর সেই মেগা ফাইনালে থাকতে পারে দর্শক। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। সেই পথেই হাঁটতে চলেছে এফএসডিএল। আইএসএল ফাইনালে গ্যালারিতে দেখা যেতে পারে ৫০ শতাংশ দর্শক। অর্থাত্‍ সাড়ে ৯ হাজার দর্শক উপস্থিত থাকতে পারে আইএসএলের ফাইনালে। নক আউটের আর কোনও ম্যাচে দর্শক প্রবেশের কথা ভাবছে না এফএসডিএল। ফাইনালকে আরও আকর্ষণীয় করে তুলতেই দর্শক প্রবেশের ভাবনা লিগ কর্তৃপক্ষের।

কোভিডবিধি মেনেই ৫০ শতাংশ দর্শক প্রবেশের জন্য গোয়া সরকারের সঙ্গে কথাও চালাচ্ছে এফএসডিএল। ফেব্রুয়ারির শুরুতেই গোয়াতে বিধানসভা নির্বাচন হয়। ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরছে গোয়া। করোনা সংক্রমিতের সংখ্যাও সেখানে এখন কম। পজিটিভিটি রেট ১.৭ শতাংশ। দৈনিক সংক্রমণের সংখ্যাও ৫০০-র নীচে নেমে এসেছে। রাজ্যের স্কুল, কলেজও খুলে গিয়েছে। আইএসএল ফাইনালের দিন এক সাংস্কৃতিক অনুষ্ঠানেও দর্শক প্রবেশের অনুমতি মিলেছে। তাই আইএসএল ফাইনালেও দর্শক প্রবেশের রাস্তায় হাঁটতে চাইছে লিগ কর্তৃপক্ষ। যেহেতু লিগের ফাইনাল, তাই কোভিডের কারণে লিগ স্থগিত হওয়ার সম্ভাবনা নেই। সেই জন্যই দর্শক নিয়ে ফাইনালের আয়োজনের ভাবনা এফএসডিএলের। ২০১৯ আইএসএল ফাইনালে শেষ বার দর্শক উপস্থিত হয়েছিল। ৫০ হাজারের যুবভারতীতে সে বার আইএসএলের ফাইনাল হয়েছিল।

আরও পড়ুন: Sachin Tendulkar: এ বার আইনি পথে সচিন