Sunil Chettri : মেসি-রোনাল্ডোর চেয়ে নিজেকে সেরা ভাবেন সুনীল!

দলগত হোক বা ব্যক্তিগত অর্জন, ভারতীয়দের মধ্যে সুনীলই সবার থেকে এগিয়ে। তাঁর গোলসংখ্যা গিয়ে পৌঁছেছে ৯২তে।

Sunil Chettri : মেসি-রোনাল্ডোর চেয়ে নিজেকে সেরা ভাবেন সুনীল!
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2023 | 1:36 AM

কলকাতা : বর্তমানে ভারতীয় ফুটবল জগতে একটিই নাম ঘোরাফেরা করছে, তিনি হলেন সুনীল ছেত্রী (Sunil Chettri)। ভারতীয় দলের অধিনায়ক যে সাফল্য পাচ্ছেন বা পেয়েছেন তা খুব কম জনেরই আছে। তাঁর নেতৃত্বে পরপর খেতাব ঘরে তুলেছে ভারতীয় ফুটবল টিম। দেশের ফুটবল জগতের সুপারস্টার সুনীল ছেত্রী কিছুদিন আগেই সাফ চ্যাম্পিয়নশিপে খেতাব জিতেছেন। দলের জয়ে বড় অবদান ছিল ক্যাপ্টেনের। ৩৮ বছরের সুনীল টুর্নামেন্টের সর্বাধিক গোলদাতা ও সেরা ফুটবলারের জোড়া পুরস্কার পেয়েছেন। এর পাশাপাশি গোলসংখ্যায় লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো তারকাদের তাড়া করছেন তিনি। আত্মবিশ্বাস ঝরে পড়ছে তাঁর শরীরে, কথায়। এমনকী মেসি বা রোনাল্ডোর মতো মহাতারকাদের থেকেও নিজেকে সেরা মনে করছেন ভারত অধিনায়ক! কোন দিক থেকে এমনটা মনে করছেন সুনীল? বিস্তারিত জেনে নিন TV9 Bangla Sports-এর এই প্রতিবেদনে।

দলগত হোক বা ব্যক্তিগত অর্জন, ভারতীয়দের মধ্যে সুনীলই সবার থেকে এগিয়ে। তাঁর গোলসংখ্যা গিয়ে পৌঁছেছে ৯২তে। বিশ্বের সেরা আন্তর্জাতিক গোল স্কোরারের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন তিনি। সক্রিয় ফুটবলারদের ধরলে তিন নম্বরে। সুনীলের সামনে এখন মেসি এবং রোনাল্ডো ছাড়া কেউ নেই। রোনাল্ডোর ১২৩টি গোল এবং মেসির ১০৯টি। গোলের সেঞ্চুরির দিকে দ্রুত গতিতে এগোচ্ছেন সুনীল। আন্তর্জাতিক গোলের সংখ্যায় কোনও একদিন মেসি বা রোনাল্ডোকে পিছনে ফেলে দিতেই পারেন। নিজের দক্ষতা নিয়ে প্রশ্ন নেই সুনীলের। তাই আত্মবিশ্বাসের সঙ্গে বলতে পারেন, জাতীয় দলের হয়ে খেলার ক্ষেত্রে মেসি ও রোনাল্ডোর চেয়ে তিনিই সেরা।

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বর্তমান ফুটবল বিশ্বের দুই মহাতারকা। ক্লাব ফুটবলে তাঁদের সাফল্য ধরাছোঁয়ার বাইরে। এই সাফল্যই তাঁদেরকে বিশ্বসেরা করে তুলেছেন। সুনীল এগুলো খুব ভালোমতোই জানেন। তবে জাতীয় দলের প্রসঙ্গ এলে নিজেকে দুই মহাতারকার থেকে এগিয়ে রাখছেন সুনীল। তিনি বলেছেন, “সেরা গোলদাতার প্রথম দশজনের তালিকায় যাঁরা রয়েছেন তাঁদের সঙ্গে কারও তুলনা হয় না। আমি খোদ রোনাল্ডো এবং মেসির ভক্ত। এই তুলনা আমি পছন্দ করি না। তবে জাতীয় দলের হয়ে সাফল্যের কথা বললে আমি ওদের থেকে এগিয়ে থাকব।”