AFC Women’s Asian Cup: কঠোর পরিশ্রমের বিকল্প নেই, ভারতের মেয়েরা মানসিকভাবে অনেক শক্তিশালী, বলছেন অদিতি চৌহান

ইরানের বিরুদ্ধে কেরিয়ারের ৫০তম ম্যাচ খেলতে নেমেছিলেন ভারতের গোলকিপার অদিতি। মাইলস্টোন ম্যাচে ক্লিন শিট পেয়েছিলেন তিনি।

AFC Women's Asian Cup: কঠোর পরিশ্রমের বিকল্প নেই, ভারতের মেয়েরা মানসিকভাবে অনেক শক্তিশালী, বলছেন অদিতি চৌহান
মাইলস্টোন ম্যাচে ক্লিন শিট পেয়েছিলেন অদিতি (PIC Courtesy -- Indian Football Team Twitter)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 22, 2022 | 4:40 PM

মুম্বই: এএফসি এশিয়ান কাপের (AFC Women’s Asian Cup) শুরুটা যেভাবে চেয়েছিল, সেভাবে করতে পারেনি ভারত (India)। ইরানের (Iran) বিরুদ্ধে টুর্নামেন্টের প্রথম ম্যাচে একাধিক সুযোগ নষ্টের খেসারত দিয়ে হয়েছে আশালতা দেবীদের। ফলে গোলশূন্য ড্র দিয়েই এশিয়ান কাপ যাত্রা শুরু করেছে ব্লু টাইগ্রেসরা। তবে ইরানের বিরুদ্ধে ভারতীয় মেয়েদের লড়াইটা ছিল দেখার মতো। দুরন্ত ইরানও বেশ কয়েকবার গোলের সামনে চলে এসেছিল। কিন্তু ভারতের গোলকিপার অদিতি চৌহান (Aditi Chauhan) শেষ পর্যন্ত মাত দেন স্যান্ডিদের। ইরানের বিরুদ্ধে কেরিয়ারের ৫০তম ম্যাচ খেলতে নেমেছিলেন ভারতের গোলকিপার অদিতি। মাইলস্টোন ম্যাচে ক্লিন শিট পেয়েছিলেন তিনি। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) ওয়েবসাইটে এক সাক্ষাৎকারে অদিতি তাঁর সফর, দলের বর্তমান মানসিকতার ব্যাপারগুলো তুলে ধরেছেন।

৫০তম আন্তর্জাতিক ম্যাচ খেলা অদিতি বলেন, “এই বিষয়গুলো নিয়ে সত্যিই চিন্তা করি না। অবশ্যই যখন একজন তরুণী হিসেবে খেলা শুরু করেছিলাম, আমি সব সময় ভারতের জার্সি পরে খেলার স্বপ্ন দেখতাম। প্রতিবারই ভারতের জার্সি গায়ে চাপানোর অনুভূতিটা বিশেষ হয়। কিন্তু বছরের পর বছর ধরে ধারাবাহিকভাবে এটা করতে পারা এবং এই বিশেষ সুযোগটা পাওয়ার জন্য নিজেকে ভাগ্যবান মনে করি আমি।”

প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করলেও, দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে মরিয়া ডিনার্বির দল। ভারতীয় দলের বর্তমান মানসিকতার ব্যাপারে জানতে চাওয়া হলে অদিতি বলেন, “প্রত্যেকের মধ্যেই বিশ্বাস আছে। সব মেয়েরাই মানসিকভাবে অনেক শক্তিশালী।”

জাতীয় দলের জার্সিতে ৫০তম ম্যাচ খেলতে নেমে ইরানের বিরুদ্ধে দলকে গোল হজমের থেকে বাঁচিয়েছেন অদিতি। এই সফরের ব্যাপারে তিনি বলেন, “এতগুলো বছরে অনেক উত্থান-পতন, হাসি-কান্না দেখেছি। তবে তার থেকে আমি কিন্তু শিখেছি যেটা, তা হল কঠোর পরিশ্রমের কোনও বিকল্প হয় না। আমি সব ধরণের সমালোচনাই মানিয়ে নেওয়ার চেষ্টা করি এবং আমার যাত্রাপথে আসা প্রতিটা সাফল্যের জন্য আমি কৃতজ্ঞ।”

আরও পড়ুন: AFC Women’s Asian Cup: ইরানকে হারাতে পারত ভারত, বলছেন বাইচুং ও বেমবেম

আরও পড়ুন: AFC Women’s Asian Cup: দুরন্ত ইরানকে আটকে দিল আশালতার ভারত