AFC Women’s Asian Cup: মুম্বইয়ে শিবির শুরু ভারতের মেয়েদের

এক মাস আগে ব্রাজিলে খেলতে উড়ে গিয়েছিল ভারতীয় মহিলা ফুটবল দল। সেখানে গিয়ে ব্রাজিল, চিলির মহিলা দলের সঙ্গে বেশ কয়েকটা ম্যাচ খেলে ভারতের মেয়েরা। সামনেই এএফসি এশিয়ান কাপ (AFC Asian Cup)। তাতে ভালো ফলের লক্ষ্যে ভারতের মেয়েরা।

AFC Women's Asian Cup: মুম্বইয়ে শিবির শুরু ভারতের মেয়েদের
মুম্বইয়ে ভারতের মেয়েদের শিবির। ছবি: টুইটার

নয়াদিল্লি: মুম্বইতেই শিবির করল ভারতীয় মহিলা ফুটবল দল (Indian Women’s Football Team)। ব্রাজিল থেকে ফিরে বৃহস্পতিবার থেকেই মুম্বইতে শুরু হল ভারতীয় মহিলা ফুটবল দলের শিবির। কোচি থেকে মুম্বইতে সরল শিবির। এক মাস আগে ব্রাজিলে খেলতে উড়ে গিয়েছিল ভারতীয় মহিলা ফুটবল দল। সেখানে গিয়ে ব্রাজিল, চিলির মহিলা দলের সঙ্গে বেশ কয়েকটা ম্যাচ খেলে ভারতের মেয়েরা। সামনেই এএফসি এশিয়ান কাপ (AFC Asian Cup)। তাতে ভালো ফলের লক্ষ্যে ভারতের মেয়েরা। মহিলা দলের কোচ থমাস ডেনার্বি (Thomas Dennerby) বেশ আশাবাদী দল নিয়ে। ব্রাজিল থেকে ফেরার পর কোচিতে প্রায় এক মাসের শিবিরে ছিলেন অদিতি চৌহানরা (Aditi Chauhan)। মহারাষ্ট্রেই হবে এএফসি এশিয়ান কাপের খেলাগুলো। ২০ তারিখ ইরানের বিরুদ্ধে নবি মুম্বইয়ে ভারতের প্রথম ম্যাচ। ২৩ তারিখ ভারতের প্রতিপক্ষ চিনা তাইপেই। এরপর মুম্বইয়ে ফিরে চিনের বিরুদ্ধে খেলবেন অদিতিরা।

ভারতের কোচ ডেনার্বি বলেন, ‘গত ৬ মাস ধরে এই মুহূর্তটা জন্যই আমরা অপেক্ষা করছি। এই টুর্নামেন্টের জন্য আমরা কঠোর পরিশ্রম করেছি। এই সময়ের মধ্যে ২০০ টা প্র্যাকটিস সেশন হয়েছে। বেশ কয়েকটা প্রস্তুতি ম্যাচ খেলেছে আমার মেয়েরা। দলের অনেকটাই উন্নতি হয়েছে। অনুশীলনে যে বিষয়গুলোতে বেশি জোর দেওয়া হয়েছিল, সে গুলো এবার কাজে করে দেখাতে হবে।’

একই সঙ্গে ভারতের কোচ যোগ করেন, ‘ফুটবলারদের সঙ্গে আলাদা করে কথা বলে তাদের বুঝিয়েছি। এই টুর্নামেন্টের গুরুত্ব কতটা সেটা ওরাও বুঝছে। মাঠে নামার জন্য ওরা মুখিয়ে রয়েছে।’ ভারতীয় এই মহিলা দল অনেকটাই তারুণ্যে ভরা। দলের ১৫ জনের বয়স ২৫-এর নীচে। গড় বয়স ২৩। অনূর্ধ্ব-১৯ মহিলা ফুটবল দল থেকে এসেছেন ৪ ফুটবলার।

Click on your DTH Provider to Add TV9 Bangla